Oxygen Crisis : কালোবাজারি রুখতে কোমড় বেঁধে নামল প্রশাসন, একগুচ্ছ সিদ্ধান্ত নবান্নে!

Oxygen Crisis : কালোবাজারি রুখতে কোমড় বেঁধে নামল প্রশাসন, একগুচ্ছ সিদ্ধান্ত নবান্নে!

অক্সিজেনের কালোবাজারি রুখতে কোমর বেঁধে নামছে নবান্ন।

বর্তমান পরিস্থিতিতে আগামী দিন করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই আরও জোরদার করতে মঙ্গলবার ফের একদফা বৈঠক সারেন রাজ্যের মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা : করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ যেন আরও শক্তিশালী আরও ভয়াবহ। মাত্র মাসখানেকের মধ্যে গোটা দেশে শ্বাস রোধ করার মতো পরিস্থিতি সৃষ্টি হয়েছে এই বিপর্যয়ে। একদিকে সংক্রমণের ভয়, অন্যদিকে অক্সিজেন ও জরুরি ওষুধ ও চিকিৎসা সামগ্রীর অপ্রতুলতা। সবমিলিয়ে ত্রাহি ত্রাহি হাল রাজ্যেও। অক্সিজেন সঙ্কট কাটাতে ও জরুরি ওষুধ ও অন্যান্য সামগ্রীর কালোবাজারি বন্ধ করতে প্রথম থেকেই তৎপর রাজ্য প্রশাসন।

বর্তমান পরিস্থিতিতে আগামী দিন করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই আরও জোরদার করতে মঙ্গলবার ফের একদফা বৈঠক সারেন রাজ্যের মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। বিভিন্ন জেলার জেলাশাসকের সঙ্গে প্রায় দু'ঘণ্টা ধরে চলে ভিডিও কনফারেন্স। এই ভার্চুয়াল বৈঠকে অক্সিজেন নিয়ে যাতে আগামী দিনে রাজ্যে কোনও সমস্যা না হয় সেই বিষয়ে নজরদারির নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্য সচিব।

এদিনের বৈঠকে অক্সিজেনের কালোবাজারি বন্ধ করার বিষয়ে বিশেষভাবে নজর দিতে বলা হয় জেলা শাসকদের। মুখ্যসচিবের এদিনের ভিডিও কনফারেন্সে জেলাশাসকদের নির্দেশ দেওয়া হয় কোনওভাবে যেন অক্সিজেনের কালোবাজারি না চলে এই রাজ্যে। এদিন বিকেল চারটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত এই ভিডিও কনফারেন্স' চলে বলে নবান্ন সূত্রে জানানো হয়েছে।

একইসঙ্গে অক্সিজেন ও তার সরবরাহ ক্ষেত্রে কোনও 'মিস কমিউনিকেশন' বা 'ভুলবোঝাবুঝি' যাতে না হয় সেটাও নিশ্চিত করতে বলা হয়েছে জেলা শাসকদের। অক্সিজেন সংক্রান্ত বিষিয়ে রাজ্যের প্রশাসন ও জেলা প্ৰশাসনের মধ্যে যাতে সব সময় যোগাযোগ থাকে সেদিকে লক্ষ্য রাখার কথাও বলেছে আলাপন। একইভাবে রাজ্যের ও জেলাস্তরের পাশাপাশি মহকুমা স্তরেও হাসপাতালগুলির সঙ্গে সব সময় যোগাযোগে থাকতে হবে জেলা শাসকদের।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Sanjukta Sarkar
First published: