corona virus btn
corona virus btn
Loading

করোনার জেরে আইসিএসই ও আইএসসি পরীক্ষা স্থগিত

করোনার জেরে আইসিএসই ও আইএসসি পরীক্ষা স্থগিত

সিবিএসই এর পর এবার স্থগিত হয়ে গেল আইসিএসই ও আই এস সি পরীক্ষা। বৃহস্পতিবারই বোর্ডের তরফে সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

  • Share this:

#কলকাতা: সিবিএসই এর পর এবার স্থগিত হয়ে গেল আইসিএসই ও আই এস সি পরীক্ষা। বৃহস্পতিবারই বোর্ডের তরফে সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।করোনা আতঙ্ক এবং পড়ুয়াদের স্বাস্থ্যের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত বলে বোর্ডের তরফে জানানো হয়েছে। ৩০শে মার্চ পর্যন্ত আইসিএসই ও ৩১মার্চ পর্যন্ত আইএসসি পরীক্ষা হওয়ার কথা ছিল। বোর্ডের তরফে জানানো হয়েছে ৩১ শে মার্চ এর পরেই সংশোধিত পরীক্ষার সূচি জানানো হবে।সূত্রের খবর আইসিএসই র বেশিরভাগই পরীক্ষা ইতিমধ্যেই হয়ে গেছে যদিও আইএসসি বেশ কিছু পরীক্ষা এখনো বাকি ছিল। বোর্ডের তরফে জানানো হয়েছে প্রত্যেকটি স্কুলকে আজ থেকেই সেই নির্দেশিকা কার্যকর এবং পড়ুয়াদের যাতে শীঘ্রই জানানো হয় সেই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে।

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করণা আক্রান্তের সংখ্যা বিভিন্ন রাজ্যে কমবেশি ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস ইতিমধ্যেই করোনাভাইরাস কলকাতার এক যুবক আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে পরীক্ষা চললেও তা নিয়ে বুধবার থেকেই বিবেচনা করা শুরু করে কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক। বিশেষত পরীক্ষা দেওয়ার সময় একটি ঘরে একাধিক পড়ুয়ার উপস্থিতি থাকে।তা নিয়েও বিভিন্ন স্তরে শুরু হয় আলাপ-আলোচনা।শেষমেষ বুধবার কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের তরফে বোর্ড গুলিকে পরীক্ষা স্থগিত করার পরামর্শ দেওয়া হয়।বুধবার রাতেই সিবিএসই বোর্ড পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছিল। বিশেষত কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের তরফে বোর্ড গুলিকে পরীক্ষা স্থগিত করার আবেদন জানানো হয় সিবিএসই বোর্ডকে। তবে বুধবার রাতে কোন সিদ্ধান্ত না নিলেও বৃহস্পতিবার সকালে বৈঠকে বসেন আইসিএসই বোর্ডের আধিকারিকরা। সেই বৈঠকেই আপাতত পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

মূলত আগামী ৩০মার্চ আইসিএসই ও ৩১ শে মার্চ জেএসসি পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল। বোর্ডের সচিব জেরি আরাথুন জানিয়েছেন "পড়ুয়াদের স্বাস্থ্যের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে শীঘ্রই পরবর্তী পরীক্ষাসূচি জানানো হবে।" এদিকে ইতিমধ্যেই করোনা আতঙ্কে এবার থেকে শিক্ষকরা বাড়িতে বসেই উত্তরপত্র মূল্যায়ন করবেন। বুধবারই এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে আইসিএসই বোর্ড।

First published: March 19, 2020, 12:07 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर