Google Covid Relief :করোনা সঙ্কটে গ্রামীণ ভারতের পাশে সুন্দর পিচাই! ১১৩ কোটির আর্থিক সাহায্যের ঘোষণা করল Google

সাহায্যের হাত সুন্দরের! Photo : Collected

গুগলের CEO সুন্দর পিচাই (Sundar Pichai) জানিয়েছেন, ‘ভারতের করোনা সংক্রমিতদের (Coronavirus affected) পাশে সর্বদা রয়েছে গুগল (Google)। গুগলের সাহায্য করা অর্থের মধ্যে GiveIndia নামে একটি এনজিওকে দেওয়া হয়েছে ৯০ কোটি টাকা এবং PATH নামের একটি এনজিওকে দেওয়া হয়েছে ১৮.৫ কোটি টাকা।

  • Share this:

    #চেন্নাই : করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউতে (Coronavirus Second Wave) এ যাবৎ সবথেকে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে ভারত। টিকাকরণ শুরু হলেও মারণ ভাইরাসের প্রতিঘাতে ভেঙে পড়েছে স্বাস্থ্য ব্যবস্থা। এই কঠিন পরিস্থিতিতে ভারতের পাশে দাঁড়াল Google। সাহায্য স্বরূপ ভারতকে ১১৩ কোটি টাকা দেওয়ার ঘোষণা করল এই তথ্য প্রযুক্তি জায়েন্ট। জানা গিয়েছে, এই অর্থ করোনা আবহে অক্সিজেন প্ল্যান্ট ও করোনা মোকাবিলার অন্যান্য পরিকাঠামো তৈরির কাজে ব্যবহার করা হবে। উল্লেখ্য, গত এপ্রিলেই ভারতকে ১৩৫ কোটি টাকার অনুদান দিয়েছিল এই তথ্য প্রযুক্তি জায়েন্ট।

    গুগলের ঊনপঞ্চাশ বছর বয়সি সিইও সুন্দর পিচাই (Sundar Pichai) জানিয়েছেন, ‘ভারতের করোনা সংক্রমিতদের (Coronavirus affected) পাশে সর্বদা রয়েছে গুগল (Google)। ভারতে অক্সিজেন প্ল্যান্ট (Oxygen Plants) তৈরি ও স্বাস্থ্য কর্মীদের প্রশিক্ষণ দেওয়ার জন্য Google.org এর পক্ষ থেকে ১৫.৫ মিলিয়ন ডলার আর্থিক সাহায্য করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে’।

    জানা গিয়েছে, গুগলের সাহায্য করা অর্থের মধ্যে GiveIndia নামে একটি এনজিওকে দেওয়া হয়েছে ৯০ কোটি টাকা এবং PATH নামের একটি এনজিওকে দেওয়া হয়েছে ১৮.৫ কোটি টাকা। পাশাপাশি গুগলের সাহায্য করা অর্থ থেকে গ্রামীণ এলাকায় ৮০টি অক্সিজেন প্ল্যান্ট বসানো হবে বলেও জানা গিয়েছে। এবিষয়ে GiveIndia-র আধিকারিক অতুল সাতিজা জানিয়েছেন, গ্রামীণ এলাকায় ৮০টি অক্সিজেন প্ল্যান্ট বসানোর জন্য আর্থিক সাহায্য করেছে Google.org। GiveIndia এই প্ল্যান্ট বসানোর জন্য PATH-সঙ্গে যৌথ উদ্যোগে কাজ করবে।

    দেশে বর্তমান সময় করোনার গ্রাফ কিছুটা নিম্নগামী হলেও, চোখ রাঙাচ্ছে তৃতীয় ঢেউ। এর প্রভাব কতোটা ভয়াবহ হতে চলেছে, তা এখনই ধারণা করা সম্ভব নয়। তবে গুগলের এই আর্থিক সাহায্যের ফলে কিছুটা হলেও সুরাহা হবে বলে আশা করা যাচ্ছে।

    Published by:Sanjukta Sarkar
    First published: