ভ্যাকসিন পরিবহন শুরু করল GoAir, ভ্যাকসিন-সহ বিমান উড়ছে পুণে থেকে চেন্নাই

আজ সকালেই চেন্নাই-এর উদ্দেশ্যে পুণে থেকে উড়েছে একটি বিমান। সঙ্গে নিয়ে গিয়েছে, ভ্যাকসিনের ৭,০৮,০০০ ডোজ।

আজ সকালেই চেন্নাই-এর উদ্দেশ্যে পুণে থেকে উড়েছে একটি বিমান। সঙ্গে নিয়ে গিয়েছে, ভ্যাকসিনের ৭,০৮,০০০ ডোজ।

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতে আগামী শনিবার শুরু হতে চলেছে, বহু-প্রতীক্ষিত টিকাকরণ। কেন্দ্র সরকার আগেই কোভিশিল্ড ভ্যাকসিনের অর্ডার দিয়েছে সেরাম ইনস্টিটিউটের কাছে। ইনস্টিটিউট থেকে ভ্যাকসিন পাঠানোর কাজ শুরু হয়েছে আজ মঙ্গলবার। এই ভ্যাকসিন ডেলিভারির কাজে এবার যুক্ত হল গোএয়ার বিমান সংস্থা। সঠিক জায়গায় ভ্যাকসিন পৌঁছে দিতে, পুণে থেকে এই সংস্থার বিমান উড়ে গিয়েছে চেন্নাইতে। আজ সকালেই চেন্নাই-এর উদ্দেশ্যে পুণে থেকে উড়েছে একটি বিমান। সঙ্গে নিয়ে গিয়েছে, ভ্যাকসিনের ৭,০৮,০০০ ডোজ।

    গোএয়ার সংস্থার প্রধান কর্মকর্তা কৌশিক খোনা জানিয়েছেন, “প্রাণদায়ী কোভিড-১৯ এর ভ্যাকসিন পরিবহনের দায়িত্ব যে আমাদের দেওয়া হয়েছে, এতে আমরা খুবই খুশি। ভারতে টিকাকরণের ক্ষেত্রে এত বড় দায়িত্ব পেয়ে কর্তৃপক্ষের কাছে আমরা কৃতজ্ঞ।” তিনি আরও বলেন, “এই ভ্যাকসিন পরিবহনের ক্ষেত্রে বেশ কিছু সাবধানতা অবলম্বন করতে হবে, যা বেশ জটিল। আশা করি ভ্যাকসিন পরিবহনে সব রকম সতর্কতা নিয়েই আমরা দেশের প্রতিটি কোণে পৌঁছে দিতে পারব এই ভ্যাকসিন।”

    শুধু গোএয়ার নয়, ভ্যাকসিন ডেলিভারির কাজে সহায়তা করছে স্পাইসজেট সংস্থাও। আজ সকালে, কোভিশ্লিড ভ্যাকসিন নিয়ে স্পাইসজেটের একটি বিমান উড়েছে বেশ কয়েকটি শহরের উদ্দেশ্য। পুণে থেকে ভ্যাকসিন নিয়ে যাত্রা শুরু করে, এই সংস্থার বিমান দিল্লি পৌঁছেছে বেলা ১০টা নাগাদ। বিমানমন্ত্রী হরদীপ সিংহ পুরি জানিয়েছেন, মোট চারটি বিমান সংস্থা ভ্যাকসিন ডেলিভারির কাজ করছে। আজ মঙ্গলবার, এই সংস্থাগুলির মোট ৯টি বিমানে ভ্যাকসিনের ৫৬.৫ লক্ষ ডোজ নিয়ে যাওয়া হয়েছে দেশের ১৩টি শহরের উদ্দেশ্যে।

    Published by:Antara Dey
    First published: