মানসিক ভারসাম্যহীন, পিছিয়ে পড়া মানুষদের জন্য বিশেষ টিকাকরণ কর্মসূচি

এই ধরণের কর্মসূচি নেওয়ার পিছনে বহু চিন্তা ভাবনা কাজ করেছে।

এই ধরণের কর্মসূচি নেওয়ার পিছনে বহু চিন্তা ভাবনা কাজ করেছে।

  • Share this:

    #কলকাতা: রবিবার, ১৩ জুন , ২০২১, Techno Dama Super Speciality Hospital এর সাথে যৌথ উদ্যোগে একটি কোভিড ভ্যাকসিনেশনের আয়োজন করল Dwish ( Under AKB MEMORIAL TRUST)। ১০০ জনকে সম্পূর্ণভাবে বিনামূল্যে এই টিকাকরণ কর্মসূচির আওতাভুক্ত করা হয়েছে । এই ১০০ জনের মধ্যে রয়েছে মানসিক ভারসাম্যহীন মানুষ ও তাদের পরিবার, সমাজের পিছিয়ে পরা শ্রেণীর মানুষ, বিশেষ চাহিদা সম্পন্নদের শিক্ষক শিক্ষিকারা, বিভিন্ন সংস্থার সাথে সামাজিক কাজকর্মে যুক্ত মানুষজন ও কিছু রেড ভলান্টিয়ার্স । এখন অবধি কোনও সংস্থা এই ধরণের মানুষদের জন্য টিকাকরণ কর্মসূচি গ্রহণ করেনি। একমাত্র  Dwish এগিয়ে এল এই সব মানুষের কথা ভেবে। বাড়িয়ে দিল সাহায্যের হাত৷

    এই ধরণের কর্মসূচি নেওয়ার পিছনে বহু চিন্তা ভাবনা কাজ করেছে। Dwish বিশেষ চাহিদা সম্পন্নদের নিয়েই কাজ করে। বিভিন্ন জায়গায় যখন ভ্যাকসিনেশন শুরু হল তখন দেখা গেল বিশেষভাবে সক্ষমদের  কর্মসূচিতে অংশগ্রহণ করা অত্যন্ত সমস্যার হয়ে উঠছে৷ কারণ ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে ভ্যাকসিন নেওয়া এদের পক্ষে অসম্ভব। অনেক বিশেষভাবে সক্ষম মানুষ রয়েছেন যাঁদের স্বাভাবিক চলাফেরাতে অসুবিধা রয়েছে। এদের জন্য কিছু একটা করতে হবে, এই উপলব্ধি আসে Dwish-র।

    বিশেষ চাহিদা সম্পন্নদের শিক্ষক শিক্ষিকাদের এই অতিমারীতে কাজ বন্ধ। এদের পক্ষে সম্ভব নয় নিজ ব্যয়ে ভ্যাকসিন নেওয়া। অপ্রতুল ভ্যাকসিনের ফলে অনেকেই ভ্যাকসিন পাচ্ছেন না। এদের যে সব ছেলে মেয়ে দের নিয়ে কাজ করতে হয় তাদের সুরক্ষার জন্য এদের ভ্যাকসিন জরুরি। সমাজের পিছিয়ে পরা খেটে খাওয়া মানুষদের সুরক্ষিত করাও জরুরি। রেড ভলান্টিয়ার্স কোভিডের সময় অক্লান্ত পরিশ্রম করছেন মানুষকে বাঁচাতে। এদের সুরক্ষিত রাখা সকলের দায়িত্ব।এই সমস্ত দিক চিন্তা ভাবনা করেই Dwish ( Under AKB MEMORIAL TRUST) এইসকল মানুষের পাশে দাঁড়াতে ব্রতী হয়েছে।

    Published by:Pooja Basu
    First published: