corona virus btn
corona virus btn
Loading

অমানবিক...আধিকারিকদের নির্দেশে জেসিবি-তে শ্মশানে গেল করোনা আক্রান্তের মরদেহ! ভাইরাল ভিডিও

অমানবিক...আধিকারিকদের নির্দেশে জেসিবি-তে শ্মশানে গেল করোনা আক্রান্তের মরদেহ! ভাইরাল ভিডিও

বাড়ি বাড়ি সার্ভের সময় ধরা পড়ে বৃদ্ধ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন । এরপর চিকিৎসা শুরু হলে তিনি মারা যান ।

  • Share this:

#হায়দরাবাদ: করোনা আক্রান্ত হয়ে মৃত্যু । তা জানার পরেই দেহ শ্মশানে নিয়ে যাওয়ার জন্য এল জেসিবি । তাতে করেই শ্মশানে পৌঁছল প্রাক্তন পুরকর্মীর মৃতদেহ । অমানবিক ঘটনার কথা জানাজানি হতেই নিন্দার ঝড় উঠেছে নানা মহলে । ইতিমধ্যেই পুরসভার দুই আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে প্রশাসনের তরফ থেকে ।

মর্মান্তিক ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলাম জেলার পালাসা শহরে । মৃত  ওই ব্যক্তির বয়স ৭২ বছর । মৃতের পরিবারের তরফে জানা গিয়েছে , বাড়ি বাড়ি সার্ভের সময় ধরা পড়ে বৃদ্ধ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন । এরপর চিকিৎসা শুরু হলে তিনি মারা যান । আর তাতেই আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা । বৃদ্ধের নাতনি পেশায় সরকারি স্বেচ্ছাসেবিকা, তিনি পুরসভায় বিষয়টি জানান এবং দেহ যথাযথভাবে সৎকারের জন্য অনুরোধ করেন । কিন্তু তারপরেই যে ঘটনা ঘটেছে , তা অত্যন্ত অমানবিক ।

ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, বৃদ্ধের দেহ বাড়ি থেকে বের করে জেসিবি-তে তোলা হচ্ছে । তারপরেই নিয়ে যাওয়া হচ্ছে শ্মশানের দিকে । তবে পুরকর্মীরা পিপিই পরে থাকলেও বৃদ্ধের দেহ যথাযথ পদ্ধতিতে নেওয়া হয়নি বলেই অভিযোগ ।

এ দিকে, ঘটনার কথা জানাজানি হওয়ার পর অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে বিষয়টিকে অত্যন্ত অমানবিক ব্যাখ্যা দেওয়া হয়েছে । একইসঙ্গে দেহ নিয়ে যাওয়া এবং সৎকারের জন্য প্রয়োজনীয় নিয়মকানুন মানা হয়নি বলেই জানানো হয়েছে । রাজ্যের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগনমোহন রেড্ডি সম্পূর্ণ ঘটনার নিন্দা করার পাশাপাশি যথাযথ তদন্তের নির্দেশ দিয়ছেন । বিরোধী দলনেতা চন্দ্রবাবু নাইডুও এই ঘটনার তীব্র নিন্দা করেছেন । শুরু হয়েছে তদন্ত ।

Published by: Shubhagata Dey
First published: June 27, 2020, 12:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर