Dog Jailed breaking Corona Curfew : করোনা বিধি অমান্য, হাজতবাস হল কুকুরেরও! 

মালিকের দোষ কুকুরের ঘাড়ে? প্রতীকী ছবি

করোনা বিধি (Covid-19 Protocol) অমান্য করে নাইট কার্ফুর (Corona Night Curfew) মধ্যেই পোষা কুকুরকে নিয়ে বেরিয়েছিলেন মালিক।

  • Share this:

    #ইন্দোর : কোভিড বিধি (Covid-19 Protocol) লঙ্ঘন করার জন্য এবার জেলে যেতে হল কুকুরকেও। মালিকের সঙ্গে তাঁকেও বেশ কয়েকঘণ্টা কাটাতে হল হাজতে। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের সবচেয়ে বড় শহর ইন্দোরে (Indore)। ঘটনাটি ঘটেছে শহরের পলাশিয়া এলাকাতে। তবে এভাবে মালিকের দোষে তার সঙ্গে পশুকেও জেলের মধ্যে আটকে রাখায় নিন্দায় সরব হয়েছেন পশুপ্রেমীরা। নেট মাধ্যমেও ঝড় উঠেছে সমালোচনার।

    করোনা বিধি অমান্য করে নাইট কার্ফুর মধ্যেই পোষা কুকুরকে নিয়ে বেরিয়েছিলেন মালিক। রাতের অন্ধকারে রাস্তায় বেড়াতে দেখে আসে পুলিশ। মালিকের সঙ্গে ওই কুকুরটিকেও গ্রেফতার করা হয়।পুলিশের এক কর্তা জানান, নাইট কার্ফু চলার সময়ে জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোনোর উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পুলিশ বিভিন্ন জায়গায় টহল দিচ্ছিল। সেইসময় পুলিশের নজরে ঘটনাটি আসে। পুলিশ ওই ব্যক্তিকে ফাঁকা রাস্তায় পোষ্যকে নিয়ে হাঁটতে দেখে গ্রেফতার করে। সেই সঙ্গে ওই পোষা কুকুরকেও গ্রেফতার করে নিয়ে যায়। জানা গিয়েছে, ওই ব্যক্তি একজন ব্যবসায়ী। রাতে রাস্তা ফাঁকা পাবেন ভেবেই তিনি তাঁর পোষ্যকে নিয়ে হাঁটছিলেন। সেই সময়ই তাঁকে গ্রেফতার করা হয়।

    এভাবে বাড়ির পোষা কুকুরকে লক আপে রাখা কার্যত নজিরবিহীন। অনেকেই তাই প্রশ্ন তুলেছেন, কুকুরকে শিক্ষা দিয়ে মানুষকে কি করোনা বিধির সম্পর্কে সচেতন করা যায়? যদিও পুলিশ কর্তাদের সাফাই এর জন্য দায়ী ওই ব্যক্তির অবিবেচনাবোধই। জেনে শুনে নাইট কার্ফুর মধ্যে কেন কুকুর নিয়ে বেরোলেন তিনি? সেই প্রশ্ন তুলছেন নেটিজেনদের একাংশ।

    Published by:Sanjukta Sarkar
    First published: