Gurmeet Ram Rahim: বিতর্কিত 'গডম্যান' ডেরা প্রধান গুরমিত রাম রহিম করোনায় আক্রান্ত!

গুরমিত রাম রহিম সিং।

বিতর্কিত 'গডম্যান', ডেরা সচ্চ সৌদা প্রধান (Dera Sacha Sauda chief) গুরমিত রাম রহিম সিং (Gurmeet Ram Rahim Singh) করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন।

  • Share this:

    #নয়াদিল্লি: বিতর্কিত 'গডম্যান', ডেরা সচ্চ সৌদা প্রধান (Dera Sacha Sauda chief) গুরমিত রাম রহিম সিং (Gurmeet Ram Rahim Singh) করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন। বিতর্কিত এই ধর্মগুরুকে রবিবার হরিয়ানার রোহতকের সুনারিয়া জেল থেকে গুরুগ্রামের এক হাসপাতালে ভর্তি করা হয়েছে। একাধিক ধর্ষণ ও খুনের দায়ে রাম রহিম সিং সেই জেলে ২০ বছরের সাজা কাটছেন এই মুহূর্তে। জেলেই তিনি করোনায় আক্রান্ত হয়েছেন।

    গত ৩ জুন, রাম রহিম সিং রোহতকের পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসে (PGIMS) কয়েকটি পরীক্ষা করানোর জন্য গিয়েছিলেন। কয়েকদিন ধরেই তাঁর পেটে অহস্য যন্ত্রণা শুরু হয়েছিল। যদিও করোনা পরীক্ষা করাতে রাজি ছিলেন না তিনি। তার পরই রবিবার বিশাল পুলিশ বাহিনী তাঁকে গুরুগ্রামের একটি হাসপাতালে নিয়ে যায়। সেখানে তাঁর করোনা পরীক্ষা করতে তা পজিটিভ আসে।

    সুনারিয়ার জেল সুপারিনটেনডেন্ট সুনীল সাঙ্গওয়ান সংবাদসংস্থাকে জানিয়েছেন, রোহতকের পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসে (PGIMS) রাম রহিমের সব কটি পরীক্ষা করানো যায়নি। সেখান থেকে পরে তাঁকে আরেকটি সরকারি হাসপাতালে নিয়ে গিয়ে পরীক্ষা করানো হয়। সেখানেই জানা যায়, করোনা আক্রান্ত হয়েছেন রাম রহিম। আপাতত সেখানে ভর্তি করেই তাঁর চিকিৎসা চালানো হচ্ছে।

    জেলের অন্য কয়েদিদেরও মেদান্তার হাসপাতালে নিয়ে গিয়ে পরীক্ষা করানোর নির্দেশ দেওয়া হয়েছে। করোনার পাশাপাশি রাম রহিমের পেটের সিটি স্ক্যানও করানো হয়েছে। তবে তাতে বিশেষ কিছু ধরা পড়েনি। গত মে মাসেই তাঁকে সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল অসুস্থতার কারণে। তাঁর রক্তচাপ খুবই বেড়ে গিয়েছিল। সেখানে কয়েকদিন থেকে জেলে ফিরেছিলেন তিনি। ২০১৭ সালের ২৫ অগস্ট দুই মহিলাকে ধর্ষণের ও এক সাংবাদিককে খুনের দায়ে রাম রহিম সিংকে ২০ বছরের সাজা শুনিয়েছে আদালত। সেই সাজাতেই জেলে রয়েছেন তিনি।

    Published by:Raima Chakraborty
    First published: