corona virus btn
corona virus btn
Loading

অপেক্ষা আর ১০০ দিনের, করোনাকে জব্দ করতে আসছে ভ্যাকসিন, ইতালি থেকে জানাচ্ছেন প্রবাসী বাঙালী

অপেক্ষা আর ১০০ দিনের, করোনাকে জব্দ করতে আসছে ভ্যাকসিন, ইতালি থেকে জানাচ্ছেন প্রবাসী বাঙালী

শীতের ইনিংস শুরুর আগে ভারতের মাটিতে পা রাখবে করোনা ভ্যাকসিন। দাবি প্রবাসী বাঙালি ব্যবসায়ী বিপ্লব দেবনাথের

  • Share this:

#রোম: করোনা মৃত্যুপুরি নতুন চেহারায় বিশ্ববাসীকে ধরা দেয় ইতালির মারাত্মক গোষ্ঠী সংক্রমণের পর। সেই ইতালি থেকে প্রবাসী বাঙালি ব্যবসায়ী বিপ্লব দেবনাথ জানাচ্ছেন, কষ্ট করে অপেক্ষা করুন আর মাত্র ১০০ দিন।

এই সময় কালটা কষ্ট করে সামাজিক দূরত্ব মেনে সবাই থাকুন। এই তিন চার মাসের সময় কাটিয়ে দিতে পারলেই করোনা বধের ভ্যাকসিন এসে যাবে। হাতের নাগালে ভারতে আসতে হয়তো আরও কিছুটা সময় লাগবে তবে সেই অপেক্ষা বেশি কিছু না। শীতের ইনিংস শুরুর আগে ভারতের মাটিতে পা রাখবে করোনা ভ্যাকসিন।

কীসের ভিত্তিতে এমনটা বলছেন ইতালির প্রবাসী বাঙালি ব্যবসায়ী বিপ্লব দেবনাথ। তাঁর কথায়, "ইতালির স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পারান্জা সেদেশের সংবাদমাধ্যমকে জানিয়েছেন করোনা ভ্যাকসিনের কথা। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের গবেষণা লব্ধ ফলের ওপর দাঁড়িয়েই করোনার যম ভ্যাকসিন আসতে চলেছে বাজারে। আপাতত সব রকম পরীক্ষা-নিরীক্ষা শেষ। এবার ভ্যাকসিন উৎপাদন তৈরীর পালা। ইতালি,ফ্রান্স, জার্মানি এবং হল্যান্ড এই চার দেশে করোনা ভ্যাকসিন উৎপাদন শুরু হচ্ছে শীঘ্রই। সেপ্টেম্বর ও অক্টোবরের মধ্যেই বাজারে এসে যাবে করোনা ভ্যাকসিন। ইতালির রেডিও'তেও এখন সে দেশের স্বাস্থ্যমন্ত্রীর করোনা ভ্যাকসিন উৎপাদনের কথা।

"ইতালির স্থানীয় ভাষার সংবাদ চ্যানেল স্কাই নিউজে সম্প্রচারিত হয়েছে সেদেশের স্বাস্থ্য মন্ত্রীর ভ্যাকসিন বার্তা। ইতালির পেশাদার ফ্লাওয়ার ডিজাইনার বিপ্লব দেবনাথ। ট্রেভিসো প্রদেশের মন্টেবেলুনা শহরে তাঁর ফুলের ব্যবসা। ভারতে করোনা দাঁত ফোটানোর আগেই  ইতালি থেকে সোশ্যাল সাইটে সাবধান করেন বিপ্লব।

ইতালির বয়স্ক মানুষের করোনার দুঃসময়ে বাজারহাট করে দিয়ে সেদেশের সরকারের বেশ সুনাম কুড়িয়েছে বঙ্গসন্তান। বিপ্লবের কথায়, "রেডিওতে স্বাস্থ্য মন্ত্রীর বার্তা পেয়ে চমকে উঠি। বিশ্বাস হচ্ছিল না প্রথমে, পরে সমস্ত সংবাদ চ্যানেলে স্বাস্থ্য মন্ত্রীর বার্তা শুনে আশ্বস্ত হই। তাই ভারতীয়  এবং আমার রাজ্যের সবাইকে জানাতে চাই আর ৩-৪ মাস কষ্ট করে থাকুন। আবার সব স্বাভাবিক হয়ে যাবে।" দিল্লির একটি সূত্রের খবর, ভারতের একটি কোম্পানি ইতালির কোম্পানির সঙ্গে চুক্তি করেছে ভ্যাকসিন আমদানির।

Arnab Hazra

Published by: Elina Datta
First published: June 15, 2020, 10:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर