• Home
  • »
  • News
  • »
  • coronavirus-latest-news
  • »
  • সংক্রমণ সারিয়ে সুস্থ হচ্ছেন অনেকে, করোনাকে জয় করে ২৪ ঘণ্টায় বাড়ি ফিরেছেন ১৮৩ আক্রান্ত

সংক্রমণ সারিয়ে সুস্থ হচ্ছেন অনেকে, করোনাকে জয় করে ২৪ ঘণ্টায় বাড়ি ফিরেছেন ১৮৩ আক্রান্ত

মারণ ভাইরাসের সঙ্গে লড়াইতে সাফল্যের হার বাড়ছে।  বৃহস্পতিবার যে হার ছিল ১২.০২ শতাংশ এবং বুধবার ১১.৪১ শতাংশ। শুক্রবার  তা বেড়ে ১৩.০৬ শতাংশে দাঁড়িয়েছে। ফলে আশার আলো দেখছেন চিকিৎসকরা।

মারণ ভাইরাসের সঙ্গে লড়াইতে সাফল্যের হার বাড়ছে। বৃহস্পতিবার যে হার ছিল ১২.০২ শতাংশ এবং বুধবার ১১.৪১ শতাংশ। শুক্রবার তা বেড়ে ১৩.০৬ শতাংশে দাঁড়িয়েছে। ফলে আশার আলো দেখছেন চিকিৎসকরা।

মারণ ভাইরাসের সঙ্গে লড়াইতে সাফল্যের হার বাড়ছে। বৃহস্পতিবার যে হার ছিল ১২.০২ শতাংশ এবং বুধবার ১১.৪১ শতাংশ। শুক্রবার তা বেড়ে ১৩.০৬ শতাংশে দাঁড়িয়েছে। ফলে আশার আলো দেখছেন চিকিৎসকরা।

  • Share this:

    #নয়াদিল্লিঃ লক ডাউন জারি থাকলে  লাফিয়ে বাড়ছে মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১২, ৭৫৯। এখনও পর্যন্ত দেশে করোনায় বলি ৪২০ জন৷ দেশে গত ২৪ ঘণ্টায় ২৮ আক্রান্তের মৃত্যু হয়েছে৷ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮২৬৷ দেশে মোট করোনা আক্রান্ত ১২ হাজার ৭৫৯৷ তবে একটাই আশার খবর যে এখনও পর্যন্ত মোট ১ হাজার ৫১৫ করোনা আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন৷

    কেন্দ্রের পরিসংখ্যান বলছে, মারণ ভাইরাসের সঙ্গে লড়াইতে সাফল্যের হার বাড়ছে।  বৃহস্পতিবার যে হার ছিল ১২.০২ শতাংশ এবং বুধবার ১১.৪১ শতাংশ। শুক্রবার  তা বেড়ে ১৩.০৬ শতাংশে দাঁড়িয়েছে। ফলে আশার আলো দেখছেন চিকিৎসকরা। এ প্রসঙ্গে সরকারি আধিকারিকরা অবশ্য বলছে, করোনা সংক্রমণ হতে পারে কারোর মধ্যে এমন লক্ষণ দেখলেই কালবিলম্ব না করে ব্যবস্থা নেওয়া হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ২৬০ জন রোগী সুস্থ হয়েছেন।  চিকিৎসার পর এই রোগীদের করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ আসায় এঁদের মধ্যে ১৮৩ জনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

    অন্যদিকে রাজ্য করোনা আক্রান্তের সংখ্যা একদিনে অনেকটাই বেড়ে গিয়েছে। বৃহস্পতিবার রাজ্য সরকারের পক্ষ জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৪ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। শেষ ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে তিনজনের। ফলে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০। সব মিলিয়ে রাজ্যে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ১৪৪। রাজ্যে এখনও পর্যন্ত ৩,৯১৫ জন কোয়ারান্টিন সেন্টারে রয়েছেন। হোম কোয়ারন্টিনে রয়েছেন ৩৬,৯৮২ জন। বেশ সব মিলিয়ে ‌৫১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন বলেও পরিসংখ্যান দিয়েছে রাজ্য সরকার।

    বিশ্বে করোনায় মৃত ১ লক্ষ ৪৫ হাজার৷ আক্রান্তের সংখ্যা বেড়ে ২১ লক্ষ ৮০ হাজার৷ তবে করোনা যুদ্ধে সুস্থ হয়ে উঠছেন বহু মানুষ৷ ইতিমধ্যেই বিশ্বজুড়ে ৫ লক্ষ ৪৫ হাজার মানুষ করোনার সঙ্গে লড়াইয়ে জয়ী৷ এখনও পর্যন্ত আমেরিকায় সবথেকে বেশি মৃত্যুর হার৷ শুধুমাত্র আমেরিকায় মৃতের সংখ্যা ৩৪হাজার ছাড়িয়েছে৷ আমেরিকায় আক্রান্ত ৬ লক্ষ ৭৭ হাজার মানুষ৷ অন্যদিকে স্পেনে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৮৪ হাজার৷ সেখানে মৃতের সংখ্যা ১৯ হাজার ছাড়াল৷

    Published by:Shubhagata Dey
    First published: