Coronavirus in India: দেশের চিন্তা মৃত্যু হার, গত ২৪ ঘণ্টায় করোনা প্রাণ কাড়ল ৪ হাজার ১৫৭ জনের

এক ঝলকে নিন দেশের কোন রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ঠিক কত

এক ঝলকে নিন দেশের কোন রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ঠিক কত

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর হলেও কমছে দৈনিক করোনা সংক্রমণ। বেশ কিছু দিন ধরে দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা নিম্নমুখী। যা খানিকটা হলেও আশার আলো দেখাচ্ছে গবেষকদের। দেশের বেশ কিছু অংশে সংক্রমণ কমতে দেখা গিয়েছে, যার প্রভাবে দেশের সক্রিয় করোনা কেসও খানিকটা হ্রাস পেয়েছে। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৮ হাজার ৯২১ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ৭১ লক্ষ ৫৭ হাজার ৭৯৫ জন। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। যা ভারতে উদ্বেগ বাড়াচ্ছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪,১৫৭ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩ লক্ষ ১১ হাজার ৩৮৮ জনের। আমেরিকা ও ব্রাজিলের পর তৃতীয় দেশ হিসেবে রেকর্ড গড়েছে ভারত। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৪৩ লক্ষ ৫০ হাজার ৮১৬ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৪ লক্ষ ৯৫ হাজার ৫৯১ জন। দেশে সুস্থতার হার ৮৯.৭ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ২০ কোটি ০৬ লক্ষ ৬২ হাজার ৪৫৬ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লক্ষ ২৬ হাজার ১৫৫ আর মৃত্যু হয়েছে ৯০,৩৪৯ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৪,১৩৬ জন আর মৃত্যু হয়েছে ১,১৩৭ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ লক্ষ ৭২ হাজার ৯৭৩ জন আর মৃত্যু হয়েছে ২৬,৩৯৯ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২২,৭৫৮ জন। কেরলে আক্রান্ত ২৩ লক্ষ ৯৫ হাজার ৫৯০ জন। মৃত্যু হয়েছে ৭,৭৩১ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৯,৮০৩ জন। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লক্ষ ১১ হাজার ৪৯৬ জন আর মৃত্যু হয়েছে ২১,৩৪০ জনের।

    উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৬ লক্ষ ৭৭ হাজার ৫০৮ জন। মৃত্যু হয়েছে ১৯,৫১৯ জনের। অন্ধ্রপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১৬ লক্ষ ৯ হাজার ১০৫ জন। সেখানে মৃত্যু হয়েছে ১০,৩২৮ জনের। দিল্লিতে আক্রান্ত ১৪ লক্ষ ১৯ হাজার ৯৮৬ জন। মৃত্যু হয়েছে ২৩,৫৬৫ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ১ হাজার ৯৭৮ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪,৬৭৪। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯,৫৬,৭১৫ আর মৃত্যু হয়েছে ১২,৭২৩ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: