Home /News /coronavirus-latest-news /

Coronavirus in India: দেশে কমছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, একদিনে সুস্থ ২ লক্ষ ৩১ হাজার

Coronavirus in India: দেশে কমছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, একদিনে সুস্থ ২ লক্ষ ৩১ হাজার

COVID-19: গত এক সপ্তাহ ধরে লাগাতার নিম্নমুখী দেশের করোনা গ্রাফ

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে ক্রমশ কমছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। যা খানিকটা হলেও আশার আলো দেখাচ্ছে গবেষকদের। বহু দিন পর দেশে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা দেড় লাখের নিচে নিমেছে। দেশের বেশ কিছু অংশে সংক্রমণ কমতে দেখা গিয়েছে, যার প্রভাবে দেশের সক্রিয় করোনা কেসও খানিকটা হ্রাস পেয়েছে। ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি হতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩২ হাজার ৭৮৮ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ৮৩ লক্ষ ৭ হাজার ৮৩২ জন। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিকত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩,২০৭ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৩৫ হাজার ১০২ জনের। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৬১ লক্ষ ৭৯ হাজার ৮৫ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লক্ষ ৯৩ হাজার ৫৪৫ জন। দেশে সুস্থতার হার ৯২.৫ শতাংশ। আর মৃ এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ২১ কোটি ৮৫ লক্ষ ৪৬ হাজার ৬৬৭ জনের।

    সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ লক্ষ ৬১ হাজার ১৫ আর মৃত্যু হয়েছে ৯৬,১৯৮ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৪,১২৩ জন আর মৃত্যু হয়েছে ৮৫৪ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ লক্ষ ১৮ হাজার ৭৩৫ জন আর মৃত্যু হয়েছে ২৯,৫৫৪ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৪,৩০৪ জন। কেরলে আক্রান্ত ২৫ লক্ষ ৪৬ হাজার ৩৩৯ জন। মৃত্যু হয়েছে ৯,০০৯ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৯,৭৬০ জন। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ লক্ষ ২৩ হাজার ০২৯ জন আর মৃত্যু হয়েছে ২৪,৭৭২ জনের।

    উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৬ লক্ষ ৯২ হাজার ৭০৯ জন। মৃত্যু হয়েছে ২০,৬৭২ জনের। অন্ধ্রপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১৭ লক্ষ ৪ হাজার ৩৮৮ জন। সেখানে মৃত্যু হয়েছে ১১,০৩৪ জনের। দিল্লিতে আক্রান্ত ১৪ লক্ষ ২৬ হাজার ৮৬৩ জন। মৃত্যু হয়েছে ২৪,২৯৯ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ৮৫ হাজার ৮০১ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৬৭৮। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯,৭৩,৩৪৯ আর মৃত্যু হয়েছে ১৩,০৭৭ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Death Toll, India

    পরবর্তী খবর