Home /News /coronavirus-latest-news /

Coronavirus in India: বিরাট স্বস্তি! আরও কমল দেশের দৈনিক সংক্রমণ, কমছে অ্যাক্টিভ রোগীর সংখ্যা

Coronavirus in India: বিরাট স্বস্তি! আরও কমল দেশের দৈনিক সংক্রমণ, কমছে অ্যাক্টিভ রোগীর সংখ্যা

COVID-19: গত ৫০ দিন পর দেশে দৈনিক করোনা আক্রান্তর সংখ্যা সবচেয়ে কম

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর হলেও কমছে দৈনিক করোনা সংক্রমণ। বেশ কিছু দিন ধরে দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা নিম্নমুখী। যা খানিকটা হলেও আশার আলো দেখাচ্ছে গবেষকদের। দেশে একদিনে করোনা আক্রান্তের সংখ্যা নামল ১.৫ লক্ষের কাছাকাছি। দেশের বেশ কিছু অংশে সংক্রমণ কমতে দেখা গিয়েছে, যার প্রভাবে দেশের সক্রিয় করোনা কেসও খানিকটা হ্রাস পেয়েছে। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৫২ হাজার ৭৩৪ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ৮০ লক্ষ ৪৬ হাজার ৯৫৭ জন। গত ৩ সপ্তাহ ধরে, প্রতিদিন করোনায় নতুন করে আক্রান্তের সংখ্যা অনেকটাই কমেছে৷ ফলে করোনা গ্রাফেও নিম্নমুখী৷ ৭ দিনের গড়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৫০ শতাংশ কমেছে। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। যা ভারতে উদ্বেগ বাড়াচ্ছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩,১২৮ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩ লক্ষ ২৯ হাজার ১২৭ জনের। আমেরিকা ও ব্রাজিলের পর তৃতীয় দেশ হিসেবে রেকর্ড গড়েছে ভারত। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৫৬ লক্ষ ৮৪ হাজার ৫৯২ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ ২২ হাজার ১০৩ জন। দেশে সুস্থতার হার ৯০.৫ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ২১ কোটি ২০ লক্ষ ৬৬ হাজার ৬১৪ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ লক্ষ ৩১ হাজার ৮১৫ আর মৃত্যু হয়েছে ৯৪,৮৪৪ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮,৬০০ জন আর মৃত্যু হয়েছে ৮১৪ জনের। কেরলে আক্রান্ত ২৫ লক্ষ ৪৭ হাজার ৮২৭ জন। মৃত্যু হয়েছে ৮,৬৪১ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৯,৮৯৪ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ লক্ষ ১৪ হাজার ২৭৯ জন আর মৃত্যু হয়েছে ২৮,৬৭৯ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২০,৩৭৮ জন। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লক্ষ ৬৮ হাজার ৫৮০ জন আর মৃত্যু হয়েছে ২৩,৭৫৪ জনের।

    উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৬ লক্ষ ৯০ হাজার ০১৬ জন। মৃত্যু হয়েছে ২০,৩৪৬ জনের। অন্ধ্রপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১৬ লক্ষ ৮৫ হাজার ১৪২ জন। সেখানে মৃত্যু হয়েছে ১০,৮৩২ জনের। দিল্লিতে আক্রান্ত ১৪ লক্ষ ২৫ হাজার ৫৯২ জন। মৃত্যু হয়েছে ২৪,১৫১ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ৬৬ হাজার ২৪০ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৪১০। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯,৬৯,৩০০ আর মৃত্যু হয়েছে ১৩,০১৬ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Death Toll, India

    পরবর্তী খবর