corona virus btn
corona virus btn
Loading

৬২ হাজার পেরিয়ে গেল দেশ করোনা আক্রান্তের সংখ্যা, মৃতের সংখ্যা ছাড়ল দু’‌হাজার

৬২ হাজার পেরিয়ে গেল দেশ করোনা আক্রান্তের সংখ্যা, মৃতের সংখ্যা ছাড়ল দু’‌হাজার

আশার খবর একটিই যে এখনও পর্যন্ত ১৯,৩৫৭ জন করোনা আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন

  • Share this:

#‌নয়া দিল্লি:‌ ‌দেশে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল ৬২,৯৩৯–এ। এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে দেশে মৃত্যু হয়েছে ২১০৯ জনের। রবিবারের পরিসংখ্যান নতুন করে ভয় সৃষ্টি করছে সাধারণ মানু্্ষের মনে, কারণ শেষ ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৩২৭৭ জন, মৃত্যু হয়েছে ১২৮ জনের। শেষ কয়েকদিনের তুলনায় আক্রান্তের সংখ্যা এদিন অনেকটাই বেশি ধরা পড়ায় আশঙ্কা বাড়ছে সাধারণ মানু্ষের মনে। তবে আশার খবর একটিই যে এখনও পর্যন্ত ১৯,৩৫৭ জন করোনা আক্রান্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন, ফলে দেশে অ্যাক্টিভ করোনা কেসের সংখ্যা দাঁড়িয়েছে ‌৪১,৪৭২। তার মধ্যে রয়েছেন ১১১ জন বিদেশী নাগরিক।

রাজ্যভিত্তিক পরিসংখ্যান দেখলে দেখা যাবে, সর্বোচ্চ মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। সে রাজ্যে মৃতের সংখ্যা ৭৭৯ জন। এরপর রয়েছে গুজরাত, সেখানে মৃতের সংখ্যা ৪৭২। কেন্দ্রীয় সরকারের হিসাব অনুসারে এরপরেই রয়েছে মধ্যপ্রদেশ, পশ্চিমবঙ্গ, রাজস্থান।

যদিও পরিস্থিতি বিচার করে রেল মন্ত্রক জানিয়েছে, আগামী ১২ মে থেকে প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা চালু হবে দেশে। সোমবার, মানে আজ বিকেল পাঁচটা থেকে ট্রেনের টিকিট বুকিং করা সম্ভব হবে। তবে স্বাস্থ্যবিধি মেনে যাত্রা করতে যাত্রীদের। দেশের কোনও কোনও গ্রিন জোন বা সংক্রমণহীন এলাকায় বেশ কয়েকটি পরিষেবাও চালু করেছে কেন্দ্রীয় সরকার। ধীরে ধীরে মাথা তুলে দাঁড়ানোর চেষ্টা করলেও দেশে করোনা সংক্রমণ পরিমাণ যে কমছে না, বরং বাড়ছে দ্রুত, তা চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে সাধারণ মানুষ থেকে প্রশাসন, সকলেরই।

Published by: Uddalak Bhattacharya
First published: May 11, 2020, 8:02 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर