Coronavirus Challenge : তাজ্জব কাণ্ড মুসৌরিতে! কোভিড-বিধি শিকেয় তুলে ভিড়ে ঠাসা কেম্পটি ফলস, ভাইরাল হল ভিডিও...

করোনা বিধি উধাও

  • Share this:

    #মুসৌরি : দেশে করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউ এখন অনেকটাই নিয়ন্ত্রণে। কিন্তু সেই সঙ্গে অশনি সংকেত দেখাচ্ছে তৃতীয় ঢেউয়ের আতঙ্ক। বিপদ যে এখনও কাটেনি এবং করোনা বিধির অবহেলায় রাতারাতি দেশে ফের ফিরে আসতে পারে এপ্রিল-মে মাসের ভয়াবহ সময় সেকথা যেন মানতেই চাইছেন না সদ্য আগল ছাড়া মানুষ। বিশেষ করে পর্যটন পিপাসু মানুষ যেন মানছেন না কোনও নিয়ম। উত্তরাখণ্ড ও হিমাচল প্রদেশে (Himachal Pradesh) পর্যটকদের ঠাসাঠাসি ভিড়ের নতুন ভিডিও (Mussoorie) সেকথাই আবারও প্রমাণ করল।

    আগেই ভাইরাল হয়েছে ভিড়ে ঠাসা মানালির ছবি। এবার সামনে এল মুসৌরির (Mussoorie) কেম্পটি ফলসের (Kempty Falls) সামনে জনতার ভিড়ের ভিডিও। ঠিক কী দেখা যাচ্ছে ভিডিওয়? দল বেঁধে পর্যটকরা জলপ্রপাতের জলে স্নান করছেন। অথচ কারও মুখেই নেই মাস্ক! সামাজিক দূরত্বকেও রীতিমতো বৃদ্ধাঙ্গুষ্ঠ দেখিয়ে গায়ে গায়ে দাঁড়িয়ে স্নান ও ছুটি কাটানোর মুডে সবাই। এই ছবি দেখে কে বলবে দেশে এখনও করোনা ফ্রি হয়নি!

    ভিডিও দেখে বেজায় চটেছেন নেটিজেনরা। অনেকেই তাঁদের ক্ষোভ উগরে দিয়েছেন সমাজ মাধ্যমের পাতায়। এর আগে সিমলার ভিড় দেখে নেটিজেনরা কটাক্ষ করে লিখেছিলেন, 'এখন হোটেলে রুম পাওয়া যাচ্ছে না, কদিন পরে হাসপালাতে বেড পাওয়া যাবে না।' এবার মুসৌরির এই ভাইরাল ভিডিও দেখেও বেজায় চটেছেন নেটিজেনদের একাংশ। একজন লিখেছেন, ‘‘এরপর সবাই সরকার ও ডাক্তারদের কাঠগড়ায় তুলবে। আমি চিকিৎসকদের কাছে অনুরোধ জানাই, আপনারা এই ভিডিওটা আপনাদের কাছে রেখে দিন। পরে সময় এলে এটা সকলের সামনে তুলে ধরবেন। এঁদের কোনও অধিকার নেই আপনাদের কিংবা সরকারকে প্রশ্ন করার।’’ আরেকজন কটাক্ষ করে লেখেন, ‘‘দুঃখের সঙ্গেই জানাচ্ছি, আমাদের ভাগ্যে তৃতীয় ঢেউ নাচছে।’’

    সাধারণত প্রতি বছরই গরমকালে সিমলা, মুসৌরি, কুফরি, মানালির মতো জায়গায় পর্যটকের ভিড় লেগেই থাকে। এই মুহূর্তে সংক্রমণের গ্রাফ নিম্নমুখী থাকাতেই এবারও পর্যটকরা ভিড় জমিয়েছেন। পরিস্থিতি এমনই দাঁড়িয়েছে তিলমাত্র স্থানধারণের জায়গা যেন নেই হোটেলগুলিতে। স্বাভাবিক ভাবেই এই বেপরোয়া ভিড় সংশ্লিষ্ট রাজ্য সরকারগুলিকেও আতঙ্কে রেখেছে।
    Published by:Sanjukta Sarkar
    First published: