corona virus btn
corona virus btn
Loading

শতবর্ষে সবচেয়ে বড় আতঙ্ক করোনা!‌ দেশে আক্রান্তের সংখ্যা ৬,৪১২, মৃত ১৯৯

শতবর্ষে সবচেয়ে বড় আতঙ্ক করোনা!‌ দেশে আক্রান্তের সংখ্যা ৬,৪১২, মৃত ১৯৯
তাহলে কি ভারতে করোনার গোষ্ঠী সংক্রমণ বা সামাজিক সংক্রমণ শুরু ? র‍্যানডম পরীক্ষায় এমনই ইঙ্গিত মিলেছে ।

শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তদের মধ্যে ৪৬ জনের মৃত্যু হয়েছে

  • Share this:

#‌নয়া দিল্লি:‌ দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ২৪ মার্চ নরেন্দ্র মোদি ঘোষণা করেছিলেন ২১ দিনের লক ডাউনের। তার সিংহভাগ সময় কেটে গিয়েছে, কিন্তু করোনা আক্রান্তের সংখ্যা ও মৃতের সংখ্যা এখনও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। এখনও পর্যন্ত কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান অনুসারে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৬৪১২–তে। আর মৃতের সংখ্যা ১৯৯। আক্রান্তদের মধ্যে ৫৭০৯–টি অ্যাক্টিভ কেস রয়েছে। করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫০৩ জন। গতকাল, অর্থাৎ ৯ এপ্রিল সর্বোচ্চ করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়ে‌ছে। একদিনে দেশে ৮০৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তদের মধ্যে ৪৬ জনের মৃত্যু হয়েছে।

উত্তরপূর্ব ভারতে প্রথম করোনা আক্রান্তের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে শুক্রবার। অসমে ৬৫ বছরের বৃদ্ধের মৃত্যু হয়েছে করোনা আক্রান্ত হয়ে। রাজস্থানে ও ৬৫ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। ৭৮ বছরের এক বৃদ্ধ মারা গিয়েছেন পঞ্জাবের মোহালিতে। দিল্লির রাজ্য ক্যান্সার হাসপাতালে এক করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এই হাসপাতালেই সম্প্রতি ১৮ জন স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছিলেন।

মুম্বইয়ের ধারাবি বস্তি থেকেও নতুন করে পাঁচ করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এই নিয়ে ধারাবি থেকে মোট ২২ আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭০২। এঁদের মধ্যে ২২ জন আইসিইউ–তে রয়েছেন, সাতজন রয়েছেন ভেন্টিলেশনে।

পৃথিবীতেও করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে হু হু করে। আশঙ্কা, ইতালির মৃতের সংখ্যা পেরিয়ে যাবে আমেরিকা। এখনও পর্যন্ত সারা পৃথিবীতে ৯৫ হাজার লোকের মৃত্যু হয়েছে করোনা সংক্রমণের ফলে।

First published: April 10, 2020, 11:43 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर