Chandrima Bhattacharya : বেসরকারি হাসপাতালে বেড বাড়ানোয় 'পদ্ধতিগত ত্রুটি' রয়েছে, স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব নিয়ে দাবি চন্দ্রিমার...

স্বাস্থ্য প্রতিমন্ত্রীর দায়িত্বভার নিলেন চন্দ্রিমা

এদিন চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya) বলেন, অনেক প্রাইভেট হাসপাতাল এবং নার্সিংহোম এমনভাবে বেড সংখ্যা বাড়িয়ে দিচ্ছে যেটা অক্সিজেনের সঙ্গে ট্যাগ করা হচ্ছে না। তাতে বেশ কিছু সমস্যা হচ্ছে।

  • Share this:

#কলকাতা : স্বাস্থ্য দফতরের (Health Ministry) রাষ্ট্রমন্ত্রী (Minister Of State) হিসাবে দফতরে এসে দায়িত্বভার নিলেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য (Chandrima Bhattacharya)। এদিন দায়িত্বভার গ্রহণ করেই রাজ্যের অক্সিজেন সমস্যা (Oxygen Crisis) প্রসঙ্গে মুখ খোলেন মন্ত্রী। তিনি আশ্বাস দিয়ে বলেন, খুব শিগগিরই মিটে যাবে অক্সিজেন সমস্যা। এদিন স্বাস্থ্য পরিষেবা ও এই মুহূর্তে চলতে থাকা সংকট নিয়ে বেশ কিছু দিক তুলে ধরেন মন্ত্রী চন্দ্রিমা। একইসঙ্গে বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোমগুলির সরকারকে না জানিয়ে বেড সংখ্যা বাড়ানোর বিষয়ে মন্তব্য করেন তিনি। সরকারের সঙ্গে বেসরকারি ক্ষেত্রে সমন্বয়ের অভাবকেই রাজ্যে অক্সিজেনের সংকটের অন্যতম কারণ হিসেবে চিহ্নিত করেন মন্ত্রী।

এদিন চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, অনেক প্রাইভেট হাসপাতাল এবং নার্সিংহোম এমনভাবে বেড সংখ্যা বাড়িয়ে দিচ্ছে যেটা অক্সিজেনের সঙ্গে ট্যাগ করা হচ্ছে না। তাতে বেশ কিছু সমস্যা হচ্ছে। তবে এর উপর নজর রয়েছে বলেই এদিন জানালেন স্বাস্থ্য দপ্তরের রাষ্ট্রমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। যে হাসপাতালে খবরের কথা বলা হচ্ছে সেই হাসপাতালে অক্সিজেন পৌঁছে গিয়েছিল। কিন্তু সেই হাসপাতাল এ কত বেড সংখ্যা ছিল আর কত বেড সংখ্যা বাড়ানো হয়েছে সেটাও এনালাইসিস করা উচিত ছিল, বললেন চন্দ্রিমা ভট্টাচার্য।

গতকালই রাজভবনে স্বাস্থ্য দফতরের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন চন্দ্রিমা ভট্টাচার্য। 'কাজ করার সুযোগের জন্য মুখ্যমন্ত্রীর কাছে কৃতজ্ঞ', শপথ নিয়ে বলেন চন্দ্রিমা। এদিন তাঁরই সঙ্গে শপথ নেন মন্ত্রিসভার আরও ৭ মহিলা মন্ত্রী। সবমিলিয়ে মোট নয় জন মহিলা মন্ত্রী থাকছেন এবারের মন্ত্রিসভায়। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে কাজ করবেন তাঁরা এঁদের মধ্যে রয়েছেন ক্যাবিনেট মন্ত্রী শশী পাঁজা, এছাড়াও রয়েছে শিউলি সাহা, বীরবাহ হাঁসদা প্রমুখ। এদিনে দফতরে পৌঁছলে স্বাস্থ্য দফতরের প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে শুভেচ্ছা জানান স্বাস্থ্য দফতরের কর্মী থেকে শুরু করে আধিকারিকরা।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Sanjukta Sarkar
First published: