corona virus btn
corona virus btn
Loading

সুন্দরবনের অসহায় ১০০ পরিবারের পাশে দাঁড়ালেন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া

সুন্দরবনের অসহায় ১০০ পরিবারের পাশে দাঁড়ালেন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া

সুন্দরবন ফাউন্ডেশন সঙ্গে যৌথ উদ্যোগে এই সাহায্য করলেন অভিষেক। সুন্দরবনের বালি অঞ্চলের ১০০ টি পরিবারের হাতে ত্রাণ তুলে দেওয়া হল।

  • Share this:

#দক্ষিণ ২৪ পরগণা: জলে কুমির, জঙ্গলে বাঘ। সুন্দরবনের বালি দ্বীপের মানুষদের জীবন সংগ্রামের রোজনামচা শুধু লড়াই। তার মধ্যে থেকেই বিভিন্ন জীবন-জীবিকায় নিযুক্ত ছিলেন মানুষ। মধু সংগ্রহ, মাছধরা, কাঠকাটা মূলত এই অঞ্চলের পেশা। বেশিরভাগ পরিবারেরই দিন আনি, দিন খাই অবস্থা। এরমধ্যে করোনা আতঙ্ক। লকডাউনের জেরে এইসব প্রান্তিক মানুষদের সমস্যা আরও বেড়েছে। দুবেলা খাবার জোগাড় করতে হিমশিম খেতে হচ্ছে রোজ। সেভাবে সাহায্য মিলছে নামিলছে না। সেই সব মানুষদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিলেন সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া।

সুন্দরবনের ১০০ টি পরিবারের হাতে চাল, ডাল, সোয়াবিন সহ নিত প্রয়োজনীয় জরুরী সামগ্রী পৌঁছে দিলেন অভিষেক ডালমিয়া। সুন্দরবন ফাউন্ডেশন সঙ্গে যৌথ উদ্যোগে এই সাহায্য করলেন অভিষেক। সুন্দরবনের বালি অঞ্চলের ১০০ টি পরিবারের হাতে ত্রাণ তুলে দেওয়া হল। লকডাউনের কারণে গৃহবন্দী অভিষেক। সিএবি প্রেসিডেন্ট নিজে যেতে না পারলেও সুন্দরবন ফাউন্ডেশন হাত দিয়ে সমস্ত খাবার পৌঁছে দেন। অতীতেও এই সংস্থার সঙ্গে ডালমিয়া পরিবার সুন্দরবনের প্রান্তিক মানুষদের পাশে সাহায্যের জন্য দাঁড়িয়ে ছিলো।অভিষেক জানান, সুন্দরবন ফাউন্ডেশনের তরফে এই সব মানুষদের খবর জানতে পেরেই দ্রুত সাহায্যে সিদ্ধান্ত নিন। কঠিন পরিস্থিতিতে সব মানুষের পাশে সবাইকে দাঁড়াতে হবে। কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই প্রয়োজন। প্রয়োজনে আরও সাহায্য করবো।"

এর আগেও করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়েছেন অভিষেক। ব্যক্তিগত উদ্যোগে মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে ৫ লক্ষ টাকা অনুদান দিয়েছেন। সিএবি সঙ্গে যুক্ত কোনও ব্যক্তি এই সময় সমস্যায় পড়লে মুহূর্তে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। অভিষেকের উদ্যোগেই সিএবি সমস্ত আম্পায়ার, স্কোরার, ক্রিকেটার, কর্মচারীদের বিশেষ করোনা বীমা চালু হয়েছে।

লকডাউনের জেরে ১০ নম্বর আলিপুর রোডের বাড়িতে গৃহবন্দী রয়েছেন অভিষেক ডালমিয়া। বাড়িতে থেকে সিএবির প্রয়োজনীয় কাজকর্ম মেটাচ্ছেন ফোনে। দিনের বেশিরভাগ সময় কাটছে পোষা দুইটি কুকুরের সঙ্গে। এদিকে এসবের মধ্যেই সিএবি সহ পুরো ইডেন জীবাণুমুক্ত করার জন্য স্যানিটাইজ করার সিদ্ধান্ত নিয়েছেন অভিষেক।

Eeron Roy Burman

First published: April 19, 2020, 1:04 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर