British Health Secy Matt Hancock: সহকর্মীকে চুমু খেয়ে ফাঁপড়ে স্বাস্থ্যসাচিব! করোনা বিধি ভাঙার ফলে পদত্যাগ করতে হল তাঁকে

British Health Secy Matt Hancock Resigns After Breaking Covid Rules by Kissing Top Aide

ব্রিটিশ সংবাদপত্র 'দ্য সান' ম্যাট হ্যানকক এবং তার সহকর্মী জিনা কোলাডোজেলোর ছবি প্রকাশ করেছে।

  • Share this:

    #লন্ডন: ব্রিটেনের স্বাস্থ্যসচিব ম্যাট হ্যানককের (British Health Secy Matt Hancock) ব্যক্তিগত অন্তরঙ্গ ছবি এবং ভিডিও প্রকাশ্য হওয়ার পরে, তাঁর সমস্যা এতটাই বেড়ে যায় যে তাঁকে পদত্যাগ করতে হয়। একটি সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় যেখানে ম্যাট হ্যানকককে দেখা গিয়েছে তার মহিলা সহকর্মীকে চুম্বনরত অবস্থায়। এই ভিডিওটির মাধ্যমে হ্যানককের বিরুদ্ধে করোনার বিধি লঙ্ঘনের অভিযোগ ওঠে। এই ছবি ও ভিডিও সামনে আসতে গুরুতর সমস্যায় পড়েন বরিস জনসন সরকার৷ কোনওভাবেই স্বাস্থ্যসচিবকে আড়াল করা সম্ভব হয়নি৷ ফলে ম্যাট হ্যানকককে পদত্যাগই করতে হয়।

    ব্রিটেনের স্বাস্থ্যসচিব ম্যাট হ্যানকক প্রধানমন্ত্রী জনসনের কাছে পদত্যাগ জমা দিয়ে লেখেন, "আমি আমার পদ থেকে পদত্যাগ করছি৷ মহামারীকে পরাস্ত করার জন্য আমরা দেশ হিসাবে কঠোর পরিশ্রম করেছি, যার ফলস্বরূপ আমরা আমাদের দেশের নাগরিকদের বাঁচাতে পেরেছি। আমি কোনওভাবেই চাইব না যাতে আমার ব্যক্তিগত জীবনের জন্য এই করোনা মোকাবিলায় দেশের নাম খারাপ হোক৷ আমি আমার আমার কর্মকাণ্ডের জন্য ক্ষমা চেয়ে পদ থেকে সরে দাঁড়াচ্ছি৷" এর জবাবে জনসন বলেছিলেন, ম্যাট, আপনার পদত্যাগ করা উচিত, আপনি কেবল করোনার মহামারী মোকাবেলায় নয়, অতীতেও যা অর্জন করেছিলেন তাতে গর্ববোধ করা উচিত।

    ব্রিটিশ সংবাদপত্র 'দ্য সান' ম্যাট হ্যানকক এবং তার সহকর্মী জিনা কোলাডোজেলোর ছবি প্রকাশ করেছে। হ্যানকক জিনাকে তাঁর অফিসে জড়িয়ে ধরছিলেন। এই ছবিগুলি প্রকাশের পরে, হ্যানকক একটি ব্যাখ্যা দিয়েছিলেন এবং নিজের ভুলের জন্য ক্ষমাও চেয়েছিলেন। সেই সময় মনে হয় যে বিষয়টি ধাপাচাপা পড়ে গিয়েছে৷ তবে এই নিয়ে উত্তাল হয় সোশ্যাল মিডিয়া৷ এর পরে হ্যানককে পদত্যাগ করতেই হয়।

    ম্যাট হ্যানককের ব্যক্তিগত ছবি প্রকাশের পরে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের উপর চাপ আরও বাড়তে থাকে। কনজারভেটিভ পার্টির সিনিয়র সদস্য অভিযোগ করেন, সচিবের এই ধরণের আচরণ ঠিক ছিল না। করোনার সময় যে নিয়ম তৈরি হয়েছিল, তা নিজেই ভেঙেছেন সরকারের প্রতিনিধি। সহকর্মীকে চুম্বন করে করোনা বিধি ভেঙেছেন হ্যানকক, এমনই অভিযোগ ওঠে। হ্যানককের পদত্যাগ করা বোরিস জনসন এবং তাঁর সরকারের জন্য বড় ধাক্কা।

    Published by:Pooja Basu
    First published: