করোনা ভাইরাস

corona virus btn
corona virus btn
Loading

ভ্যাকসিনের সম্ভাবনাকে উড়িয়ে বড়দিনেও কাটছে না করোনার ভয়! বো ব্যারাকে বাতিল বড়দিনের ফেস্ট

ভ্যাকসিনের সম্ভাবনাকে উড়িয়ে বড়দিনেও কাটছে না করোনার ভয়! বো ব্যারাকে বাতিল বড়দিনের ফেস্ট

করোনা পরিস্থিতিতে বড়দিনের উৎসব বাতিল করে সামাজিক দায়বদ্ধতার পরিচয় দিল বো ব্যারাক রেসিডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। প্রশ্ন উঠছে, পার্কস্ট্রিটের অ্যালেন পার্কের উৎসবও কী তাহলে বাতিল হবে!!

  • Share this:

#কলকাতা:  ডিসেম্বর মানেই বড়দিন। আর কলকাতায় বড়দিন মানেই পার্ক স্ট্রিট, বো ব্যারাক। কিন্তু অতিমারী আবহে উৎসব থেকে সরে দাঁড়িয়েছেন বো ব্যারাকের বাসিন্দারাই। আলোয় ব্যারাক সাজানো হলেও এ বছর হবে না বো ব্যারাক ফেস্ট। প্রথম বিশ্বযুদ্ধের সেনা হাসপাতাল থেকে আজকের কলকাতার অ্যাংলো পাড়া। লালবাড়িগুলোর পরতে পরতে লুকিয়ে নানান গল্প। বয়সের ভারে ধুকলেও প্রতি বছর বড়দিন এলেই ব্যারাকজুড়ে উৎসবের মেজাজ। এবার যদিও ছবিটা একদম আলাদা। শতাব্দী প্রাচীন বো ব্যারাক সেজে ওঠে বড়দিন এলেই। এবার করোনার পরিস্থিতির কথা মাথায় রেখে উৎসব বাতিল করেছে বো ব্যারাক রেসিডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

বো ব্যারাক রেসিডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সদস্য শার্লি লিউ জানান, "পার্ক স্ট্রিটের পর এখানেই সব থেকে বড় বড়দিনের উৎসব হয়। করোনার কারণে এ বছর কোনও রকম উৎসব হবে না। কোনও অনুষ্ঠান হবে না। সবার  স্বাস্থ্যের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত।" ব্যারাকের বেশিরভাগ বাসিন্দাই বয়স্ক। করোনার সময় তাঁদের ঝুঁকি অনেকটাই বেশি। তাই অ্যাসোসিয়েশনের সিদ্ধান্তে খুশি তাঁরাও। বো ব্যারাকের বাসিন্দা চিউ কারপেইন বলেন, "করোনার সময় উৎসব সম্ভব নয়।এবার আলো দিয়ে সাজানো হলেও কোনও উৎসব করা সম্ভব নয়। মূলত ভিড় এড়াতেই এই সিদ্ধান্ত।" বড়দিনের সময় রীতি মেনে বাড়িতেই ওয়াইন, কেক তৈরি করেন বো ব্যারাকের বাসিন্দারা। ফেস্টে গিয়ে তা কিনে খান অনেকেই। এবার সেই লাভ পাবেন না ব্যারাকের ওয়াইন প্রস্তুতকারকরা। তবে তাতে মন খারাপ নয় ব্যারাকের ওয়াইনমেকারদের। ব্যারাকের এক হোমমেড ওয়াইন প্রস্তুতকারক ভ্যালি আলির মতে, "আঙুর আর আদা দিয়ে তৈরি হয়। সুস্থ থাকা বড় কথা। এক বছর তৈরি না হলে তেমন কোনও ক্ষতি হবে না।" করোনা পরিস্থিতিতে বড়দিনের উৎসব বাতিল করে সামাজিক দায়বদ্ধতার পরিচয় দিল বো ব্যারাক রেসিডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। প্রশ্ন উঠছে, পার্কস্ট্রিটের অ্যালেন পার্কের উৎসবও কী তাহলে বাতিল হবে!!

SHIBASHIS MAULIK
Published by: Pooja Basu
First published: December 5, 2020, 5:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर