Covid Help : বউয়ের গয়না বেচে বানালেন অভিনব 'অ্যাম্বুলেন্স'! মানবিকতার নজির গড়লেন অটোচালক...

Covid Help : বউয়ের গয়না বেচে বানালেন অভিনব 'অ্যাম্বুলেন্স'! মানবিকতার নজির গড়লেন অটোচালক...

অভিনব উদ্যোগ অটোচালকের Photo : ANI

মূলত রোগীদের হাসপাতালে পৌঁছে দেওয়ার স্বার্থেই এই পদক্ষেপ নিয়েছেন তিনি। আর এই পরিষেবা তিনি দিচ্ছেন সম্পূর্ণ বিনামূল্যে।

  • Share this:

    #ভোপাল : করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউতে টালমাটাল অবস্থা হাসপাতালগুলির। মিলছে না শয্যা, পর্যাপ্ত অক্সিজেনের অভাব। সংক্রমণের সঙ্গে তাল মিলিয়ে ঊর্ধ্বমুখী মৃতের সংখ্যাও। এমন উদ্বেগজনক পরিস্থিতিতে বেহাল দোষ স্বাস্থ্য ব্যবস্থার। তবে এরই মাঝে উঠে আসছে একের পর এক মানবিক দৃশ্য। করোনার বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে আসছেন আমজনতারাই।

    ঠিক তেমনই ছবি চোখে পড়লো ভোপালের (Bhopal) রাস্তায়। সেখানে জাভেদ খান নামের এক ব্যক্তি বউয়ের গয়না বেচে নিজের অটোকে বানিয়ে ফেললেন অ্যাম্বুলেন্স। জানালেন, করোনা রোগীদের জন্যই তাঁর এই উদ্যোগ। মূলত রোগীদের হাসপাতালে পৌঁছে দেওয়ার স্বার্থেই এই পদক্ষেপ নিয়েছেন তিনি। আর এই পরিষেবা তিনি দিচ্ছেন সম্পূর্ণ বিনামূল্যে।

    ওই অটোচালক জানান, "করোনা আবহে মানুষের অবস্থা দেখে তাঁর মন মোটেও ভাল নেই, তিনি মানুষকে সাহায্য করতে চান। বিনা পয়সায় তিনি আক্রান্ত রোগীদের পৌঁছে দিচ্ছেন বিভিন্ন হাসপাতালে। এই অটো চালক এও জানান এখনও পর্যন্ত তিনি ৯ জন সংকটাপন্ন রোগীকে হাসপাতালে পৌঁছে দিয়েছেন। এমনকি ওই অটোর মধ্যেই তিনি ব্যবস্থা করেছেন অক্সিজেনেরও।

    প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় দেশে মারণ ভাইরাসে (Corona) আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৮৬ হাজার ৪৫২ জন, যা ফের রেকর্ড। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে প্রকাশিত তথ্য অনুযায়ী, শেষ ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৯৫ জনের যার ফলে মোট মৃত্যু গিয়ে দাঁড়াল ২ লক্ষ ৪ হাজার ৩৩০। পাশাপাশি, স্বস্তির খবর হল শেষ ২৪ ঘণ্টায় করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ২ লক্ষ ৯৭ হাজার ৫৪০ জন। যার ফলে এযাবৎ মোট সুস্থের সংখ্যা গিয়ে দাঁড়াল ১ কোটি ৫৩ লক্ষ ৮৪ হাজার ৪১৮-তে।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    লেটেস্ট খবর