Home /News /coronavirus-latest-news /
চাহিদা তুঙ্গে, পয়লা বৈশাখের মিষ্টির বাজারে হিট সেই ছানার মুড়কিই, দেদার বিক্রি মহিষাদলে!

চাহিদা তুঙ্গে, পয়লা বৈশাখের মিষ্টির বাজারে হিট সেই ছানার মুড়কিই, দেদার বিক্রি মহিষাদলে!

নতুন বছরের প্রথম দিনে খদ্দেরদের বিমুখ না করতে কোনও কোনও দোকানে আবারও নতুন করেও তৈরি চলছে ছানার মুড়কি।

  • Share this:

#পূর্ব মেদিনীপুর: মিষ্টির শহর মহিষাদলের সেরা মিষ্টি ছানার মুড়কি। আজ পয়লা বৈশাখে সেই ছানার মুড়কিরই চাহিদা তুঙ্গে! লকডাউনের বাজারেও মহিষাদলের মিষ্টির দোকানে দোকানে ছানার মুড়কি কিনতে খদ্দেরদের লম্বা লাইন চোখে পড়ছে।

খাঁটি ছানা দিয়ে তৈরি ছানার মুড়কির চাহিদা সারা বছরই রয়েছে। কিন্তু লকডাউনের কঠিন সময়ে সেই ছানার মুড়কিই সবার কাছে অধরা হয়ে উঠেছে। দোকান বন্ধ কারণে মন খারাপ ছিল মিষ্টি প্রেমিকদের। শুরুতে মিষ্টির দোকান বন্ধ, পরে দোকান খুললেও সেটা প্রতিদিন কম সময়েরই জন্য খুলেছে। যার কারণে ছানার মুড়কি তৈরি করা সম্ভব হচ্ছিল না মিষ্টি ব্যবসায়ীদের। লকডাউনে গাড়ি চলাচল বন্ধের কারণে ছানার যোগান অনিয়মিত হওয়ার ফলেই সমস্যা হয়। যদিও সব সমস্যাকে দুরে রেখেই এদিন পয়লা বৈশাখে এলাকার মানুষের অতি প্রিয়, জিভে জল আনা এই মিষ্টি - ছানার মুড়কি তৈরি হয়েছে প্রতিটি দোকানে। অনেক মিষ্টির মাঝে সেই ছানার মুড়কির বাজারই আজ তুঙ্গে!

বেশিরভাগ দোকানেই অবশ্য খদ্দেরদের চাপে ছানার মুড়কি শেষ হয়ে গিয়েছে সকাল সকালই। নতুন বছরের প্রথম দিনে খদ্দেরদের বিমুখ না করতে কোনও কোনও দোকানে আবারও নতুন করেও তৈরি চলছে ছানার মুড়কি। চলছে ছানার মুড়কির কেনাকাটা। একইসঙ্গে অন্যান্য মিষ্টিও আজ দেদার বিক্রি চলছে। রাজভোগ, কমলাভোগ, মিষ্টি পায়েস, খাস্তা গজা, রসমালাই, লেডিকেনি, ল্যাংচা, পান্তুয়া সহ বহু কিছু। তবে সবকিছুকে ছাপিয়ে আজ মিষ্টি বাজারের আজ হিট আইটেম ছানার মুড়কিই। শুদ্ধ ছানাকে পিস পিস কেটে তৈরি করা লোভনীয় মিষ্টি ছানার মুড়কি!

SUJIT BHOWMIK

Published by:Elina Datta
First published:

Tags: Bengali New Year, Corona, Corona outbreak, Corona state lock down, Coronavirus, COVID-19, Lockdown2, Poila Boishak 2020, Sweet

পরবর্তী খবর