Bengal Corona Update : রাজ্যে ফের বাড়ল দৈনিক মৃত্যু! সামান্য কমল সংক্রমণ, ভরসা তবু সুস্থতার হারে...

করোনা সংক্রমণে মৃত্যু উর্ধমুখী

কোভিড পরীক্ষার (Covid-19 Testing) সংখ্যা বাড়লেও রাজ্যে আক্রান্তদের দৈনিক মৃত্যু ফের ১০০ পার করেছে। গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু (Daily Covid death) হয়েছে ১১৮ জনের।

  • Share this:

    #কলকাতা : টিকাকরণ (Corona Vaccination) এবং কোভিড পরীক্ষার (Covid-19 Testing) সংখ্যা বাড়লেও রাজ্যে (West Bengal) আক্রান্তদের দৈনিক মৃত্যু ফের ১০০ পার করেছে। গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু (Daily Covid death) হয়েছে ১১৮ জনের। শনিবারের বুলেটিনে দৈনিক মৃত্যুর সংখ্যার নিরিখে শীর্ষে উত্তর ২৪ পরগনা (২৮)। কলকাতায় মারা গিয়েছেন ২৩ জন। অন্য দিকে, নদিয়ায় ১৩, জলপাইগুড়িতে ১২, দক্ষিণ ২৪ পরগনায় ১১, হাওড়ায় ৬, পশ্চিম মেদিনীপুর এবং হুগলিতে ৫ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। মুর্শিদাবাদে ৪, পশ্চিম বর্ধমানে ৩, দার্জিলিং এবং পূর্ব বর্ধমানে ২ জন করে আক্রান্ত মারা গিয়েছেন। এ ছাড়া, কালিম্পং, বাঁকুড়া, বীরভূম এবং পূর্ব মেদিনীপুরে ১ জন করে রোগীর মৃত্যু হয়েছে। সব মিলিয়ে রাজ্যে ১৬ হাজার ১৫২ জনের কোভিডে মৃত্যু হল বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। এখনও পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬, ১৫২।

    কোভিড সংক্রমণে (Daily Corona Cases) রাজ্য জুড়ে আবারও কমেছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টার মধ্যে কোভিড পরীক্ষা এবং টিকাকরণের সংখ্যাও বেড়েছে। পাশাপাশি, দৈনিক সংক্রমণের হার নিম্নমুখী হয়ে দাঁড়িয়েছে ১০.৮৯ শতাংশে। গত ২ দিনের মতো এর মোট হার ১১.১০ শতাংশই রয়েছে। শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছিল, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে ২ লক্ষ ৯৩ হাজার ৬৪২ জনকে টিকা দেওয়া হয়েছে। অন্য দিকে, স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, ১ দিনে কোভিড পরীক্ষা হয়েছে ৭২ হাজার ৬৭২টি।

    শনিবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬৮২ জন। এর মধ্যে শুধুমাত্র উত্তর ২৪ পরগনায় ১ হাজার ৬৬৪ জন সংক্রমিত হয়েছেন। কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা ৭৮৬। এখনও পর্যন্ত এ শহরের মোট আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ১৮৯ জন। এ ছাড়া, যে সমস্ত জেলায় নতুন আক্রান্তের সংখ্যা ৪০০ বা তার বেশি হয়েছে, সেগুলি হল— জলপাইগুড়ি (৬৯২), দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর (৪৮৪ করে), হুগলি (৪৭৭), হাওড়া (৪৬৩) এবং নদিয়া (৪৫৮)। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট আক্রান্ত হয়েছেন ১৪ লক্ষ ১৯ হাজার ১৩০ জন। এরইমধ্যে আশার আলো দেখাচ্ছে করোনা জয়ীদের ঘরে ফেরা। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ১৬, ১৪৬ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৩, ৫৮, ৫৩৭। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৫. ৭৩ শতাংশ।

    Published by:Sanjukta Sarkar
    First published: