'Get Well Soon' সুজিত বসুকে ফোন করে বললেন আশা ভোঁসলে

File Photo

দমকল মন্ত্রীর করোনায় আক্রান্ত হওয়ার খবর পেয়েই তাঁকে ফোন করে পাশে থাকার বার্তা দিয়ে তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠার কামনা করেন সকলেই।

  • Share this:

#কলকাতা: 'তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠো। শরীরের যত্ন নাও। ভাল থেকো। দ্রুত সুস্থ হয়ে উঠে ফের মানুষের সেবা করো। বর্তমান সময়ে তোমার মতো মানুষের  খুব প্রয়োজন'। রাজ্যের মন্ত্রী সুজিত বসুকে ফোন করে এ কথাই বললেন প্রবাদপ্রতিম সঙ্গীতশিল্পী আশা ভোঁসলে।

রাজ্যের প্রথম  কোনও মন্ত্রী করোনায়  আক্রান্ত হয়েছেন।  সেই খবর পাওয়ার পর থেকেই সমাজের বিভিন্ন ক্ষেত্রের  মানুষজন সুজিত বসুকে ফোন করে তাঁর দ্রুত আরোগ্য কামনা করেন। আশা ভোঁসলে এদিন প্রায় আধঘণ্টা মন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেন। নিউজ১৮ বাংলাকে  সুজিত বসু  টেলিফোনে বলেন, ‘‘কলকাতায় এলেই আশাজী আমার বাড়িতে আসবেনই। ওঁর সঙ্গে আমার দীর্ঘদিনের দিদি ভাইয়ের সম্পর্ক। আমি মনে করি উনি আমার পরিবারেরই একজন সদস্য। অভিভাবক । উনি আমায় খুব স্নেহ করেন। সাতবার তাঁর পায়ের ধুলো আমার বাড়িতে পড়েছে। এত বড় মাপের  মানুষ আমার অসুস্থতা শুনেই যেভাবে ফোন করে আমার খোঁজ নিলেন তাতে আমার মনোবল, সুস্থ হয়ে ওঠার সাহস অনেকটাই বেড়ে গেল।’’

তবে শুধু আশা ভোঁসলেই নন, গায়ক অভিজিৎ থেকে অভিনেত্রী ভাগ্যশ্রী। কিংবা মুম্বই থেকে জিৎ গঙ্গোপাধ্যায়। দমকল মন্ত্রীর করোনায়  আক্রান্ত হওয়ার  খবর পেয়েই  সুজিত বসুকে ফোন করে  পাশে থাকার বার্তা দিয়ে তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠার কামনা করেন সকলেই। মন্ত্রীর কথায় , 'ওদের সকলের সঙ্গেই আমার দীর্ঘদিনের সম্পর্ক । দূরে থেকেও আজ যে ওঁরা আমাকে নিয়ে উদ্বিগ্ন । ওঁদের ফোন পেয়ে  আমি অভিভূত। বুঝলাম  ওঁরা আমাকে কতটা ভালোবাসে'।

এ রাজ্যের বিভিন্ন প্রান্তের পাশাপাশি দেশ এমনকী, বিদেশ থেকেও অনেকে সরাসরি ফোন করে মন্ত্রীর খোঁজ নেন। যেমন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাই  তিনিও সুজিত বোসকে ফোন করে শারীরিক অবস্থার খোঁজ নেন। মন্ত্রীর দ্রুত সুস্থতা কামনা করে ইতিমধ্যেই নয়াপট্টিতে  তাঁর কয়েকজন অনুগামী মিলে আয়োজন করেন যজ্ঞও। প্রসঙ্গত,  বৃহস্পতিবার  দমকলমন্ত্রী সুজিত বসুর দেহে করোনার জীবাণু রয়েছে বলে লালারসের নমুনা পরীক্ষায় ধরা পড়ে। করোনার উপসর্গ না থাকায় আপাতত হোম কোয়ারেন্টাইনেই রয়েছেন মন্ত্রী। জানা গিয়েছে, কয়েক দিন আগে দমকলমন্ত্রী সুজিত বসুর বাড়ির এক পরিচারিকা করোনা আক্রান্ত হন। এরপর নির্দিষ্ট বিধি মেনে মন্ত্রী এবং তাঁর পরিবারের সবার লালারসের নমুনা পরীক্ষা করা হয়। বৃহস্পতিবারই সেই পরীক্ষার রিপোর্ট মেলে। রিপোর্টে দেখা যায় সস্ত্রীক রাজ্যের মন্ত্রী সুজিত বসু-সহ তাঁর পরিবারের অন্য এক  সদস্যও কোভিড পজিটিভ। তারপর থেকেই সুজিত বসু সপরিবারে চিকিৎসকের  পর্যবেক্ষণে  লেকটাউন শ্রীভূমি স্পোর্টিং ক্লাব লাগোয়া তাঁর নিজের বাসভবনেই রয়েছেন। এক টেলিফোনিক সাক্ষাৎকারে মন্ত্রী বললেন , 'ভাল আছি । ঘরে থেকেই মানুষের পাশে থাকছি'।

 VENKATESWAR  LAHIRI 

Published by:Siddhartha Sarkar
First published: