করোনা ভাইরাস নিয়ে মমতা যেমন ভাবছেন, তেমন সবার ভাবা উচিত, মন্তব্য অনুব্রতর

করোনা ভাইরাস নিয়ে মমতা যেমন ভাবছেন, তেমন সবার ভাবা উচিত, মন্তব্য অনুব্রতর
সাংবাদিক বৈঠকে অনুব্রত মন্ডল

তিনি এদিন বলেন, ‘আপনারা বাড়ি থেকে অন্তত ১৫ দিন বেরোবেন না।

  • Share this:

#‌বীরভূম:‌ ‘‌করোনা ভাইরাস নিয়ে কেউ গুজব ছড়াবেন না। মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গের জন্য যা ব্যবস্থা নিয়েছেন, তা অত্যন্ত সাধুবাদ যোগ্য।’‌ সাংবাদিক বৈঠকে এভাবেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদক্ষেপ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মন্ডল।

তিনি এদিন বলেন, ‘‌আপনারা বাড়ি থেকে অন্তত ১৫ দিন বেরোবেন না। গরিব মানুষের জন্য বিনামূল্যে ৫ কেজি করে প্রত্যেক পরিবারকে চাল দেওয়ার ব্যবস্থা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একজন মানুষ ৫ কেজি করে চাল পাবে। ২ টাকা করে কিনতে হতো, সেই পয়সাটাও লাগবে না। মমতা বন্দ্যোপাধ্যায় করোনা ভাইরাস নিয়ে যেভাবে চিন্তা করছেন, সবাই যদি তেমনই চিন্তা করতেন, খুব ভালো হত। বীরভূমের মানুষকে বলবো, ভয় পাবেন না!‌ গুজব ছড়াবেন না!‌ সাবান দিয়ে বারবার করে হাত ধুয়ে নিন। ৭ থেকে ১০ দিন ঘরে বসে থাকুন। যাঁরা বাইরে থেকে আসছেন, মানে যাঁরা কাজ করতে গেছেন, কেরল, মুম্বই, চেন্নাই, তাঁরা যেন কেউ লুকিয়ে থাকবে না। যে কোন সরকারি হাসপাতালে গিয়ে চিকিৎসা করান। ভয়ের কোন কারণ নেই।’‌

এদিন করোনা নিয়ে কথা বলতে গিয়ে বিজেপির প্রসঙ্গও টানেন অনুব্রত। বলেন, ‘‌বিজেপি পাগলের মতো কথাবার্তা বলছে। দিল্লিতে যাঁরা নেতা আছেন, তাঁরা আগে গোমূত্র খান। তারপরে মানুষ খাবে। তাঁরা খেয়ে আগে সুস্থ হন। আমরা সবাই জানি, যে কোনও প্রাণীর মূত্র বা ‘‌ইউরিন’ শরীরের‌ নোংরা বা বর্জ্য থেকে তৈরি হয়। এসব খেলে তো আবার একটা অন্য রোগে হবে ।’‌ নিজেও যে তিনি করোনা নিয়ে যথেষ্ট সতর্ক এদিন তাঁকে দেখেই বুঝতে পেরেছে সবাই। কারণ তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল এদিন মুখে মাস্ক পড়ে সাংবাদিক বৈঠক করেন।

Supratim Das

First published: March 21, 2020, 11:52 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर