corona virus btn
corona virus btn
Loading

সেখানে-সেখানে মরে পড়ে থাকছে কাক-কুকুর! করোনা আতঙ্কে কাঁটা বাসিন্দারা

সেখানে-সেখানে মরে পড়ে থাকছে কাক-কুকুর! করোনা আতঙ্কে কাঁটা বাসিন্দারা
সংগৃহীত ছবি

প্রাণীসম্পদ দফতরের তরফ থেকে ইতিমধ্যেই কাক এবং কুকুরের মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে গিয়েছেন আধিকারিকরা। সেই নমুনা পরীক্ষার জন্য পাঠান হয়েছে।

  • Share this:

#পুম্পুহারঃ যেখানে সেখানে মরে পড়ে যাচ্ছে কাক। গোটা এলাকায় ৫০টি কাকের মৃত্যু হয়েছে। আতঙ্কিত বাসিন্দারা। উদ্বিগ্ন প্রশাসন। তবে কি এবার করোনা সংক্রমণ ছড়াল পক্ষীকুলে!

করোনার আতঙ্ক কাঁটা গোটা বিশ্ব। তার মধ্যেই একের পর এক কাকের মৃত্যুতে উদ্বিগ্ন প্রশাসন। শুধু কাক নয়, মারা গিয়েছে এলাকার তিনটি কুকুর। সেই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে নাগাপত্তিনাম জেলার পুম্পুহারে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, একদিনে এলাকায় অন্তত ৫০টি কাকের মরিতয়ও হয়েছে। মারা গিয়েছে তিনটি কুকুর। তবে ঠিক কি কারণে এই মৃত্যু তা খতিয়ে দেখছে প্রশাসন।

তামিলনাড়ুর কাবেরিপুম্পত্তিনামের পঞ্চায়েত প্রধান শশিকুমার, নাগাপত্তিনমের প্রাণী সম্পদ বিভাগে এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। এরপরই দফতরের তরফ থেকে  এসে কাকের এবং কুকুরের মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে যান। সেই নমুনা পরীক্ষার জন্য পাঠান হয়েছে। রিপোর্ট এলেই স্পষ্টই হবে, কাক এবং কুকুরগুলি করোনায় আক্রান্ত কিনা।

এদিকে, স্থানীয় পুলিশ স্বয়ংক্রিয় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, বিষক্রিয়ার ফলেই মৃত্যু হয়েছে এই কাক এবং কুকুর তিনটির। তবে এদনের এই ঘটনায় এলাকার মানুষকে আতঙ্ক গ্রাস করেছে। ভঁয়ে তাঁরা বাড়ির বাইরে বেরচ্ছেন না। এলাকার সকলের মুখেই প্রায় একই কোথা। তবে কি এবার করোনা কাড়ল কাকের প্রাণ!

First published: April 23, 2020, 11:56 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर