corona virus btn
corona virus btn
Loading

YONO SBI 20under20 Award: ২০ অনূর্ধ্ব সফল মানুষদের সম্মানিত করবে SBI

YONO SBI  20under20 Award: ২০ অনূর্ধ্ব সফল মানুষদের সম্মানিত করবে SBI
  • Share this:

#কলকাতা:   YONO SBI সম্মানের তালিকায় রয়েছেন নিজ ক্ষেত্রে সফল মানুষরা যাঁদের প্রত্যেকেরই বয়স ২০ বছরের কম । YONO অ্যাপের এক বছর বর্ষপূর্তি উপলক্ষ্যে, ২০ অনূর্ধ্ব সফল মানুষদের বিশেষ সম্মান দিতে এই অনুষ্ঠানের আয়োজন করেছে SBI। তালিকায় রয়েছেন হিমা দাস, তুহিন দে ও অন্তরা নন্দী ।

নানাক্ষেত্রে সফল পুরুষ ও মহিলাদের থেকে ৬০ জনকে বেছে নিয়েছেন বিচারপতিরা যাদের হাতে তুলে দেওয়া হবে YONO SBI 20under20 সম্মান । প্রত্যেকটি বিভাগে ৩ জনের নাম রয়েছে ও এবার ভোটের মাধ্যমে বেছে নিতে পারবেন আপনি (hyperlink)। এই ক্যাটেগরিগুলি হল-শিক্ষার্থী,অভিনেতা,খেলায় চ্যাম্পিয়ন, শিল্প ও সাহিত্য, প্রতিশ্রুতিময়/ গেম চেঞ্জার, সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার, পারফর্মিং শিল্পী, বিশেষভাবে সক্ষম শিল্পী,আন্তর্জাতিক স্তরে খ্যাত ও পরিবেশবান্ধব কাজে অগ্রগামী ।

বিচারকদের বেছে নেওয়া তালিকায় রয়েছেন-জাতীয় পেমেন্ট সংস্থা প্রধান দিলীপ অসবে, মাইক্রোসফট ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টর শশী শ্রীধরন, ফেসবুকের প্রাক্তন ডিরেক্টর আনন্দ চন্দ্রশেখরন, অভিনেত্রী সোহা আলি খান, রাষ্ট্রসংঘের গুডউইল প্রতিনিধি দিয়া মির্জা, সোশ্যাল মিডিয়া তারকা মল্লিকা দুয়া ও ক্রীড়া সাংবাদিক বড়িয়া মজুমদার।

বিচারকদের এই কাজে সাহায্য করেছে নলেজ পার্টনার KPMG। এছাড়াও এই কাজে সহায়তা করেছে ভারতের বৃহত্তম কনটেন্ট ও ইনফ্লুয়েন্সার সংস্থা The Network ।

এই ৬০ জনের মধ্যে ১৫ জন দক্ষিণ ভারতের, ১৭ জন উত্তর ভারতের , ১৪ জন ও পশ্চিম ভারতের, ৫ জন মধ্যভারতের ও ৩ জন পূর্ব ভারতের বাসিন্দা । গ্লোবাল ইন্ডিয়ান বিভাগে রয়েছেন ৬ জন ।

হিমা দাসের সঙ্গে সকলেই পরিচিত । মাত্র ১৮ বছর বয়সে অসমের তরুণী হিমা দাস প্রথম ভারতীয় হিসেবে অনূর্ধ্ব ২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৪০০ মিটার দৌড়ে সোনা জিতে ইতিহাস গড়েছেন । ৬ বোনের মধ্যে সবচেয়ে ছোট হিমার জুতো ছাড়া কর্দমাক্ত মাঠে দৌড়ানোর কাহিনী তো ভারতের সকলেই জানেন ।

পশ্চিমবঙ্গের তুহিন দে সেরিব্রাল পলসি রোগে আক্রান্ত, নিজের পায়ে ঠিকমত দাঁড়াতে পারেন না কিন্তু সেই বাধার কাছে হার মানেননি তুহিন । মুখে পেন ধরে লেখেন, ঠোঁট দিয়ে অত্যন্ত দ্রুততার সঙ্গে চালনা করেন মোবাইল ও ল্যাপটপ । তাঁর টাইপ করার গতি টক্কর দেবে যে কোনও সাধারণ টাইপিস্টকেও । কম্পুটার প্রোগামিং এ আগ্রহের কারণে নিজে নিজেই শিখেছেন C++ ও Advanced Java ।

সোশ্যাল মিডিয়া বিভাগের রয়েছেন অন্তরা নন্দী । অসমের ১৮ বছর বয়সী এই তরুণী একজন সঙ্গীতশিল্পী । ফেসবুকে তাঁর ফলোয়ার সংখ্যা ২ লক্ষেরও বেশি ও ইনস্টাগ্রামে ৯০ হাজার ও ইউটিউবে সাবস্ক্রাইবার সংখ্যা ৭০ হাজারেরও বেশি ।

এই তরুণ তারকাদের প্রত্যেকেরই রয়েছে অদম্য উৎসাহ ও দৃঢ়তা যা YONO, SBI এর গ্রাহকদের কাছে বিশেষভাবে গ্রহণযোগ্য । ডিজিটাল ব্যাঙ্কিং এর জগতে এক নয়া নজীর তৈরি করেছে YONO SBI। নতুন প্রজন্মের কাছেও YONO বিশেষভাবে সমাদৃত।

First published: January 19, 2019, 12:23 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर