corona virus btn
corona virus btn
Loading

নতুন বছরে বাজার কাঁপাতে আসছে Tata, Mahindra, Skoda, Volkswagen-এর এই SUV গাড়িগুলি!

নতুন বছরে বাজার কাঁপাতে আসছে Tata, Mahindra, Skoda, Volkswagen-এর এই SUV গাড়িগুলি!

পরিস্থিতি অনুকূলে থাকলে এই বছর বাজার কাঁপাতে পারে Tata, Mahindra, Skoda, Volkswagen-এর বেশ কয়েকটি SUV গাড়ি।

  • Share this:

#নয়াদিল্লি: করোনার জেরে ২০২০ সালের প্রথমের দিকে ব্যাপক লোকসান হয়েছে। ধুঁকতে থাকা অটো-সেক্টরগুলি পরের দিকে অর্থাৎ পুজোর মরশুমে ও বছর শেষে খানিকটা হলেও অক্সিজেন পেয়েছে। তবে নতুন বছরে ফের নতুন উদ্যমে কোমর বেঁধেছে গাড়িপ্রস্তুতকারী সংস্থাগুলি। পরিস্থিতি অনুকূলে থাকলে এই বছর বাজার কাঁপাতে পারে Tata, Mahindra, Skoda, Volkswagen-এর বেশ কয়েকটি SUV গাড়ি। এ বার দেখে নেওয়া যাক, বছর জুড়ে কোন কোন গাড়িগুলি ক্রেতাদের মন জয় করতে পারে!

Tata Gravitas

২০২০ সালের অটো এক্সপো-র প্রদর্শনীতে গাড়িটিকে দেখানো হয়। গাড়িপ্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, জানুয়ারিতেই লঞ্চ করতে পারে Tata Gravitas। এ ক্ষেত্রে আগের মডেল Harrier-এর মতোই ২.০- ক্রায়োটেক ডিজেল ইঞ্জিন থাকবে গাড়িতে। যা সর্বোচ্চ ১৭০ PS ও ৩৫০ NM টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। প্রস্তুতকারী সংস্থা সূত্রে খবর, নতুন এই মডেলে ১.৫-লিটার ডিরেক্ট-ইঞ্জেকশন ফোর সিলিন্ডার টার্বো পেট্রোল ইঞ্জিনও থাকবে। যা সর্বোচ্চ ১৫০ PS পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে।

Mahindra XUV500

এই বছর ক্রেতাদের নজর কাড়তে পারে Mahindra XUV500। সব ঠিক থাকলে এপ্রিলেই দেশের বাজারে আসতে পারে গাড়িটি। এ ক্ষেত্রে গাড়িতে ইনফোটেইনমেন্টের জন্য টাচ স্ক্রিনের পাশাপাশি ফ্ল্যাট বটম স্টিয়ারিং হুইল, ডিজিটাল মাল্টি-ইনফো ডিসপ্লে (MID) ও ফ্লাশ টাইপ ডোর হ্যান্ডেল থাকছে। এই সেকেন্ড জেনারেশন XUV500-এর হাত ধরেই লেভেল ওয়ান অটোনমাস টেকনোলজি নিয়ে আসতে পারে গাড়িপ্রস্তুতকারী সংস্থা Mahindra। জানা গিয়েছে, আসন্ন Mahindra XUV500-এর ইঞ্জিনও যথেষ্ট কর্মক্ষম।

Tata Hornbill

মাইক্রো SUV নিয়ে আসার পরিকল্পনা করছে Tata Motors। নতুন এই গাড়ির নাম Tata Hornbill। এই বছর মে মাসের দিকেই বাজারে আসতে পারে গাড়িটি। এ ক্ষেত্রে গাড়ির ইন্টিরিয়র ডিজাইন ও আউটলুক ক্রেতাদের নজর কাড়বে। ইনফোটেইনমেন্টের জন্য গাড়িতে থাকছে ৭ ইঞ্চি ফ্লোটিং টাচ স্ক্রিন। থাকছে সেমি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ক্র্যুইজ কন্ট্রোল ও প্রিমিয়াম অডিও সিস্টেম। অটো-এক্সপার্টদের কথায়, লঞ্চ করার পর Maruti Suzuki Ignis, Mahindra KUV100 NXT-সহ বেশ কয়েকটি গাড়িকে টেক্কা দিতে পারে Tata Hornbill।

Skoda Vision IN

২০১৯ সালের অটো এক্সপো-র প্রদর্শনীতে প্রথমবার প্রকাশ্যে আসে Skoda Vision IN। এ ক্ষেত্রে গাড়িতে দুই ধরনের ইঞ্জিন থাকবে। Skoda Vision IN-এ থাকছে ১.০-লিটার থ্রি সিলিন্ডার TSI টার্বো পেট্রোল ইঞ্জিন। যা ১১০ PS ও ১৭৫ NM টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। থাকছে ১.৫- লিটার ফোর সিলিন্ডার TSI টার্বো পেট্রোল ইঞ্জিন। যা ১৫০ PS ও ২৫০ NM টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। ইঞ্জিনের সঙ্গে থাকছে সিক্স স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স ও অপশনাল সেভেন স্পিড ডিরেক্ট শিফট গিয়ার বক্স (DSG)।

Volkswagen Taigun

ইতিমধ্যেই ২০২০ অটো এক্সপো-র প্রদর্শনীতে গাড়িটিকে দেখানো হয়েছে। Volkswagen Taigun-এর টিজারও প্রকাশ্যে এসেছে। জার্মান গাড়িপ্রস্তুতকারী সংস্থা Volkswagen-এর তৈরি এই গাড়ি মিড সাইজ কমপ্যাক্ট SUV সেগমেন্টে দারুণ সাড়া ফেলতে পারে। দেশের বাজারে লঞ্চ করার পর Kia Seltos, Hyundai Creta-সহ বেশ কয়েকটি গাড়িকে টেক্কা দিতে পারে এই Volkswagen Taigun।

Published by: Simli Raha
First published: January 5, 2021, 1:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर