• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • THROUGH GOIBIBO PASSENGERS CAN NOW LOCK FLIGHT FARE AND BOOK LATER AT THE SAME PRICE TC DC

দাম বাড়লেও কম টাকায় টিকিট বুক করার সুবিধা আনল Goibibo, লঞ্চ হল প্রাইস লক অপশন!

দাম বাড়লেও কম টাকায় টিকিট বুক করার সুবিধা আনল Goibibo, লঞ্চ হল প্রাইস লক অপশন!

প্রাইস লক অপশন সর্বপ্রথম চালু করল Goibibo। এর মাধ্যমে যাত্রার আগে কোনও একটি দিনে যাত্রীরা টিকিট লক করতে পারবেন।

  • Share this:

#নয়াদিল্লি: বিমান টিকিট বুকিংয়ের ক্ষেত্রে সমস্যায় পড়েন অনেক যাত্রী। কারণ টিকিটের দাম লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে। ফলে অনেককেই অতিরিক্ত টাকা খসাতে হয়। অনেক যাত্রী আছেন যাঁদের যাত্রার দিন নির্দিষ্ট ভাবে ধার্য থাকে না। কারণ কোনও কারণে যাত্রা বাতিল হতে পারে এই সংশয়ে অনেকে বিমান টিকিট বুকিং করেন না। এর ফলে তাঁরা যখন যাত্রার খুব কাছাকাছি আগের কোনও দিনে টিকিট বুক করেন সাধারণ দামের থেকে অনেক বেশি দাম দিতে হয়। এই সমস্যা সমাধানে এবার এগিয়ে এল অনলাইন বুকিং সাইট Goibibo। প্রাইস লক অপশন আনল সংস্থাটি। এতে লাভবান হবেন যাত্রীরা।

প্রাইস লক অপশন কী?

প্রাইস লক অপশন সর্বপ্রথম চালু করল Goibibo। এর মাধ্যমে যাত্রার আগে কোনও একটি দিনে যাত্রীরা টিকিট লক করতে পারবেন। এবং তার জন্য টিকিটের সম্পূর্ণ অর্থমূল্য জমা করতে হবে না। এতে সুবিধা হল যদি টিকিটের দাম বাড়ে তাহলেও ওই নির্দিষ্ট যাত্রীর কাছ থেকে কোনও অতিরিক্ত মূল্য নেওয়া হবে না।

সংস্থার তরফে জানানো হয়েছে, অনেক সময় যাত্রার দিন নির্ধারিত থাকলেও যাত্রা বাতিল হতে পারে এই সম্ভাবনায় আগে থেকে টিকিট বুক করতে ভয় পান। এতে সমস্যায় পড়েন তাঁরাই। কারণ দেখা যায়, তাঁরা আগের নির্ধারিত দিনেই যাত্রা করছেন কিন্তু টিকিট বুক করা নেই। ফলে শেষ মুহূর্তে টিকিট বুক করতে হয় তাঁদের। এতে অতিরিক্ত টাকা খরচ হয় তাঁদের। প্রাইস লক অপশনে যাত্রীদের অতিরিক্ত টাকা খরচ করতে হবে না। তবে এক্ষেত্রে ১৮০ টাকা দিয়ে প্রাইস লক করতে হবে যাত্রীদের।

বিস্তারিত ভাবে বিষয়টি বুঝিয়ে বলা যাক-

ধরা যাক কেউ হয় তো দিল্লি থেকে বেঙ্গালুরু যেতে চান ৩ অগস্ট। যাত্রী দেখলেন ওই দিনের বিমানভাড়া ৫০০০ টাকা। কিন্তু কোনও কারণে ওই দিন যেতে পারবেন না এই ভেবে তিনি টিকিট কাটলেন না। অবশেষে ওই যাত্রী নিশ্চিত হলেন তিনি ওই দিনেই যাত্রা করবেন। এর পর তিনি যখন যাত্রার ৩ দিন আগে টিকিট বুক করতে গেলেন তখন দেখলেন টিকিট মূল্য ৬০০০ টাকা হয়ে গেছে। তখন তাঁকে ৬০০০ টাকা দিয়েই বুক করতে হবে।

কিন্তু যদি ওই যাত্রী ১৮০ টাকা খরচ করে প্রাইস লক করে রাখতেন তাহলে কী সুবিধা হত?

তাহলে ওই যাত্রীকে টিকিট বুক করার সময় ৬০০০ টাকা দিতে হত না। যাত্রীর কাছ থেকে টিকিটের মূল্য ৫০০০ টাকা নেওয়া হবে। এবং সেখান থেকে প্রাইস লকের ১৮০ টাকা বাদ দেওয়া হবে। সব শেষে যাত্রীকে পে করতে হবে ৫০০০-১৮০= ৪৮২০ টাকা।

Published by:Dolon Chattopadhyay
First published: