?>
corona virus btn
corona virus btn
Loading

Land Rover Defender: ভারতের বাজারে এসে গেল বিশ্বের অন্যতম সেরা SUV, দাম শুরু কত টাকা থেকে ?

Land Rover Defender: ভারতের বাজারে এসে গেল বিশ্বের অন্যতম সেরা SUV, দাম শুরু কত টাকা থেকে ?
Rohit Suri, President & MD, JLRIL with the New Land Rover Defender

আগেই জানা গিয়েছিল, পুজোর মাসেই আসতে চলেছে Land Rover Defender। এ বার জানা গেল গাড়িটির বিভিন্ন মডেলের বিস্তারিত দামও।

  • Share this:

Photo: Rohit Suri, President & MD, JLRIL with the New Land Rover Defender

#কলকাতা: বহু প্রতীক্ষার অবসান ৷ ভারতের বাজারে এসে গেল বিশ্বের সেরা  SUV-র গুলির মধ্যে অন্যতম নতুন ল্যান্ড রোভার ডিফেন্ডার ৷ আগেই জানা গিয়েছিল, পুজোর মাসেই আসতে চলেছে Land Rover Defender। এ বার জানা গেল গাড়িটির বিভিন্ন মডেলের বিস্তারিত দামও। এ ক্ষেত্রে Land Rover Defender 90 মডেলটির দাম হচ্ছে ৭৩.৯৮ লক্ষ টাকা। আর মাত্র ছয় লক্ষ টাকা বেশি দিলেই পাওয়া যাবে Land Rover Defender 110। অর্থাৎ ১১০ মডেলের দাম হচ্ছে ৭৯.৯৪ লক্ষ টাকা। আর কয়েকদিনের মধ্যেই Land Rover Defender 110 মডেলের ডেলিভারি শুরু হয়ে যাবে। তবে Land Rover Defender 90 মডেলের বিক্রি শুরু হবে আগামী বছর। এমনটাই জানাচ্ছে গাড়িপ্রস্তুতকারী সংস্থা।

গাড়িপ্রস্তুতকারী সংস্থার তরফে জানা গিয়েছে যে Fuji White, Eiger Grey, Santorini Black, Indus Silver-সহ মোট সাতটি কালার অপশনে পাওয়া যাবে এই গাড়ি। এ ক্ষেত্রে Land Rover Defender 110 মডেলে থাকবে ৫+২ সিটিং অ্যারেঞ্জমেন্ট আর Land Rover Defender 90 মডেলে সর্বোচ্চ ৬ জন বসতে পারবেন। দেখে নিন কেমন হবে ল্যান্ডরোভার ডিফেন্ডারের ইঞ্জিনের গঠন।

Land Rover Defender-এর দু'টো মডেলেই থাকছে ২.০ লিটার ফোর সিলিন্ডার টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন। এই ইঞ্জিন ৩০০ hp-র পাশাপাশি ৪০০ nm টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। একই সঙ্গে থাকছে ৮ স্পিড ট্রান্সমিশন ও ল্যান্ডরোভারের টেরেইন রেসপন্স অলহুইল ড্রাইভ ইউনিট।

Land Rover Product Portfolio in India

The Land Rover range in India includes the Range Rover Evoque (starting at ₹ 58.67 Lakh),  Discovery Sport (starting at ₹ 59.91 Lakh), the Range Rover Velar (priced at ₹ 73.30 Lakh), Discovery (starting at ₹ 75.59 Lakh), Range Rover Sport (starting at ₹ 88.24 Lakh) and Range Rover (starting at ₹ 196.82 Lakh). All prices mentioned are ex-showroom prices in India.

গাড়ি বিশেষজ্ঞদের মতে, দেশের বাজারে এই গাড়ি টেক্কা দিতে পারে  জিপ ও Mercedes-Benz G350-কে। ল্যান্ডরোভার ডিফেন্ডারের ডিজাইন ও গঠনে বেশ ঝকঝকে লুক আনা হয়েছে। শর্ট হুইলবেস ৯০ ( থ্রি ডোর) ও লংগার হুইলবেস ১১০ ( ফাইভ ডোর) দু'ধরনের বডি স্টাইলই থাকছে এই নতুন মডেলে। এ ক্ষেত্রে থ্রি-ডোর মডেলের দাম শুরু হচ্ছে ৬৯.৯৯ লক্ষ টাকা থেকে। অন্য দিকে ফাইভ ডোর মডেলের দাম শুরু হচ্ছে ৭৬.৫৭ লক্ষ থেকে। লঞ্চের দিনই অর্থাৎ ১৫ অক্টোবর থেকে পুরো দমে পাওয়া যাবে ল্যান্ডরোভার ডিফেন্ডারের ফাইভ ডোর ভার্সন। তবে, করোনা পরিস্থিতির জেরে থ্রি-ডোর মডেলটি আসতে একটু দেরি হবে। সংস্থার তরফে জানানো হয়েছে অক্টোবর থেকে ধীরে ধীরে বাজারে উপলব্ধ হবে এটি।

উল্লেখ্য, গাড়ির ইন্টিরিয়র ডিজাইনও আপনার নজর কাড়বে। গাড়ির ভিতরে থাকছে ১০ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে। থাকছে ১২.৩ ইঞ্চি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার ডিসপ্লে। তাই আপনার ইনফোটেনমেন্টের কোনও অভাব থাকবে না। এ ছাড়াও রয়েছে মেরিডিয়ান অডিও সিস্টেম, ইলেকট্রিকালি অ্যাডজাস্টেবল হিটেট ফ্রন্ট সিট ও LED হেডলাইটস।

Published by: Siddhartha Sarkar
First published: October 15, 2020, 6:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर