হোম /খবর /ব্যবসা-বাণিজ্য /
উচ্চ সুদের হারে ‘তিরঙ্গা প্লাস ডিপোজিট’ স্কিম চালু ব্যাঙ্ক অফ বরোদায়, সুদের হার

উচ্চ সুদের হারে ‘তিরঙ্গা প্লাস ডিপোজিট’ স্কিম চালু ব্যাঙ্ক অফ বরোদায়, সুদের হার বাড়াল পঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ

প্রতীকী ছবি ৷

প্রতীকী ছবি ৷

ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির বিপরীতে এই অফার গ্রাহকদের স্বস্তি দেবে নিঃসন্দেহে।

  • Share this:

#নয়াদিল্লি: ব্যাঙ্ক অফ বরোদায় চালু হল ‘তিরঙ্গা প্লাস ডিপোজিট’ স্কিম। এই স্কিমে ফিক্সড ডিপোজিটে উচ্চ হারে সুদ মিলবে। ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির বিপরীতে এই অফার গ্রাহকদের স্বস্তি দেবে নিঃসন্দেহে। ব্যাঙ্ক অফ বরোদা ছাড়াও পঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্কও ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়িয়েছে।

ব্যাঙ্ক অফ বরোদা গ্রাহকদের ৩৯৯ দিনের ফিক্সড ডিপোজিটে ৭.৫০ শতাংশ হারে সুদ দিচ্ছে। নতুন সুদের হার চালু হয়েছে ১ নভেম্বর থেকে। ব্যাঙ্ক অফ বরোদার প্রধান নির্বাহি পরিচালক অজয় কে খুরানা বলেন, ‘গ্রাহকদের বেশি সুদ দিতে পেরে আমরা খুশি। এতে তাঁরা সঞ্চয় থেকে আরও বেশি টাকা আয় করতে পারবেন’। উল্লেখ্য, রিটেল টার্ম ডিপোজিটের উপর নন-কলেবেল প্রিমিয়াম ০.১৫ শতাংশ থেকে বাড়িয়ে ০.২৫ শতাংশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নন-কলেবল ডিপোজিটে গ্রাহকরা বেশি সুবিধা পান।

‘তিরঙ্গা প্লাস ডিপোজিট’ স্কিম কী: তিরাঙ্গা প্লাস ডিপোজিট স্কিমের ব্যাঙ্ক অফ বরোদা ৩৯৯ দিনের জন্য সাধারণ গ্রাহকদের স্থায়ী আমানতে ৬.৭৪ শতাংশ এবং বয়স্ক নাগরিকদের ৭.২৫ শতাংশ হারে সুদ দিচ্ছে৷ অ্যাডভান্টেজ রিটেইল টার্ম ডিপোজিট স্কিমের (নন কলেবল) সুদের হারে নন-কলেবেল প্রিমিয়াম বার্ষিক ০.১৫ শতাংশ থেকে বাড়িয়ে ০.২৫ শতাংশ করেছে৷ অন্য দিকে, ব্যাঙ্কের বরোদা অ্যাডভান্টেজ রিটেইল টার্ম ডিপোজিট স্কিমের (নন কলেবল) সুদের হার ০.১৫ শতাংশ পিএ থেকে নন-কলযোগ্য প্রিমিয়াম বৃদ্ধির ফলে ১০ বেসিস পয়েন্ট বৃদ্ধি করা হয়েছে।

এই স্কিম ১ নভেম্বর থেকে কার্যকর হয়েছে: ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, বরোদা ট্রাইকালার ডিপোজিট স্কিমের সুদের হারও ১ নভেম্বর ২০২২ থেকে কার্যকর হয়েছে৷ এই প্ল্যানটি ৪৪৪ দিন এবং ৫৫৫ দিনের দুটি মেয়াদে। ব্যাঙ্ক সাধারণ নাগরিকদের জন্য ৫.৭৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য ৬.২৫ শতাংশ হারে সুদ দিচ্ছে। ৪৪৪ দিনের ফিক্সড ডিপোজিট এবং ৫৫৫ দিনের ফিক্সড ডিপোজিটে সাধারণ গ্রাহকরা যথাক্রমে ৬.০০ শতাংশ এবং ৬.৫০ শতাংশ হারে সুদ পাবেন। এছাড়াও, ৫৫৫ দিনের এফডি-তে প্রবীণ নাগরিকদের জন্য ৬.৭৫ শতাংশ হারে সুদ দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: অব্যবহৃত বাসনে ছাতা পড়ে গিয়েছে? ঘরোয়া টোটকায় তুলে ফেলুন সহজেই

পঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্কে সেভিংস অ্যাকাউন্টের সুদের হার: পঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্ক সেভিংস অ্যাকাউন্টে ১ কোটি টাকা পর্যন্ত জমার উপর ২.৮০ শতাংশ হারে সুদ দিচ্ছে। একই সময়ে, ১ কোটি টাকা থেকে ১০০ কোটি টাকায় সুদ মিলবে ২.৯০ শতাংশ হারে। ১০০ কোটির উপরে এবং ৫০০ কোটি পর্যন্ত ৪.৫০ শতাংশ হারে সুদ পাওয়া যাচ্ছে। ৫০০ কোটি টাকার উপরে সুদের হার ৫.০০ শতাংশ।

আরও পড়ুন: কেমন থাকবে আগামী কয়েকদিনের আবহাওয়া? শীত কমবে না বাড়বে? জানাল আবহাওয়া দফতর

পঞ্জাব অ্যান্ড সিন্ধ ব্যাঙ্কের নতুন এফডি রেট: ৭ থেকে ৩০ দিন মেয়াদের এফডি-তে ২.৮০ শতাংশ হারে সুদ মিলবে। ৩১ থেকে ৪৫ দিনের জন্য ৩.০০ শতাংশ, ৪৬ থেকে ৯০ দিনের মেয়াদে ৪.০০ শতাংশ, ৯১ থেকে ১২০ দিনের মেয়াদে ৪.২০ শতাংশ, ২৭০ থেকে ৩৬৪ দিনের মেয়াদে ৫.০০ শতাংশ হারে সুদ দেওয়া হচ্ছে। ১থেকে ২ বছরের এফডি-তে ৬.১০ শতাংশ, ৩ বছর পর্যন্ত এফডি-র জন্য ৬.২৫ শতাংশ এবং ৩ বছর থেকে ১০ বছর মেয়াদের এফডি-তে ৬.১০ শতাংশ হারে সুদ পাওয়া যাচ্ছে।

First published:

Tags: Bank Of Baroda, BOB, Pnb, Punjab National Bank