Home /News /business /
তৃতীয় ত্রৈমাসিকে চমক, রেকর্ড লাভের মুখ দেখল Network18

তৃতীয় ত্রৈমাসিকে চমক, রেকর্ড লাভের মুখ দেখল Network18

Network18 | ২০২১ সালের ৩১ ডিসেম্বর মাসে সমাপ্ত হওয়া কোয়ার্টারে নেটওয়ার্ক ১৮ মিডিয়া এবং ইনভেস্টমেন্টের কোয়ার্টারলি অপারেটিং প্রফিটের পরিমাণ ৩৭৩ কোটি টাকা

  • Share this:

#নয়াদিল্লি: তৃতীয় ত্রৈমাসিকে চমক, রেকর্ড লাভের মুখ দেখল Network18। ২০২১ সালের ৩১ ডিসেম্বর মাসে সমাপ্ত হওয়া কোয়ার্টারে নেটওয়ার্ক ১৮ মিডিয়া এবং ইনভেস্টমেন্টের কোয়ার্টারলি অপারেটিং প্রফিটের পরিমাণ ৩৭৩ কোটি টাকা। নেটওয়ার্ক ১৮ মিডিয়া-র টিভি, ডিজিটাল এবং বিনোদনের ক্ষেত্রে বিশাল উন্নতি হয়েছে। নেটওয়ার্ক ১৮ মিডিয়া এবং ইনভেস্টমেন্টের কোয়ার্টারলি রেভেনিউয়ের পরিমাণ ১৬৫৭ কোটি টাকা, যা একটি কোয়ার্টারে সব থেকে বেশি। নেটওয়ার্ক ১৮ মিডিয়া এবং ইনভেস্টমেন্টের রেভেনিউ প্রতি বছর প্রায় ১৬.৫ শতাংশ করে বেড়ে চলেছে।

নেটওয়ার্ক ১৮ মিডিয়া এবং ইনভেস্টমেন্টের ট্যাক্স বাদে কোয়ার্টারলি অপারেটিং প্রফিটের পরিমাণ ৩৩৭ কোটি টাকা। নেটওয়ার্ক ১৮ মিডিয়া এবং ইনভেস্টমেন্টের কোয়ারটার্লি অপারেটিং প্রফিটের ট্যাক্সের পরিমাণ প্রায় ৩১ শতাংশ। নেটওয়ার্ক ১৮ মিডিয়া-র ডিজিটাল অ্যাড এবং ডিজিটাল নিউজের ধারা ঝড়ের গতিতে এগিয়ে চলেছে, যা বাড়িয়ে দিয়েছে নেটওয়ার্ক ১৮ মিডিয়া-র প্রফিটের পরিমাণ। আর্থিক বর্ষ ২০-র তুলনায় নেটওয়ার্ক ১৮ মিডিয়া-র ডিজিটাল অ্যাডের রেভেনিউ প্রায় দ্বিগুণ বেশি হয়েছে। নেটওয়ার্ক ১৮ মিডিয়া-র ডিজিটাল গ্রোথ বেশি হওয়ার পিছনে রয়েছে তাদের ডিজিটাল অ্যাডের বেশি শেয়ারের ভূমিকা।

আর্থিক বর্ষ ২১-এ নেটওয়ার্ক ১৮ মিডিয়া-র অ্যাড রেভেনিউয়ের পরিমাণ খুব ভালো। নেটওয়ার্ক ১৮ মিডিয়া-র ডিজিটাল নিউজ এই রেভেনিউ গ্রোথকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করেছে। নেটওয়ার্ক ১৮ মিডিয়া-র তরফে জানানো হয়েছে যে, তারা তাদের ডিজিটাল নিউজের পরিধিকে আরও বাড়াতে চায় এবং সেটি সকলের কাছে পৌঁছে দিতে চায় ডিজিটাল ইউনিভার্স হিসাবে। প্রতি বছর নেটওয়ার্ক ১৮ মিডিয়া-র রেভেনিউ বেড়ে চলেছে ৪১ শতাংশ করে। এর মধ্যে শেষ কোয়ার্টারের অপারেটিং মার্জিন হল ২১.২ শতাংশ। এর থেকেই পরিষ্কার যে, নেটওয়ার্ক ১৮মিডিয়া-র গ্রোথ করার প্রক্রিয়া ক্রমশ এগিয়ে চলেছে।

টিভি ১৮-এর চেয়ারম্যান আদিল জাইনুলভাই (Adil Zainulbhai) জানিয়েছেন যে, “আমরা তৈরি করেছি একটি শক্তিশালী মিডিয়া ব্র্যান্ড। আমাদের লক্ষ্য হল, ভারতের দর্শকদের উন্নত কনটেন্ট প্রদান করা। যা আমাদের একটি উপযুক্ত মিডিয়া ব্র্যান্ড হিসাবে গড়ে তুলতে সাহায্য করেছে। একই সঙ্গে আমাদের লক্ষ্য হল, শেয়ারহোল্ডারদের গুরুত্ব প্রদান করা। এই লক্ষ্য রেখেই আমরা ভবিষ্যতের দিকে এগিয়ে যাব। ভারতের একটি শক্তিশালী এবং নির্ভরযোগ্য মিডিয়া হিসাবে নিজেদের প্রতিষ্ঠা করাই আমাদের প্রধান লক্ষ্য।”

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Network18

পরবর্তী খবর