Home /News /business /
New Business Idea: কম পুঁজিতেই মুনাফা-ই মুনাফা! এই ব্যবসা শুরু করলেই মালামাল

New Business Idea: কম পুঁজিতেই মুনাফা-ই মুনাফা! এই ব্যবসা শুরু করলেই মালামাল

New Business Idea: প্রতিযোগিতাও খুবই কম। একনজরে দেখে নেওয়া যাক এই ব্যবসার খুঁটিনাটি।

  • Share this:

#কলকাতা: বর্তমানে চাকরির বাজার খারাপ হবার কারণে অনেকেই ব্যবসার দিকে ঝুঁকছেন। অনেক ধরনের ব্যবসা থাকলেও, অনেকেই বুঝে উঠতে পারেন না কোন ব্যবসা শুরু করলে অল্প সময়েই ভাল টাকা লাভ হবে। এর ফলে অনেকেই এমন কিছু ব্যবসা বেছে নেন, যেখানে লাভের থেকে লোকসান বেশি হয়। কিন্তু বর্তমানে এমন একটি ব্যবসা রয়েছে যেখানে খুব কম টাকা বিনিয়োগ করে ভাল টাকা লাভ করা সম্ভব।

এই ব্যবসার মাধ্যমে খুব সহজেই অল্প সময়ে মুনাফা অর্জন করা যায়। বাজারে এখন এই ব্যবসার খুবই চাহিদা। এটি হল বিভিন্ন রকমের ফল এবং সবজির থেকে ওয়েফার বানানোর ব্যবসা। এই ব্যবসার সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হলো অনেকেই এই ব্যবসা করতে চান না। এর ফলে প্রতিযোগিতাও খুবই কম। একনজরে দেখে নেওয়া যাক এই ব্যবসার খুঁটিনাটি।

ওয়েফার ব্যবসা শুরু করার উপায় -

এই ব্যবসা শুরু করার জন্য প্রথমে কাঁচা মাল কিনতে হবে। এর জন্য ফল, সবজি, বিভিন্ন ধরনের মশলা, নুন, তেল ইত্যাদি কেনার প্রয়োজন রয়েছে। এছাড়াও ওয়েফার বানানোর জন্য মেশিন কেনার প্রয়োজন, ফল এবং সবজির খোসা ছাড়ানোর জন্য এবং তার পাতলা স্লাইস তৈরি করার জন্য মেশিনের প্রয়োজন, ওয়েফার তৈরি হয়ে গেলে সেটা প্যাকেটে ভরানোর জন্য মেশিনের দরকার। কিন্তু এই ধরনের মেশিন প্রথমেই না কিনে ভাড়ায় নেওয়া যেতে পারে। এছাড়া ওয়েফারের প্যাকেট বাইরে থেকেও প্রিন্টিং করা যেতে পারে।

আরও পড়ুন: Kolkata Gold Price: ফের বড় ধামাকা! কলকাতায় সোনার দাম প্রতি গ্রামে সস্তা

মুনাফা -

এই ব্যবসায় ১০০ কিলো প্রোডাক্ট তৈরি করার জন্য কাঁচামাল, মশলা, তেল, নুন ইত্যাদি কেনার জন্য প্রায় ৫ হাজার টাকা থেকে ৭ হাজার টাকা খরচ হবে। সবজি এবং ফলের দাম চড়া থাকার সময় এই বাজেট কিছুটা বাড়তে পারে। বাজারে ওয়েফারের দাম হল প্রতি কিলো ১৫০ টাকা। সুতরাং ১০০ কিলোর দাম পড়বে ১৫,০০০ টাকা। ৭ হাজার টাকা খরচ করে ১৫ হাজার টাকা আয় করা সম্ভব। অর্থাৎ এর মাধ্যমে প্রায় ৮ হাজার টাকার মুনাফা লাভ করা সম্ভব।

আরও পড়ুন: খাম ভরা টাকা নয়! বোনকে এবার রাখিতে এই উপহার দিয়ে চমকে দিন

এই হিসাব অনুযায়ী প্রতিদিন যদি ৪০ থেকে ৬০ কিলো ওয়েফার তৈরি করা যায় তাহলে সমস্ত খরচ বাদ দিয়ে এর থেকে প্রতি কিলোতে ৭০ থেকে ১০০ টাকা লাভ করা সম্ভব। সুতরাং এভাবেই প্রতিদিন খুব সহজেই ২৮০০ থেকে ৬০০০ টাকা আয় করা সম্ভব। ওয়েফারের এই ব্যবসায় প্রতি মাসে লাখ টাকা ইনকাম করা যায়। বর্তমানে মুম্বইয়ের অনেক ব্যবসায়ী এই ওয়েফারের ব্যবসা শুরু করেছেন। কারণ এই ধরনের ওয়েফারের চাহিদা দেশ-বিদেশে খুবই তুঙ্গে। সুতরাং এই ব্যবসার মাধ্যমে খুব অল্প সময়েই ভাল টাকা আয় করা সম্ভব।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: New Business Idea, Wafers Business

পরবর্তী খবর