MC Insider:IPL, কৌন বনেগা ক্রোড়পতি, স্বাস্থ্যবিমা, বাজারের কোথায় কী ঘটছে গোপনে এই সময়ে?

MC Insider:IPL, কৌন বনেগা ক্রোড়পতি, স্বাস্থ্যবিমা, বাজারের কোথায় কী ঘটছে গোপনে এই সময়ে?
সম্প্রতি মানি কন্ট্রোল যে তালিকা পেশ করেছে বাজারের খাস গসিপ নিয়ে, সেটায় একটু চোখ বুলনো যাক! দেখুন তো, ঘটনাগুলো আপনার চেনা অথবা বিশ্বাসযোগ্য বলে মনে হচ্ছে কি না!

সম্প্রতি মানি কন্ট্রোল যে তালিকা পেশ করেছে বাজারের খাস গসিপ নিয়ে, সেটায় একটু চোখ বুলনো যাক! দেখুন তো, ঘটনাগুলো আপনার চেনা অথবা বিশ্বাসযোগ্য বলে মনে হচ্ছে কি না!

  • Share this:

অনেক সময়েই তলে তলে অনেক কিছু ঘটে যায় তাবড় তাবড় সংস্থাগুলোয়। অবশ্য, এ সব ব্যাপারে নানা দিক থেকে নানা গুজবও ছড়িয়ে পড়ে বাজারে, সেটাও একেবারে অস্বীকার করা যায় না!

যাই হোক, সম্প্রতি মানি কন্ট্রোল যে তালিকা পেশ করেছে বাজারের খাস গসিপ নিয়ে, সেটায় একটু চোখ বুলনো যাক! দেখুন তো, ঘটনাগুলো আপনার চেনা অথবা বিশ্বাসযোগ্য বলে মনে হচ্ছে কি না!

১. ওয়র্ক ফ্রম হোমের ফ্যাসাদ


এই সিস্টেম সংস্থা এবং কর্মী দুই পক্ষকেই কিছু কিছু সুবিধে দিচ্ছে বটে! তবে মানি কন্ট্রোলের সাম্প্রতিক খবর অনুযায়ী এক নতুন কর্মী না কি এক বিখ্যাত আইটি সংস্থার ক্লায়েন্টের তথ্য আরেকটু হলেই ফাঁস করে ফেলছিলেন সোর্স কোড কপি করতে গিয়ে! ঠিক সময়ে ব্যাপারটা জানাজানি হওয়ায় সংস্থার মুখরক্ষা হয় আর কর্মীর চাকরিটি যায়! কিন্তু আপনিই বলুন, এর জন্য কি ওয়ার্ক ফ্রম হোমকে দায়ী করা যায়? এ ঘটনা কি অফিসেও ঘটতে পারত না?

২. খেলার মাঠের দাদাগিরি

নাম নেওয়ার দরকার নেই, এক চিনা সংস্থাকে পৃষ্ঠপোষকতার তালিকা থেকে বাদ দিতে বাধ্য হওয়ায় দেশের এই ক্রীড়াপরিচালনা সংস্থা ইতিমধ্যেই লোকসানের মুখ দেখেছে। খবর বলছে, তাতে কিছুই যায় আসে না। কেন না, এক সিনিয়র ক্রীড়াব্যক্তিত্বের হস্তক্ষেপে এই সংস্থা প্রচুর বিজ্ঞাপন টেনে দেশের সব চেয়ে বড় গেমিং ইভেন্টের তকমা আদায় করে নিয়েছে।

৩. কৌন বনেগা ক্রোড়পতি

এই প্রশ্নটাই এখন ঘুরে বেড়াচ্ছে বাজারে! মানে অমিতাভ বচ্চনের রিয়্যালিটি শোয়ের টিআরপি যে হু-হু করে পড়ছে! সব টিআরপি এখন টেনে নিচ্ছে কে বলুন দেখি? কারা তা হলে কোটি টাকার মুনাফা নিয়ে খেলা করে চলেছে? ক্রিকেটের সঙ্গে যুক্ত কোনও সংস্থা? আপনার কী মনে হয়?

৪. নারদ নারদ

খবর বলছে যে ডাকসাইটে এই দুই কর্পোরেট সংস্থার মধ্যে যে লড়াই চলছিল, যা কি না আদালত পর্যন্ত পৌঁছে গিয়েছে, সেখানে এক পক্ষ শান্তিপ্রস্তাব তুলেছে। সন্ধির শর্ত না কি দারুণ- তা হলে কি এ বার দুই সংস্থা এক হতে চলেছে?

৫. হেলদি উদ্যোগ

শোনা যাচ্ছে যে অতিমারী আবহে দেশের এক বিখ্যাত কর্পোরেট সংস্থা না কি স্বল্পউপার্জনশীলদের জন্য কোনও রকম সোশ্যাল সিকিউরিটি স্কিম ছাড়াই স্বাস্থ্যবিমা নিয়ে আসছে! সুন্দর উদ্যোগ, তাই না?

৬. পারস্পরিক সমঝোতা

মানি কন্ট্রোলের এই খবর বলছে যে রাইসিনা হিলসের এক কর্তাব্যক্তির না কি সংবাদমাধ্যমের সঙ্গে গোপন চুক্তি হয়েছে। যার জেরে সেই সংবাদমাধ্যম সরকারি খবরের নামে সেই ব্যক্তির ইচ্ছে মতো অনেক কিছু ছেপে চলেছে। যদি খবর সত্যি হয় তা হলে বিপদ আছে, তাই নয় কি?

৭. লাজুক সিইও

এই ব্যাঙ্কের সিইও না কি অত্যধিক মাত্রায় লাজুক! কিছুতেই তিনি মিডিয়ার সামনে আসতে রাজি নন! কিছু দিন আগেই নানা আর্থিক কেলেঙ্কারিতে ব্যাঙ্কের যে দুর্নাম হয়েছিল, তা এখন মুছে গিয়েছে ঠিকই, কিন্তু তাও কেন এমন মনোভাব তাঁর? কিছু বুঝতে পারছেন কি?

৮. সিমেন্টের জোর নেই?

তা-ই তো শোনা যাচ্ছে কানাঘুষোয়। কোভিড ১৯ যে ভাবে এই সংস্থার হাল খারাপ করে দিয়েছে তার বেশ কিছু প্রতিযোগীর মতো, তাতে করে হয় তো সংস্থাকে শেয়ার বিক্রি করে লাল বাতি জ্বালতে হতে পারে!

৯. কড়ায় গণ্ডায়

এই ডাকসাইটে ই-কমার্স সাইট এখনও প্রচুর মুনাফা তুলে চলেছে। আর সেই সেলের মাঝখানেই দেখা দিয়েছে বিপত্তি! এক ইনভেস্টমেন্ট সংস্থা, যাদের সঙ্গে হাত মেলানো হয়েছিল, এখন দাবি করে বসেছে সেই লাভের অংশ! দেখা যাক সমঝোতা কী ভাবে হয়!

Published by:Uddalak Bhattacharya
First published: