Home /News /business /
৪,৫০০ কোটি টাকায় চুক্তি; বন্ধন গ্রুপ অধিগ্রহণ করছে IDFC AMC-কে

৪,৫০০ কোটি টাকায় চুক্তি; বন্ধন গ্রুপ অধিগ্রহণ করছে IDFC AMC-কে

বন্ধন -আই ডি এফ সি যোগ

বন্ধন -আই ডি এফ সি যোগ

IDFC Bandhan: কনসর্টিয়ামের একটি বিবৃতিতে বলা হয়েছে: "ইন্ডিয়ান অ্যাসেট ম্যানেজমেন্ট ইন্ডাস্ট্রিতে এত বড় ধরনের চুক্তি এই প্রথম।"

  • Share this:

#নয়াদিল্লি: ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট ফিনান্স কোম্পানি (IDFC Limited) এবং বন্ধন ফিনান্সিয়াল হোল্ডিংস লিমিটেড (BFHL), জিআইসি এবং ক্রিস ক্যাপিটালের (“CC”) সমন্বয়ে গঠিত একটি কনসর্টিয়াম আইডিসিএফ অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড (IDFC AMC) এবং আইডিএফসি (IDFC Bandhan) এএমসি ট্রাস্টিকে অধিগ্রহণের জন্য সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছে। এর জন্য প্রয়োজনীয় রেগুলেটরি অ্যাপ্রুভাল এবং কাস্টমারি ক্লোজিং কন্ডিশনের সাপেক্ষে প্রায় ৪,৫০০ কোটি টাকার ফান্ডও গঠিত হয়েছে।

অবশ্য এই প্রসঙ্গে মানিকন্ট্রোল আগেই জানিয়েছিল যে সিঙ্গাপুরের জিআইসি এবং প্রাইভেট ইক্যুইটি ফার্ম ক্রিসক্যাপিটালের সঙ্গে কলকাতা-ভিত্তিক বন্ধন গ্রুপের (IDFC Bandhan) নেতৃত্বে একটি কনসর্টিয়াম তৈরি করা হবে।

আরও পড়ুন : HDFC ব্যাঙ্ক ও HDFC লিমিটেডের একত্রীকরণ, মিউচুয়াল ফান্ডে সমস্যা হবে না তো?

সে মতোই প্রতিযোগিতামূলক ইনভেস্টমেন্ট প্রসেসের মাধ্যমে বন্ধন কনসর্টিয়ামকে নির্বাচিত করা হয়েছে। বাজারগত স্ট্র্যাটেজি এবং ফিনান্সিয়াল ইনভেস্টমেন্টের পরিসংখ্যান বন্ধন ব্যাঙ্ককে এই তালিকায় জায়গা করে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে।

কনসর্টিয়ামের একটি বিবৃতিতে বলা হয়েছে: "ইন্ডিয়ান অ্যাসেট ম্যানেজমেন্ট ইন্ডাস্ট্রিতে এত বড় ধরনের চুক্তি এই প্রথম।" সন্দেহ নেই, এই চুক্তি বন্ধন ব্র্যান্ডের পাশাপাশি GIC এবং CC-এর আন্তর্জাতিক নেটওয়ার্ক তৈরি এবং অ্যাসেট ম্যানেজমেন্ট ইন্ডাস্ট্রিতে নিজেদের অবস্থানকে আরও শক্তিশালী এবং সম্প্রসারিত করতে সহায়ক ভূমিকা পালন করবে।"

আইডিএফসি লিমিটেডের চেয়ারম্যান অনিল সিংভি (Anil Singhvi) জানিয়েছেন: “এই ট্রানজাকশনে আমাদের ভ্যালু আনলকিং প্ল্যান এবং ইন্ডিয়ান মিউচুয়াল ফান্ড স্পেসে আইডিএফসির (IDFC Bandhan) অবস্থান বেশ পাকাপোক্ত হবে।”

আরও পড়ুন : মাত্র ৫ হাজার টাকায় শুরু করা যায় এই ব্যবসা, মাসে আয় হতে পারে ৩০ হাজার টাকা

বন্ধন ফিনান্সিয়াল হোল্ডিংস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর কর্নি এস আরহা (Karni S Arha) বলেছেন: “বন্ধন সর্বদাই জনসাধারণের কাছে বিভিন্ন ধরনের ফিনান্সিয়াল সার্ভিস পৌঁছে দেওয়ার বিষয়ে সতর্ক দৃষ্টি রেখে চলেছে।... এখন আইডিএফসি (IDFC Bandhan) আমাদের বেশ বড় ধরনের স্কেল-আপ অ্যাসেট ম্যানেজমেন্ট প্ল্যাটফর্ম দিচ্ছে। এতে অ্যাসেট ম্যানেজমেন্ট ইন্ডাস্ট্রিতে আমাদের অবস্থান আরও শক্তিশালী হবে।”

চু ইয়ং চিন, প্রাইভেট ইক্যুইটির চিফ ইনভেস্টমেন্ট অফিসার বলেন, “IDFC AMC-তে এই নতুন বিনিয়োগের মাধ্যমে বন্ধন গ্রুপ এবং ক্রিস ক্যাপিটালের সঙ্গে আমাদের পার্টনারশিপ চালিয়ে যেতে পেরে জিআইসি সন্তুষ্ট। আমরা বিশ্বাস করি IDFC AMC বর্তমানে ইন্ডিয়ান অ্যাসেট ম্যানেজমেন্ট ইন্ডিস্ট্রিতে সেকুলার গ্রোথকে আরও ত্বরান্বিত করতে সক্ষম হবে।"

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Bandhan Bank

পরবর্তী খবর