যৌন সম্পর্কে তৃপ্তি থাকলে বোঝার উপায় কী কী?

শারীরিক সম্পর্ক যতটা ভালো হয় দাম্পত্য জীবন ততটা সুখের হয়।

শারীরিক সম্পর্ক যতটা ভালো হয় দাম্পত্য জীবন ততটা সুখের হয়।

  • Share this:

#কলকাতা: যৌনতার প্রতি ভালোবাসা প্রতিটি মানুষের আছে। প্রত্যেকেই চায় যেন তাঁদের যৌন জীবন মধুর হয়। শারীরিক সম্পর্ক যতটা ভালো হয় দাম্পত্য জীবন ততটা সুখের হয়। অনেকের সম্পর্ক খারাপের জন্য দায়ী হয় অতৃপ্ত যৌনতা। তাহলে কী ভাবে বোঝা যাবে যে শারীরিক সম্পর্ক সুখের হয়েছে? রইল টিপস…

যৌন সম্পর্কে তৃপ্তি থাকলে রোমান্স যে শুধু বেডরুমে আবদ্ধ থাকবে তা নয়। দৈনন্দিন বিভিন্ন কাজের মধ্যে তা প্রকাশ পাবে। রোজ সহবাস বা সঙ্গম নাও হতে পারে দাম্পত্য জীবনে তবে দুজনের মধ্যে চুমু বা জড়িয়ে ধরা বা প্রশংসা করা এসব চলতেই থাকতে পারে। ওয়ার্ক ফ্রম হোম চলাকালীন কাজের ফাঁকে দুজনে আলতো করে চুমু খাওয়া যেতে পারে।

বিশেষ দিনটির কথা মনে রাখতে ক্যালেন্ডারে মার্ক করে রাখা যেতে পারে। সহবাসের যে দিন সবথেকে খুশি হওয়া যাবে সেই দিনটি ক্যালেন্ডারে মার্ক করে রাখলে দিনটি বারবার মনে আসবে। যাঁরা সেক্স করতে খুবই পছন্দ করেন তাঁরা নিজেদের পছন্দ মতো আগামী কোনও দিন শিডিউল করে রাখতে পারেন। কীভাবে নিজের সঙ্গী বা সঙ্গীনীকে বেডরুমে আরও খুশি করতে পারেন তার জন্য পরিকল্পনা করতে হবে।

সঙ্গী বা সঙ্গীনীর সঙ্গে সঙ্গম করে যাঁরা খুশি হবেন তাঁরা একে অপরের সঙ্গে একটু ভিন্ন ব্যবহার করবেন। প্রথম ডেটের সময় যেমন ব্যবহার করেছিলেন সেরকম ব্যবহার করা যেতে পারে। অর্থাৎ সঙ্গী বা সঙ্গীনীর কথা মন দিয়ে শুনবেন। আগামীতে কী কী করার ইচ্ছা তা জানার চেষ্টা করবেন, নতুন কী কী পরকল্পনা রয়েছে সেগুলিও জানতে চাইবেন।

যাঁরা নিয়মিত সেক্স করেন বা সেক্স পছন্দ করেন তাঁরা সবসময় নিজেদের স্বাস্থ্যবান রাখার চেষ্টা করেন। নিয়মিত শরীরচর্চা করেন। যোগ বা প্রাণায়াম করে নিজেদের সুস্থ রাখেন। খাওয়া দাওয়ার দিকেও যথেষ্ট নজর দেন তাঁরা।

অনেকেই আছেন যাঁরা নিজেদের যৌন জীবন অন্য কারোর যৌন জীবনের সঙ্গে তুলনা করেন। এমনকী পর্ন দেখেও তার সঙ্গে নিজেদের যৌন জীবনের তুলনা করেন। কিন্তু সঙ্গম করে যাঁরা খুশি থাকবেন তাঁরা কখনই নিজেদের সেক্স লাইফ অন্য কিছুর সঙ্গে তুলনা করবেন না।

Published by:Dolon Chattopadhyay
First published: