corona virus btn
corona virus btn
Loading

টাকা কীভাবে আপনাকে মানসিক এবং শারীরিকভাবে সুস্থ রাখতে পারে?

টাকা কীভাবে আপনাকে মানসিক এবং শারীরিকভাবে সুস্থ রাখতে পারে?

ভবিষ্যৎ সম্পর্কে অনিশ্চয়তা প্রত্যেকদিন আমাদের ভিত করে তোলে।

  • Share this:

#কলকাতা: মানুষ হিসাবে আমাদের এত দুশ্চিন্তা কেন? কী নিয়ে আমরা এত চিন্তিত? আমরা সবকিছু নিয়ে এতটা ভাবি কেন? এর পেছনে কীসের ইন্ধন রয়েছে? উত্তর হল ‘অনিশ্চয়তা’। ভবিষ্যৎ সম্পর্কে অনিশ্চয়তা প্রত্যেকদিন আমাদের ভিত করে তোলে। এ অনিশ্চয়তা জীবন নিয়ে, আমাদের ভবিষ্যতের আর্থিক পরিস্থিতি নিয়ে যা আমাদের মনে ভয় এবং বিভ্রান্তির বিকাশ ঘটায়।

মানব শরীরের বৈশিষ্ট্য হল যে সে আতঙ্ক এবং বিভ্রান্তির ক্ষেত্রে সঠিকভাবে চালিত হয়না। আজ নয়তো কাল সে ভেঙেই পড়ে। এর প্রধান কারণ হল এই যে আমরা আমাদের ভবিষ্যতের আর্থিক পরিস্থিতি নিয়ে অনিশ্চিত।

যদি আগামী দিনে আমার চাকরি চলে যায়? আমার পরবর্তী পে চেক পাবো কোথা থেকে? আমার দুর্ঘটনা হলে আমার পরিবারকে কে দেখবে? আমার পরে আমার পরিবার যদি আর্থিক সঙ্কটে ভোগে? এই সব প্রশ্নই মনে জাগে ৷

সত্যি কথা বলতে আপনি আপনার পরিবারের খেয়াল রাখতে পারেন কিনা, এই চিন্তা আপনার দৈহিক এবং মানসিক স্বাস্থ্যকে অনেকখানি ভঙ্গুর করে তোলে। শারীরিক ভাবে আপনি যদি অসুস্থ থাকেন তাহলে তা আপনার মানসিক পরিস্থিতিতেও প্রভাব ফেলতে পারে। আর আপনি নিজে সুখী না হলে আপনার প্রিয়জনকে কিভাবে সুখে রাখবেন? এই সমস্ত প্রশ্ন আপনাকে সমস্ত দিক থেকেই বিচলিত করে তোলে।

একটি সুস্থ মন একটি সুস্থ শরীরের দিকে নিয়ে যায়। আপনার মন যত শান্তিতে থাকে আপনি তত বেশি সুখী হন। আপনি যত সুখী, আপনার শারীরিক ক্রিয়াকলাপগুলি তত ভাল। আপনি যদি স্বাস্থ্যকর অবস্থায় থাকেন তবে আপনি স্বয়ংক্রিয়ভাবে ভাল খাচ্ছেন, আরও ভাল ঘুমাচ্ছেন, এবং আপনার শরীরের যত্ন নিচ্ছেন। সুতরাং, আপনার মানসিক এবং শারীরিক সুস্থতার সাথেও নিবিড়ভাবে সম্পর্কিত, যা আর্থিক সুরক্ষার নিশ্চয়তার সাথে যত্ন নেওয়া যেতে পারে।

আর এখানেই আপনার কাছে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিল, HDFC Life Click 2 Wealth plan যা আপনাকে শারীরিকভাবে, মানসিক ভাবে এবং আর্থিকভাবে সুস্থ রাখতে সাহায্য করে।

আরও বিশদে জানতে ক্লিক করুনThis is Where the HDFC Life Click 2 Wealth Plan can help you stay fit,fiscally mentally and physically speaking.

এটি একটি ইউনিট-লিঙ্কযুক্ত (বীমা প্লাস বিনিয়োগের সংমিশ্রণ), অংশবিহীন জীবন বীমা পরিকল্পনা যা বাজারের সাথে যুক্ত রিটার্ন সরবরাহ করে, যাতে আপনি আপনার পরিবারকে নিশ্চিত আর্থিক সুরক্ষা দিতে সক্ষম হন। কারণ এটি একটি বীমা পরিকল্পনা যা বীমা এবং বিনিয়োগ উভয়ের জন্যই আপনার প্রিমিয়ামগুলি কাজে লাগায়, আপনি বাজারের সাথে যুক্ত রিটার্ন থেকে লাভের সুযোগ পাবেন। এর অর্থ আপনি আপনার পরিবারের ভবিষ্যতের জন্য দূরে রেখেছিলেন তেমনি অর্থ উপার্জনও করছেন। এবং প্রিমিয়াম মুকুব বিকল্পের সাহায্যে আপনি আপনার স্ত্রী বা সন্তানের জন্য বীমা কিনতে পারেন যা আপনার প্রত্যাশার চেয়ে অনেক আগে পাস হয়ে যায় এবং প্রিমিয়াম প্রদান করতে না পারলে তার অর্থ প্রদান করা অবিরত থাকবে।

একবার আপনার এই ধরণের বীমা পরিকল্পনা স্থির হয়ে গেলে, সুস্থ থাকার জন্য আপনি যথাসাধ্য চেষ্টা করা আপনার পক্ষে। সুরক্ষা জাল দিয়ে আপনি এমন মানসিক চাপ থেকে মুক্তি পেয়েছেন যা অন্যথায় রক্তপাত ও আপনার শারীরিক স্বাস্থ্যের উপর প্রভাব ফেলবে। উপায়টি অতিক্রম করার সাথে সাথে, আপনার বয়স বাড়ার সাথে সাথে আপনি ফিট এবং সক্রিয় থাকাই গুরুত্বপূর্ণ, যাতে আপনার পরিবার আপনার সাথে যতটা সময় পারে উপভোগ করতে পারে।

জীবন অনিশ্চয়তার সাথে আসে তবে তাদের আমাদের বিরূপ প্রভাবিত করার দরকার নেই । আমাদের আর্থিক খাতের সুস্থতা নিশ্চিত করে আমাদের নিজেদের, আমাদের মানসিক স্বাস্থ্য এবং শারীরিক সুস্থতা রক্ষা করতে হবে। সুতরাং HDFC Life<link> -এ যান এবং এখনই HDFC Life Click 2 Wealth plan দেখুন ৷

PARTNERED ARTICLE - বিজ্ঞাপনের খবর

Published by: Siddhartha Sarkar
First published: November 20, 2020, 9:06 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर