Home /News /business /
Car Insurance: যতটা গাড়ি চালাবেন বিমা দেবেন তত টাকার, নতুন স্কিম নিয়ে এল এইচডিএফসি এরগো!

Car Insurance: যতটা গাড়ি চালাবেন বিমা দেবেন তত টাকার, নতুন স্কিম নিয়ে এল এইচডিএফসি এরগো!

দারুণ সুযোগ

দারুণ সুযোগ

Car Insurance: আগামী ১৪ মে পর্যন্ত দেশের নির্বাচিত শহরগুলিতে মারুতি সুজুকি গাড়ির জন্য এই বিমা পাওয়া যাবে।

  • Share this:

#নয়াদিল্লি: গাড়ির মালিকদের জন্য নতুন ধরনের ইনস্যুরেন্স নিয়ে এল এইচডিএফসি এরগো জেনারেল ইনস্যুরেন্স কোম্পানি। নাম ‘পে অ্যাজ ইউ ড্রাইভ’। গাড়ি কত কিলোমিটার চালানো হয়েছে তার উপর ভিত্তি করেই এর প্রিমিয়াম নির্ধারণ করা হবে। এর ফলে যারা কম গাড়ি চালান সেই সব গ্রাহকদের বিমা সস্তা হয়ে যাবে। শুধু তাই নয়, প্রিমিয়ামের খরচ কমাতে দূরত্ব ভিত্তিক বিমাও করা যাবে। আগামী ১৪ মে পর্যন্ত দেশের নির্বাচিত শহরগুলিতে মারুতি সুজুকি গাড়ির জন্য এই বিমা পাওয়া যাবে।

এইচডিএফসি-র মতে, ‘যাঁরা কম গাড়ি চালান বা যাদের একাধিক গাড়ি আছে তাঁদের জন্য এই বিমা একেবারে উপযুক্ত। এই প্রোগ্রামটি ১০ হাজার পলিসি বা ৫০ লক্ষ টাকার প্রিমিয়ামের জন্য উপলব্ধ। এটা একচেটিয়াভাবে মারুতি সুজুকি ইনস্যুরেন্স বুকিং প্রাইভেট লিমিটেডের মাধ্যমে দেওয়া হচ্ছে’। যাঁরা নতুন গাড়ি কিনছেন তাঁদের সস্তায় বিমা দিতেই এই পদক্ষেপ বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: রাত আড়াইটে, পার্ক সার্কাসে মারাত্মক কাণ্ড! ডিসিপি অফিসের সামনেই মিলল দেহ! যা ঘটল...

টেলিমেটিক্স যন্ত্র ব্যবহার করে দূরত্ব সনাক্ত করা হবে: বিমা কোম্পানিটি বলছে, অনেকেই খুব কম গাড়ি ব্যবহার করেন। কিন্তু প্রতিদিন গাড়ি ব্যবহারকারীদের মতোই তাঁদেরও একই হারে বিমার প্রিমিয়াম দিতে হয়। অনেক সময়ই এটা বিরক্তিকর। পে অ্যাজ ইউ ড্রাইভ প্রোগ্রাম গাড়ির প্রকৃত ব্যবহারের উপর ভিত্তি করে প্রিমিয়াম পরিশোধ করার সুযোগ এনে দেয়। গাড়িতে থাকা টেলিমেটিক্স ডিভাইসের সাহায্যে ড্রাইভিং দূরত্ব পরিমাপ করা হবে। যার ফলে গ্রাহকরা ১০ থেকে ২০ শতাংশ প্রিমিয়ামের টাকা বাঁচাতে পারবেন।

আরও পড়ুন: বড় কোনও নির্দেশ দেবেন দলনেত্রী? শাসক নেতাদের সব নজর আজ নতুন তৃণমূল ভবনে!

এইচডিএফসি ইআরজিও জেনারেল ইনস্যুরেন্স কোম্পানি, প্রেসিডেন্ট-মোটর বিজনেস, পার্থনীল ঘোষ বলছেন, আমরা সবসময় গ্রাহকের চাহিদা পূরণ করে এমন পণ্য এবং পরিষেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। তাঁর কথায়, ‘পে অ্যাজ ইউ ড্রাইভ প্রোগ্রাম বাজারের বিপুল চাহিদা পূরণ করবে। যারা কম গাড়ি চালান তাঁরা বিমার কম প্রিমিয়াম দেবেন, এমন ইনস্যুরেন্স যুগান্তকারী’। সঙ্গে তিনি যোগ করেছেন, ‘এই ইনস্যুরেন্স প্রোগ্রাম মোটর বিমা বিভাগে একটি নতুন বেঞ্চমার্ক সেট করবে বলে আশা করা হচ্ছে। এর মাধ্যমে গ্রাহকরা নিজেদের কষ্টার্জিত অর্থ বাঁচাতে পারবেন।

প্রসঙ্গত, এইচডিএফসি এরগো স্বাস্থ্য, মোটর, টু-হুইলার, বাড়ি, ভ্রমণ, সাইবার, কৃষি, ক্রেডিট এবং ব্যক্তিগত দুর্ঘটনা সহ সম্পত্তি, সামুদ্রিক, প্রকৌশল, মেরিন কার্গো, গ্রুপ হেলথ এবং খুচরা বিমা পরিষেবা প্রদান করে। গ্রাহকদের ২৪x৭ পরিষেবা দিতে সেলফ হেল্প টেক প্ল্যাটফর্মই নিয়ে এসেছে তারা।

First published:

Tags: Car Insurance Policy

পরবর্তী খবর