• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Old 1 Rupee Coin: পুরনো ১ টাকার কয়েন থাকলেই বাড়িতে বসে লক্ষ টাকা রোজগারের ফাটাফাটি সুযোগ

Old 1 Rupee Coin: পুরনো ১ টাকার কয়েন থাকলেই বাড়িতে বসে লক্ষ টাকা রোজগারের ফাটাফাটি সুযোগ

একটি বিশেষ ধরণের স্বাধীনতা পূর্বের মুদ্রা থাকলে তা থেকে ১ লক্ষের বেশি টাকা পাওয়ার সুযোগ রয়েছে

একটি বিশেষ ধরণের স্বাধীনতা পূর্বের মুদ্রা থাকলে তা থেকে ১ লক্ষের বেশি টাকা পাওয়ার সুযোগ রয়েছে

একটি বিশেষ ধরণের স্বাধীনতা পূর্বের মুদ্রা থাকলে তা থেকে ১ লক্ষের বেশি টাকা পাওয়ার সুযোগ রয়েছে

  • Share this:

    #নয়াদিল্লি: করোনাকালে সহজেই ১.৫ লক্ষ টাকা আয় করার দারুণ সুযোগ রয়েছে। এর জন্য শুধু প্রয়োজন ১ টাকার বিশেষ কয়েন। আপনার কাছে এই ১ টাকার কয়েন থাকলেই অনলাইনে বিক্রি ককরে পেয়ে যাবেন লক্ষাধিক টাকা ৷

    পুরনো জিনিস সংগ্রহ এবং সংরক্ষণ করায় অনেকেরই আসক্তি থাকে। আজকাল ওয়েবসাইটে পুরনো অ্যান্টিক জিনিস বিক্রি করে, বহু লোক কোটিপতি হয়েছেন। আসলে, পুরনো জিনিস সাধারণত অনেক ক্ষেত্রে দুর্লভ হয়ে যায়। সেই কারণেই আন্তর্জাতিক বাজারে বেশি চাহিদা থাকার কারণে অ্যান্টিক এবং ইউনিক শ্রেণিতে পড়ে যায়। তাই খুব বেশি দামে এগুলি বাজারে বিক্রি করা হয়। বর্তমানে একটি ই-কমার্স ওয়েবসাইট একটি একই ধরনের সুযোগ দিচ্ছে যার মধ্যে একটি বিশেষ ধরণের স্বাধীনতা পূর্বের মুদ্রা থাকলে তা থেকে ১ লক্ষের বেশি টাকা পাওয়ার সুযোগ রয়েছে।

    ইদানিং ভারতে প্রচুর কয়েনের উৎপাদন কমে গিয়েছে। ফলে যে সব মুদ্রা এখন আছে সেগুলির মূল্যও বহুগুণে বেড়ে গিয়েছে। কয়েকটি দুর্লভ মুদ্রার পাশাপাশি, অনেক ভারতীয় ধনতেরস, দিওয়ালি এবং অক্ষয় তৃতীয়ার মতো শুভ অনুষ্ঠানে রানি ভিক্টোরিয়ার (Queen Victoria) কয়েনগুলির জন্য কেনাকাটা করতেও পছন্দ করেন। ১৮৬২ সাল থেকে রানি ভিক্টোরিয়ার মুদ্রাটি Quickr ই-কমার্স সাইটে ১.৫ লক্ষ টাকায় বিক্রি করা হয়েছে।

    যদি আপনার সংগ্রহে এই ধরনের অ্যান্টিক মুদ্রা থাকে এবং আপনি তা বিক্রি করতে চান তাহলে Quickr-এ একজন অনলাইন বিক্রেতা হিসাবে নিজেকে রেজিস্টার করুন। রেজিস্টার করার পরে, আপনি কয়েনের একটি ছবি তুলে তা ওই সাইটে আপলোড করে বিজ্ঞাপন দিতে পারবেন। যে সব ক্রেতা কয়েনগুলি কিনতে চাইবেন তাঁরা সরাসরি Quickr-এ আপনার সঙ্গে যোগাযোগ করে নেবেন। আপনি বিভিন্ন বিষয়ে ক্রেতাদের সঙ্গে সামঝোতা করতে পারেন। এমনকি টাকা ও ডেলিভারির বিষয়ে নিজের শর্ত অনুযায়ী বিক্রি করতে পারেন।

    ২০১৯ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে নিলাম চলাকালীন, একটি অত্যন্ত বিরল রূপোর ডাইম (Dime) ১.৩২ মিলিয়নে বিক্রি হয়েছিল। যার মূল্য ভারতে ৯ কোটি টাকারও বেশি। ডাইমটি একবার প্রয়াত প্রাক্তন লস অ্যাঞ্জেলেস লেকারস (Los Angeles Lakers)-এর মালিক এবং আগ্রহী মুদ্রা সংগ্রহকারী, জেরি বস (Jerry Buss)-এর মালিকানাধীন ছিল। জেফ গ্যারেট (Jeff Garrett) এবং রন গাথ (Ron Guth)-এর সব চেয়ে জনপ্রিয় ১০০ মার্কিন কয়েনগুলিতে এটি ছয় নম্বরে ছিল।

    Published by:Ananya Chakraborty
    First published: