corona virus btn
corona virus btn
Loading

বর্তমান প্রজন্মের কাছে বীমার গুরুত্ব কতটা?

বর্তমান প্রজন্মের কাছে বীমার গুরুত্ব কতটা?
  • Share this:

আমরা এমন এক পৃথিবীতে বাস করছি যেখানে সবকিছু ডিজিটাল। ‘সোয়াইপ’, ‘ক্লিক’, এবং ‘ট্যাপ’ শব্দগুলি এখন আমাদের প্রতিদিনের শব্দভান্ডারের অংশ হয়ে উঠেছে। নতুন নামকরণের পাশাপাশি আমরা গ্রাহকের চিন্তাভাবনাতেও পরিবর্তন দেখতে পাচ্ছি। আমরা সুবিধামত জীবন এবং অবসর জীবনযাপনে অভ্যস্ত হয়ে পড়েছি; এমন একটি জীবন যেখানে আপনি একটি ‘ক্লিক’-এর মাধ্যমে গাড়ি আপনার বাড়িতে ডেকে আনতে পারেন এবং আপনি একটা ‘ট্য়াপ’-এর মাধ্যমে আপনার পছন্দের খাবারটি আপনার বাড়িতে অর্ডার করতে পারেন। আজকের প্রজন্ম, এমন এক প্রজন্ম যা এই সমস্ত সুবিধা-সহ জন্মগ্রহণ করেছে এবং এগুলি ছাড়া অচল। আর সত্যি কথা বলতে কেনই বা করবে? সর্বোপরি, প্রযুক্তি এবং অগ্রগতির কি তা নয়? আমরা তো সহজতর জীবনের দিকেই এগিয়ে চলেছি।

এটি আমাদের এই প্রজন্মের জীবনের সূক্ষ্ম ও গুরুতর ভাবনার দিকে নিয়ে আসে যার নাম ‘বীমা’। এই শব্দটি এর অন্তর্নিহিত বিশৃঙ্খলার কারণে খারাপ খ্যাতি পেয়েছে, তবে সম্ভবত আজকের দিন এবং যুগে বিবেচনা করা এটি অন্যতম গুরুত্বপূর্ণ বিষয়। তাহলে কি এমন কোনও বীমা পরিকল্পনা রয়েছে যা এই ‘এখনই এটি চাই’ দাবি করা প্রজন্মকে থামিয়ে চিন্তাভাবনা করতে পারে এবং দক্ষ পরিষেবাগুলি এবং দুর্দান্ত ফলাফলের ক্ষেত্রে যখন তাদের উচ্চতর প্রত্যাশা পূরণ করে?

HDFC Life Click 2 Protect Plus Plan এই প্রত্যাশা পূরণের যতটা কাছাকাছি সম্ভব ততটা কাছাকাছি আসে ৷

HDFC Life এর Click 2 Protect Plus Plan সাশ্রয়ী মূল্যে প্রাপ্ত এমন একটি টার্ম ইনস্যুরেন্স প্ল্যান। জীবন গতিতে এগিয়ে চলে তবে এটি এর সাথে অনেকগুলি অনিশ্চয়তাও বয়ে আনে। এই পরিকল্পনাটি তাদের জন্য নিখুঁত যারা যারা এটি কেবল ‘এখন’ চান না, পাশাপাশি দীর্ঘমেয়াদী নিশ্চয়তাও চান। এই পরিকল্পনাটি বিভিন্ন কভার বিকল্পগুলির সাথে আসে, যা আপনার খুব নির্দিষ্ট প্রয়োজনের জন্য কাস্টমাইজ করেও তৈরি করা যায়। Click 2 Protect Plus Plan যে কয়েকটি বৈশিষ্ট্য বহন করে, সেগুলির কয়েকটি দেখে নেওয়া যাক।

আপনি যদি আপনার জীবনের গুরুত্বপূর্ণ মাইলফলকগুলিতে কভারের বর্ধিত সুবিধা দেখতে চান তবে আপনার যা যা প্রয়োজন তা এখানে উল্লেখ করা হল:

লাইফ অপশন: যেখানে মৃত্যুর পরে লাম্প সাম ডেথ বেনিফিটে প্রযোজ্য

এক্সট্রা লাইফ অপশন: যেখানে ডেথ বেনিফিট দুর্ঘটনাজনিত মৃত্যুর ক্ষেত্রে অতিরিক্ত লাম্প সাম বেনিফিট-সহ বীমাকারীর সমপরিমাণ অতিরিক্ত বেনিফিট প্রযোজ্য।

এই পরিকল্পনাটি দীর্ঘমেয়াদী আশ্বাসের ক্ষেত্রে, এখানে এমন বিকল্প রয়েছে যা আপনার অনুপস্থিতিতে আপনার প্রিয়জনদের জন্য একটি মাসিক আয় প্রদান করবে:

ইনকাম অপশন: যেখানে মৃত্যুর পরে ১০% ডেথ বেনিফিট প্রদানযোগ্য, এবং বাকী ৯০% পরবর্তী ১৫ বছর ধরে মাসিক আয় হিসাবে প্রদান করা হবে

ইনকাম প্লাস অপশন: যেখানে ডেথ বেনিফিটের ১০০% মৃত্যুর পর লাম্প সাম হিসাবে প্রদান করা হয় এবং সাম অ্যাশিওর্ড এর ০.৫% ১০ বছরের মেয়াদে প্রযোজ্য হয় ৷

এই অপশনগুলি ছাড়াও, আপনি চালককে দুর্ঘটনাজনিত অক্ষমতা বা গুরুতর অসুস্থতার মতো অতিরিক্ত অপশনে আওতাভুক্ত করতে পারেন। এটিও দেখায় যে নীতিগুলি কতটা নমনীয়, কারণ আপনার বর্ধনশীল বা হ্রাসমান চাহিদা অনুযায়ী সেগুলি সর্বদা তৈরি করা যায়।

HDFC Life Click 2 Protect Plus Plan আজকের এই ছুটে চলা প্রজন্মের জন্য অসাধারণ কাজ করে, এটি প্রয়োজনে আপনার বন্ধু হতে পারে এবং নমনীয় বটে। একটি ইনস প্ল্যানের থেকে আপনি আর কি আশা করতে পারেন? প্ল্যানের বিবরণের জন্য এবং নিজের জন্য একটি প্ল্যান উপলব্ধ করার জন্য HDFC Life এ যান।

Partnered Post

Published by: Siddhartha Sarkar
First published: November 19, 2020, 8:47 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर