Home /News /business /
BGBS 2022 | Devi Shetty: বাংলার স্বাস্থ্যক্ষেত্রে বড় ঘোষণা চিকিৎসক দেবী শেঠির! সুফল পাবেন অগণিত মানুষ

BGBS 2022 | Devi Shetty: বাংলার স্বাস্থ্যক্ষেত্রে বড় ঘোষণা চিকিৎসক দেবী শেঠির! সুফল পাবেন অগণিত মানুষ

দেবী শেঠির ঘোষণা

দেবী শেঠির ঘোষণা

BGBS 2022 | Devi Shetty: শিল্প সম্মেলনের দ্বিতীয় তথা শেষ দিনে রাজ্যের স্বাস্থ্যক্ষেত্রে বিপুল বিনিয়োগের প্রস্তাব এল। সেই বিনিয়োগের ক্ষেত্রে অন্যতম নাম চিকিৎসক দেবী শেঠি।

  • Share this:

#কলকাতা: বুধবার থেকে শুরু হওয়া রাজ্যের শিল্প সম্মেলন (বিজিবিএস) নিয়ে বড় আশা দেখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশ্ববাংলা কনভেনশন কেন্দ্রে ২০ এবং ২১ এপ্রিল বসেছে বিজিবিএসের আসর। আর এই সম্মেলনের প্রথম দিনই একের পর এক শিল্প প্রস্তাব এসেছে রাজ্যের কাছে। শিল্পপতিদের মধ্যে উল্লেখযোগ্য মুখ ছিলেন গৌতম আদানি, সজ্জন জিন্দল, সঞ্জীব গোয়েঙ্কারা। ব্রিটেন থেকে এসেছে শিল্পপতিদের একটি বিরাট প্রতিনিধি দল। এই পরিস্থিতিতে সম্মেলনের দ্বিতীয় তথা শেষ দিনে রাজ্যের স্বাস্থ্যক্ষেত্রে বিপুল বিনিয়োগের প্রস্তাব এল। সেই বিনিয়োগের ক্ষেত্রে অন্যতম নাম চিকিৎসক দেবী শেঠি। পশ্চিমবঙ্গের মানুষের প্রতি আস্থা দেখিয়ে আরও ১০০০ কোটি টাকা বিনিয়োগ করতে চান নারায়না গ্রুপের চেয়ারম্যানের, একইসঙ্গে রাজ্যে গড়তে চান আরও একটি হাসপাতাল।

বৃহস্পতিবার শিল্প সম্মেলনে যোগ দিয়ে নারায়না গ্রুপের চেয়ারম্যান দেবী শেঠি স্বাস্থ্যসাথী প্রকল্পের প্রশংসা করেন। বলেন, ''আমি নিশ্চিত আমাদের পরিষেবা বাংলায় আরও বাড়ানো উচিৎ। আমরা এখানে আরও একটি হাসপাতাল গড়তে চাই। জমির জন্য অপেক্ষা করছি। অন্তত এক হাজার কোটি টাকা বিনিয়োগ করা হবে। রাজ্যকে এ বিষয়ে প্রস্তাব জমা দেওয়া হয়েছে।''

আরও পড়ুন: কী মারাত্মক, পড়ুয়াদের স্কলারশিপের কোটি কোটি টাকা লোপাট! রায়গঞ্জে হচ্ছেটা কী?

আপাতত যা খবর, নারায়না গ্রুপের ১০০০ কোটি ছাড়াও আরও ৩৫০০ কোটি টাকা বিনিয়োগ হতে চলেছে রাজ্যের স্বাস্থ্য ক্ষেত্রে। এর মধ্যে অ্যাপোলো হাসপাতাল গ্রুপ এক হাজার কোটি টাকা বিনিয়োগ করবে রাজ্যে। পাশাপাশি রাজ্যের একাধিক বেসরকারি হাসপাতাল সংস্থা তাদের তরফে বিনিয়োগের আশ্বাস দিয়েছে রাজ্যকে। যদিও বেশ কয়েকটি বেসরকারি হাসপাতাল স্বাস্থ্যসাথী প্রকল্প নিয়ে কিছু পর্যালোচনা করার কথা বলে। অ্যাপোলো গ্রুপের তরফ থেকে কিছু পর্যালোচনা করার কথা বলা হয়েছে। অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ বাটানগরে আরও একটি হাসপাতাল সহ মেডিক্যাল কলেজ করার কথা জানিয়েছে রাজ্যকে। এছাড়া Healthworld হাসপাতাল  গ্রুপের তরফে ৪৫০ কোটি, চার্ণক হাসপাতালের তরফে ২৫০ কোটি টাকা, মেডিকা হাসপাতালের তরফে ৩৮০ কোটি টাকা, JIS গ্রুপের তরফে ১০০০ কোটি টাকা ও উডল্যান্ড হাসপাতালের তরফে ৩০০ কোটি টাকা বিনিয়োগের কথা জানানো হয়েছে।

আরও পড়ুন: 'মনে কষ্ট নিয়ে ঘরে বসে আছেন', বিস্ফোরক দিলীপ ঘোষ! কোন প্রসঙ্গে বললেন এমন কথা?

প্রসঙ্গত, শিল্প সম্মেলনের প্রথম দিনই বাংলাকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন শিল্পপতিরা। বুধবার শিল্প সম্মেলনে বক্তব্য রাখতে উঠে সজ্জন জিন্দল বলেন, ''পরিকাঠামো ও ভৌগোলিক অবস্থানের জেরে বাংলায় বিনিয়োগ করতে সুবিধা হয় ও এখানে রয়েছে শিল্পের আদর্শ পরিবেশ। নিজের অভিজ্ঞতা থেকে বলতে পারি, আমার কাজ করতে কোনও কর্মদিবস নষ্ট হয়নি। আগেকার মতো অবস্থা এই রাজ্যে আর নেই। ৯০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র আমরা গড়ছি।'' সম্মেলনে আদানি গ্রুপের চেয়ারপার্সন গৌতম আদানির সঙ্গেও বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেই বৈঠকের পর সম্মেলনে বক্তব্য রাখতে উঠে রাজ্যের বিপুল প্রশংসা করেন আদানিও। সঙ্গে জানান, বাংলায় বিপুল বিনিয়োগ করতে চলেছে আদানিরা।

Published by:Suman Biswas
First published:

Tags: BGBS 2022, Devi Shetty, Mamata Banerjee

পরবর্তী খবর