হোম /খবর /বীরভূম /
ইউরোপ থেকে তানজানিয়া, দাপিয়ে বেড়াচ্ছে ভুবন বাদ্যকরের কাঁচা বাদাম

Birbhum: ইউরোপ থেকে তানজানিয়া, দাপিয়ে বেড়াচ্ছে ভুবন বাদ্যকরের কাঁচা বাদাম

ইউরোপ থেকে তানজানিয়া, দাপিয়ে বেড়াচ্ছে ভুবন বাদ্যকরের কাঁচা বাদাম

ইউরোপ থেকে তানজানিয়া, দাপিয়ে বেড়াচ্ছে ভুবন বাদ্যকরের কাঁচা বাদাম

  • Share this:

মাধব দাস, বীরভূম : বাদাম বিক্রি করার সময় গাইতেন কাঁচা বাদাম গান। নিজের ব্যবসায় খরিদ্দারদের আকৃষ্ট করে তোলার জন্য এই গান তৈরি করা হলেও সেই গানই পরে বিশ্ব কাঁপাবে তা হয়তো আগে বুঝতে পারেননি ভুবন বাদ্যকর। বুঝতে না পারলেও এমন ঘটনাই ঘটেছে। বীরভূমের (Birbhum) দুবরাজপুর ব্লকের লক্ষীনারায়নপুর গ্রাম পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকরের এই কাঁচা বাদাম গান সোশ্যাল মিডিয়ায় আপলোড হলে তা রীতিমতো ভাইরাল হয়। সেই গানই এখন রাজ্যের গণ্ডি ছাড়িয়ে দেশ-বিদেশের অলিগলি কাঁপাচ্ছে।

ভুবন বাদ্যকরের কাঁচা বাদাম গানটি ভাইরাল হওয়ার পর তা নিয়ে নানান ধরনের রিল ভিডিও বানাতে দেখা যায় নামিদামি তারকাদের। এরপর দেখতে দেখতে সেই গান পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা (South Africa), আমেরিকা (USA), ইউরোপ (Europe), তানজানিয়া (Tanjania), উত্তর কোরিয়া (North Korea), পর্তুগাল (Portugal) সহ বিভিন্ন দেশে। বলা যেতেই পারে এই গান এখন ইউরোপ থেকে তানজানিয়া দাপিয়ে বেড়াচ্ছে।কাঁচা বাদাম গানটি ভাইরাল হওয়ার পর তা নিয়ে প্রথম মাতামাতি শুরু হয় বাংলাদেশে (Bangladesh)। তারপর সেই গান নিয়ে একটি রিমিক্স ভার্সন সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন দক্ষিণ আফ্রিকার বিখ্যাত সঙ্গীত শিল্পী ডেভিড স্কট। এরপর সেই গান পৌঁছে যায় রোনাল্ডো দেশ পর্তুগাল, যেখানে লক্ষ্য করা যায় এই গানের সঙ্গে তালে তাল মিলিয়ে নাচছেন এক বাবা ও তার একরত্তি মেয়ে। ভাইরাল হওয়া এই গানে এই দুজনের নাচের এক্সপ্রেশন, ডান্স স্টেপ নজর কাড়ার মতো। বিদেশের মাটিতে এই গান এখন নিজেদের মাতৃভাষার মন জয় করেছে।

https://fb.watch/b6uzUEzxpA/পর্তুগাল ছাড়াও এই গানে নাচতে দেখা গিয়েছে তানজানিয়ার ভাইরাল যুবক কিলি পলকেও। এই যুবককে এর আগেও বলিউড গানে লিপ সিঙ্ক করতে বা নাচতেও দেখা গিয়েছে। তবে বাংলা কোন গানের ক্ষেত্রে এই প্রথম তাকে নাচতে দেখা যায়। কিলি পল এ যাবৎ যেসকল গানে নাচ করে সোশ্যাল মিডিয়ায় তা আপলোড করেছেন সেই সকল নাচ রীতিমতো ভাইরাল হয়েছে। এবারও যখন তিনি কাঁচা বাদাম গানে নেচে ভিডিও আপলোড করেছেন, তখন তাও ভাইরাল হতে সময় নেয় নি।

https://twitter.com/Nagendraips/status/1491097932174561280?t=bV6baCMsgdAkbWLf0tWAYg&s=19

বীরভূমের প্রত্যন্ত গ্রামের ভুবন বাদ্যকরের কাঁচা বাদাম গান এই ভাবে দেশ-বিদেশে ছড়িয়ে পড়লেও সেই ভাবে পরিস্থিতির বদল ঘটেনি গানের মূল স্রষ্টার। সম্প্রতি গানের মূল স্রষ্টার এমন পরিস্থিতির কথা খোদ নিজের টুইটার হ্যান্ডেলের তুলে ধরেছেন বীরভূম জেলা পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠী।

Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Birbhum, Europe