হোম /খবর /বীরভূম /
'বেঙ্গল টাইগার...', বিচারপতির অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নামে পোস্টার! শহর ঘুরছে টোটো

Birbhum News : 'বেঙ্গল টাইগার...', বিচারপতির অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নামে পোস্টার! শহর ঘুরছে টোটো!

X
ভাইরাল [object Object]

Birbhum News: কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে কেউ ভগবান, কেউ আবার তাঁকে বাংলার বাঘ বলে আখ্যা দিচ্ছেন।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

    বীরভূম: কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে কেউ ভগবান, কেউ আবার তাঁকে বাংলার বাঘ বলে আখ্যা দিচ্ছেন। কারও কারও কাছে আবার অভিজিৎ গঙ্গোপাধ্যায় জীবনের সবচেয়ে বড় শত্রুও হয়ে উঠেছেন। তবে সে যাই হোক এই বিচারপতি যে ভাবে একের পর এক দৃষ্টান্ত তৈরি করে চলেছেন তাতে বিচার ব্যবস্থার প্রতি মানুষের আস্থা বাড়ছে তা নিয়ে কোন সন্দেহ নেই।

    অভিজিৎ গঙ্গোপাধ্যায় যে সকল মানুষদের কাছে 'ঈশ্বর স্বরূপ' হয়ে উঠেছেন তার মধ্যে একজনকে খুঁজে পাওয়া গেল বীরভূমের বোলপুরে। যিনি পেশায় একজন টোটো চালক। তিনি মনে করেন, যেভাবে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় খুঁজে খুঁজে যোগ্য প্রার্থীদের চাকরি দিচ্ছেন এবং যারা টাকা দিয়ে অযোগ্য প্রার্থী হয়েও চাকরিতে নিযুক্ত হয়েছিলেন তাদের ছাঁটাই করছেন তা নজিরবিহীন। এর পরিপ্রেক্ষিতে ওই টোটো চালক অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে বেঙ্গল টাইগার আখ্যায় ভূষিত করেছেন।

    ওই টোটো চালকের নাম, সুকেশ চক্রবর্তী। এলাকায় তিনি ঠাকুর এবং তার টোটো ঠাকুরের টোটো নামে পরিচিত। তিনি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে বেঙ্গল টাইগার আখ্যা দেওয়ার পাশাপাশি তার ছবি দিয়ে একটি পোস্টার তৈরি করা করিয়েছেন এবং সেই পোস্টার নিজের টোটোর পিছনে সাঁটিয়ে শহরের এক জায়গা থেকে অন্য জায়গায় ছুটে চলেছেন। টোটো চালক সুকেশ চক্রবর্তীর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সংবর্ধনা এবং শিক্ষক নিয়োগের ক্ষেত্রে যে দুর্নীতি হয়েছে তার পরিপ্রেক্ষিতে প্রতিবাদ জানানোর জন্যই এমন পথ বেছে নিয়েছেন বলে জানিয়েছেন।

    তবে এই টোটোচালক প্রথম এমন কোন এই ধরনের কাজ করলেন তা নয়, এর আগেও তাকে দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানানোর জন্য বিভিন্ন ধরনের পদক্ষেপ নিতে দেখা গিয়েছে। কখনও পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের ছবি লাগিয়ে ধিক্কার, আবার কখনও প্রতিবাদীদের পোস্টার সাঁটিয়ে তাকে টোটো নিয়ে শহর ঘুরতে দেখা গিয়েছে।

    মাধব দাস

    First published:

    Tags: Justice Abhijit Ganguly, West Bengal news