হোম /খবর /বীরভূম /
গড়ে উঠবে নতুন বীরভূম! কর্মশালা জেলা প্রশাসনের

Birbhum News: গড়ে উঠবে নতুন বীরভূম! কর্মশালা জেলা প্রশাসনের

X
title=

নতুন বীরভূম গড়ে তোলার লক্ষ্যে বীরভূম জেলা প্রশাসন ভবনের কনফারেন্স হলে একটি কর্মশালার আয়োজন করা হয়। শুক্রবার এই কর্মশালার আয়োজন করা হয় মূলত জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থাদের নিয়ে।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#বীরভূম : নতুন বীরভূম গড়ে তোলার লক্ষ্যে বীরভূম জেলা প্রশাসন ভবনের কনফারেন্স হলে একটি কর্মশালার আয়োজন করা হয়। শুক্রবার এই কর্মশালার আয়োজন করা হয় মূলত জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থাদের নিয়ে। জীবিকা শিক্ষা এবং জল সংরক্ষণ ইত্যাদি নানাবিধ বিষয় নিয়ে স্বেচ্ছাসেবী সংস্থাদের সদস্যদের সঙ্গে এই কর্মশালায় বৈঠক করেন বীরভূম জেলাশাসক বিধান রায়। এছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রতিনিধি মহম্মদ সেলিম থেকে রাজ্যের উন্নয়ন উপদেষ্টা দিব্যেন্দু সরকার।

এই কর্মশালার মূল লক্ষ্য হল কীভাবে জেলাকে আরও উন্নয়নে সামিল করে নতুন বীরভূম গড়ে তোলা যায়। জেলার উন্নয়ন সম্পর্কিত বিভিন্ন লক্ষ্য নিয়ে এই সেমিনার হওয়ার কারণেই এর নাম দেওয়া হয় 'নতুন বীরভূম'। জানা গিয়েছে এই সেমিনারের আয়োজক ছিলেন ওয়াটার ফর পিপল নামে একটি সংস্থা।

আরও পড়ুনঃ ৮১ জন পড়ুয়া, পড়াতে নাজেহাল অবস্থা একজন শিক্ষিকার!

বীরভূমের মত জেলা যেখানে পর্যটন থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রে সংস্থাগুলির কাজ করার যে বিশাল সুযোগ রয়েছে তা নিয়ে দিন আলোচনা করা হয় এবং এই সকল নানাবিধ বিষয়গুলি বীরভূম জেলাশাসক তুলে ধরেন। শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থানের জন্য কীভাবে আগামীদিনে কাজ হবে তাও উল্লেখ করতে দেখা যায় জেলাশাসক বিধান রায়কে। তিনি জানান, "সাধারণ মানুষের জীবনযাত্রা কীভাবে আরও উন্নতি করা যায় সেটাই আমাদের লক্ষ্য।

আরও পড়ুনঃ রাতের অন্ধকারে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরির অভিযোগ রাজগ্রামে

জেলার প্রত্যন্ত অঞ্চগুলিতে কীভাবে স্বাস্থ্য, পানীয় জল, শিক্ষা নিয়ে আরও উন্নয়নমূলক কাজ করা যায় সে নিয়ে আলোচনা হয়। তথাকথিত ভাবে পিছিয়ে পড়া মানুষদের অর্থনৈতিক উন্নয়ন ঘটানোয় আমাদের মূল লক্ষ্য।" এছাড়াও জেলা শাসক বিধান রায় দাবি করেছেন, বীরভূমে একদিকে যেমন রয়েছে শস্য শ্যামল ঠিক সেইরকমই অন্যদিকে রয়েছে খনিজ সম্পদ। যে কারণে এখানে সমস্ত ধরনের বিকাশ সহজেই সম্ভব।

Madhab Das
Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Birbhum, Suri