হোম /খবর /শিক্ষা /
হাফ সোয়েটার পরে প্রধান শিক্ষক কখনো ঘণ্টা দিচ্ছেন, কখনও জলও ভরছেন, চোখ কপালে

Head Sir: হাফ সোয়েটার পরে প্রধান শিক্ষক কখনো ঘণ্টা দিচ্ছেন, কখনও জলও ভরছেন, কাণ্ড জানলে চোখ কপালে

হেডস্যারই যখন গ্রুপ ডি স্টাফ- Photo- Representative

হেডস্যারই যখন গ্রুপ ডি স্টাফ- Photo- Representative

গত ১০ ফেব্রুয়ারি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে রাজ্যের একাধিক স্কুলে স্কুল সার্ভিস কমিশন ১৯১১ জন গ্রুপ ডি কর্মীর চাকরি বাতিল করে...

  • Share this:

বাঁকুড়া: বাঁকুড়া জেলা পাত্রসায়র থানার ১৪১ বছরের পুরনো বেলুট উচ্চ বিদ্যালয় বর্তমানে পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রী সংখ্যা প্রায় ১১০০ এর অধিক। শিক্ষকও রয়েছে পর্যাপ্ত পরিমাণে।

এই ১১০০ ছাত্রছাত্রীর পেছনে সরকার থেকে দেওয়া হয়েছিল মাত্র দুজন গ্রুপ ডি কর্মী, গত ১০ ফেব্রুয়ারি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে রাজ্যের একাধিক স্কুলে স্কুল সার্ভিস কমিশন ১৯১১ জন গ্রুপ ডি কর্মীর চাকরি বাতিল করে, এই ১৯১১ জন গ্রুপ ডি কর্মীর লিস্টের মধ্যে ১২৪৮ নম্বর সিরিয়ালে নাম রয়েছে দেবব্রত লোহার এর এবং ১৫২৮ নম্বর সিরিয়ালে নাম রয়েছে প্রথিক দে-র৷

আরও পড়ুন -  Madhyamik Exam 2023: কাণ্ডটা ঠিক কী, এক ধাক্কায় ৪৩ শতাংশ পরীক্ষার্থীর সংখ্যা কমল বাঁকুড়াতে

 এই দুই গ্রুপ ডি কর্মী ২০১৮ সাল থেকে বাঁকুড়ার বেলুট উচ্চ বিদ্যালয় কর্মরত ছিল। বর্তমানে চাকরি হারিয়ে তাদের স্কুলের কর্মজীবন বন্ধ হয়েছে। ফলে ঘণ্টা বাজানো থেকে স্কুলের ক্লাসে ক্লাসে দরজা খোলা বা বন্ধ করা এখন সব দায়িত্বই স্কুলের প্রধান শিক্ষকের কাঁধে। সহ শিক্ষকরাও সাধ্যমতো কেউ জল ভরছেন, তো কেউ আবার ফাইল নিয়ে যাচ্ছেন এই টেবিল থেকে সেই টেবিল। এমন অবস্থায় সামনেই মাধ্যমিক পরীক্ষা। কিভাবে সেই পরীক্ষা নেওয়া যাবে চিন্তায় স্কুল কর্তৃপক্ষ।

বেলুট উচ্চ বিদ্যালয় এর সহকারী শিক্ষক, শিক্ষিকা এবং প্রধান শিক্ষক এর দাবি যত তাড়াতাড়ি সম্ভব যাঁরা যোগ্য প্রার্থী তাদেরকে তাড়াতাড়ি যাতে নিয়োগ করা হয় এবং বিদ্যালয়ে গ্রুপ ডি কর্মী দেওয়া হয় ।

Debabrata Mondal
Published by:Debalina Datta
First published:

Tags: Group D, Madhyamik 2023, Madhyamik Exam 2023