Home /News /bankura /
Madhyamik Results 2022|| মাধ্যমিকে কৃতি ছাত্র-ছাত্রীদের সম্বর্ধনা দিল বাঁকুড়া জেলা পুলিশ

Madhyamik Results 2022|| মাধ্যমিকে কৃতি ছাত্র-ছাত্রীদের সম্বর্ধনা দিল বাঁকুড়া জেলা পুলিশ

Madhyamik Results 2022: পড়াশোনায় আরও উৎসাহিত করতে  মাধ্যমিকে কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা জানিয়ে শুভেচ্ছা জানানো হল  বাঁকুড়া জেলা পুলিশের পক্ষ থেকে। 

  • Share this:

    #বাঁকুড়া: পড়াশোনায় আরও উৎসাহিত করতে মাধ্যমিকে কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা জানিয়ে শুভেচ্ছা জানানো হল বাঁকুড়া জেলা পুলিশের পক্ষ থেকে। এ দিন বাঁকুড়া জেলা পুলিশ লাইনের শিশুমঙ্গল হলে বাঁকুড়া জেলার বিভিন্ন থানা এলাকা থেকে প্রায় ৪০ জন বিশেষ কৃতি ছাত্র-ছাত্রীদের একটি করে মেমেন্টো দিয়ে সম্বর্ধনা জানানো হল এবং তাদের হাতে তুলে দেওয়া হল পড়াশোনার বেশ কিছু সামগ্রী সঙ্গে পরিবেশের প্রতি যত্নশীল হওয়ার আহ্বান জানিয়ে পরিবেশ বান্ধব হিসেবে তাদের হাতে তুলে দেওয়া হল একটি গাছের চারাও।

    এ দিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার বৈভব তিওয়ারি, অতিরিক্ত পুলিশ সুপার বিবেক ভার্মা, অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ)-গণেশ বিশ্বাস-সহ বিভিন্ন পুলিশ কর্মীরা। এবছর রাজ্যে মোট পরীক্ষার্থী ছিল ১১ লক্ষ ২৭ হাজার ৮০০ জন। তারমধ্যে বাঁকুড়া জেলায় এ বছর ২০২২ সালে মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫৩ হাজার ১৫২ জন। তার মধ্যে ছাত্রের সংখ্যা ছিল ২৫ হাজার ৫২৭ জন এবং ছাত্রীর সংখ্যা ছিল ২৭ হাজার ৬২৫ জন। এ বছর বাঁকুড়া জেলায় মেধা তালিকায় ১৩ জন প্রথম থেকে দশম স্থান অর্জন করেছে। মাধ্যমিক কিংবা উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফলের ক্ষেত্রে রাজ্যের মেধা তালিকায় বাঁকুড়া জেলার দিকে নজর থাকে সবার।

    তবে এ বছরও মাধ্যমিক পরীক্ষার ফলাফল নিরাশ করেনি বাঁকুড়া জেলাকে। বাঁকুড়া রামহরিপুর রামকৃষ্ণ মিশনের ছাত্র অর্ণব গড়াই ৬৯৩ নম্বর পেয়ে বাঁকুড়া জেলার রাজ্য যুগ্ম প্রথম স্থান অধিকার করে বাঁকুড়া বাসীর মুখ উজ্জ্বল করেছে। পিছিয়ে নেই মেয়েরাও। বাঁকুড়া মিশন উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রী প্রত্যুষা কুন্ডু ৬৮৪ নম্বর পেয়ে এ বছর মাধ্যমিকে রাজ্যে দশম স্থান অধিকার করেছে। তবে বেশিরভাগ কৃতি ছাত্র-ছাত্রীদের ঝোঁক ডাক্তারি পড়ার। কেননা ডাক্তারি পড়ে তারা বাঁকুড়ায় সাধারণ মানুষের সেবা করতে চায়।

    এ দিন বাঁকুড়া জেলা পুলিশ সুপার বৈভব তিওয়ারি বলেন মাধ্যমিক পরীক্ষায় বাঁকুড়া জেলার ছাত্রছাত্রীরা অনেক ভাল ফলাফল করেছে। তবে তার মধ্যে আমরা ৪০ জন বিশেষ কৃতিসম্পন্ন ছাত্র-ছাত্রীদের সম্বর্ধনা দেওয়ার জন্য আহ্বান জানিয়েছিলাম। তাদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আলাপ আলোচনা করা হল এবং তারা যেন আগামী দিনে পড়াশোনায় আরও ভালো ফলাফল করে সেই জন্য তাদেরকে উৎসাহিত করা হল এবং সম্বর্ধনা দেওয়া হল জেলা পুলিশের পক্ষ থেকে। দুস্থ পরিবার থেকে উঠে আসা মাধ্যমিক পরীক্ষার্থীদের পাশে থাকার আশ্বাস দেওয়া হয় জেলা পুলিশ সুপার এর পক্ষ থেকে।

    JOYJIBAN GOSWAMI
    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Bankura, Madhyamik Results 2022

    পরবর্তী খবর