• Home
  • »
  • News
  • »
  • astrology
  • »
  • ON RAKSHABANDHAN CHOOSE RAKHI CLOTHES AND SWEETS ACCORDING TO THE ZODIAC TC DC

Raksha Bandhan 2021: রাখিতে রাশি মিলিয়ে কেমন মিষ্টিমুখে ভাইয়ের কল্যাণ হবে? 

রাশি মিলিয়ে দাদা বা ভাইদের রাখি বেঁধে মিষ্টি খাওয়ালে সৌভাগ্যের ডালি জীবনে ধরা দেবে!

রাশি মিলিয়ে দাদা বা ভাইদের রাখি বেঁধে মিষ্টি খাওয়ালে সৌভাগ্যের ডালি জীবনে ধরা দেবে!

  • Share this:

#কলকাতা: বাঙালির বারো মাশে তেরো পার্বণ। সব পার্বণেই বাঙালির মিষ্টি না হলে চলে না। আর কিছু সময়ের অপেক্ষা। তারপরেই পড়ে যাবে রাখি বা রক্ষাবন্ধনের তিথি। বাংলার ভাই-বোনেরা মেতে উঠবে রাখি বন্ধন উৎসবে। তবে কী জানা আছে রাশি মিলিয়ে দাদা বা ভাইদের রাখি বেঁধে মিষ্টি খাওয়ালে সৌভাগ্যের ডালি জীবনে ধরা দেবে। এই প্রতিবেদনে তেমনই কিছু রহস্য নিয়ে আলোচনা করা হল।

মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯। মেষ রাশির জাতক ভাই বা দাদাকে রাখি পরিয়ে যেকোনও লাল রঙের মিষ্টি খাওয়ানো যেতে পারে। এ ক্ষেত্রে সেরা মিষ্টি হতে পারে মালপোয়া।

বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০। বৃষ রাশির জাতক ভাইকে দুধের খির দিয়ে তৈরি মিষ্টি খেতে দিল ভালো হয়। মনে রাখতে হবে মিষ্টির রঙ যেন সাদা হয়।

মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০। মিথুন রাশির জাতক ভাইকে ক্রিম যুক্ত মিষ্টি অথবা বেসনের তৈরি মিষ্টি পরিবেশন করলে ভালো হবে।

কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২। এই রাশির জাতক ভাইকে মতিচুরের লাড্ডু অথবা রাবড়ি খাওয়ানো যেতে পারে।

সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগাস্ট ২২। সিংহ রাশির জাতক ভাইকেগোলাপজামের মতো রসালো মিষ্টি খেতে দিলে অনেক ভালো হবে।

কন্যা (Virgo): অগাস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২। কন্যা রাশির জাতক ভাই বা দাদাকে সবুজ রঙের মিষ্টি বা বাড়ির তৈরি মিষ্টি খেতে দেওয়া যেতে পারে।

তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২। তুলা রাশির জাতক ছেলেরা একটু সৌন্দর্যপ্রেমী হয়। সব কিছু মানানসয়ী হবে এমনটাই এঁদের পছন্দ। তাই স্বাদে ও আকৃতিতে সুন্দর দেখেতে মিষ্টি পরিবেশন করলে ভালো হয়। কাজু বরফি অথবা বাড়িতে তৈরা মিষ্টি হলে ভালো হবে।

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১। বৃশ্চিক রাশির জাতক ভাইদের বাদামের তৈরি মিষ্টি অথবা গুড়ের তৈরি মিষ্টি বিকল্প হিসেবে রাখা যেতে পারে।

ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১। ধনু রাশির জাতকদের জন্য হলুদ রঙ ভালো ভাগ্যের অধিকারী হতে সাহায্য করে। ফলে মিষ্টি মুখ করাতে লাড্ডু বা রাজভোগ সেরা বিকল্প হতে পারে।

মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯। মকর রাশির জাতকেরা উচ্চাকাঙ্ক্ষী হয়। তাঁদের জন্য ড্রাই ফ্রুটস দিয়ে তৈরি মিষ্টি পরিবেশন করতে পারলে খুব ভালো হয়।

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮। কুম্ভ রাশির জাতক ভাইদেরকে ড্রাই ফ্রুটস দিয়ে তৈরি মিষ্টি অথবা কালো জাম খেতে দিলে ভালো হবে।

মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০। মীন রাশির জাতকেরা খুব সংবেদনশীল এবং দয়ালু প্রকৃতির হয়। ফলে এই রাশির দাদা বা ভাইদের কাজু বরফি বা রসমালাই পরিবেশন করতে পারলে খুব ভালো হবে।

Published by:Dolon Chattopadhyay
First published: