হোম /খবর /আলিপুরদুয়ার /
পাচারের আগে কালচিনিতে ফের উদ্ধার বিপুল পরিমাণ বেআইনি কাঠ!

Alipurduar News: ফের কালচিনিতে উদ্ধার বেআইনি কাঠ, পাচারের করিডোর হয়ে উঠেছে গোটা এলাকা

কালচিনির ডিমা চা বাগান থেকে বৃহস্পতিবার পাচারের আগে প্রচুর অবৈধ কাঠ উদ্ধার করে বন দফতর। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে বন দফতরের পানা মোবাইল রেঞ্জের কর্মীরা ওই চা বাগান এলাকায় অভিযান চালায়।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

আলিপুরদুয়ার: ফের কালচিনি থেকে পাচারের সময় উদ্ধার হল অবৈধ কাঠ। এই ঘটনায় বন দফতরের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। এই এলাকা কার্যত প্রতিদিনের কাঠ পাচারের করিডর হয়ে উঠেছে বলে অভিযোগ।

কালচিনির ডিমা চা বাগান থেকে বৃহস্পতিবার পাচারের আগে প্রচুর অবৈধ কাঠ উদ্ধার করে বন দফতর। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে বন দফতরের পানা মোবাইল রেঞ্জের কর্মীরা ওই চা বাগান এলাকায় অভিযান চালায়। তাঁরা দেখতে পান গভীর জঙ্গল থেকে তিনজন সাইকেল নিয়ে বেরোচ্ছেন। সন্দেহ হতেই তাঁদের দিকে এগোতে শুরু করেন বনকর্মীরা। বনকর্মীদের দেখেই সাইকেল ফেলে পালিয়ে যায় ওই তিনজন।

আরও পড়ুন: রাষ্ট্রপতি আসবেন, বিশ্বভারতীতে ডাক পড়ল সাপুড়েদের!

বনকর্মীরা সাইকেলের সামনে গিয়ে দেখে সেখানে পড়ে আছে প্রচুর অবৈধ কাঠ। বন দফতর সূত্রে জানা গিয়েছে ৩০ সিএফটি কাঠ উদ্ধার হয়। উদ্ধার হ‌ওয়া কাঠ পানা রেঞ্জে নিয়ে আসা হয়। এর আগেও এই এলাকায় ট্রেন থেকে অবৈধ কাঠ ও পাচারকারীরা গ্রেফতার হয়েছিল। বারবার কালচিনিতে এমন ঘটনা ঘটায় প্রশ্নের মুখে পড়ছে বন দফতর।

অনন্যা দে

Published by:kaustav bhowmick
First published:

Tags: Alipurduar news, Kalchini