EXCLUSIVE: লিয়েন্ডার পেজের নাম যে তালিকায়, সেখানে নিজের নাম দেখতে পাওয়াটা বড় বিষয়: সমীর বন্দ্যোপাধ্যায়

Bangla Editor | News18 Bangla | 09:02:45 AM IST Jul 13, 2021

কলকাতা: বাঙালি। বাংলার সঙ্গে খুব একটা যোগ নেই। তবে ভালোবাসাটা আছে। জুনিয়র উইম্বলডন জয়ী সমীর বন্দ্যোপাধ্যায়। কলকাতায় একবার এসেছিলেন। আবারও তিনি আসতে চান। নিউজ এইটিন বাংলাকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে জানালেন সতেরো বছরের সমীর।

কলকাতার ছেলে লিয়েন্ডার পেজ ১৯৯০ সালে জুনিয়র উইম্বলডন চ্যাম্পিয়ন হন। পেজকেই মনে করাচ্ছেন সমীর। সমীর নিজেও লিয়েন্ডারের ভক্ত। বাংলার সঙ্গে যোগসূত্র সেরকম না থাকলেও, বাঙালি হিসেবে গর্বিত। অসমের ডিব্রুগড়ে বাড়ি ছিল সমীরদের। ১৯৮৯ সালে সমীরের বাবা কুণাল বন্দ্যোপাধ্যায় আমেরিকার নিউ জার্সি পাড়ি দেন। সমীরের জন্ম। সেখানেই টেনিস-পাঠ। জুনিয়র ফরাসী ওপেন থেকে ছিটকে গিয়েছিলেন। জুনিয়র উইম্বলডন তাঁর দ্বিতীয় বড় টুর্নামেন্ট। তাতেই বাজিমাত। উইম্বলডনে ইতিহাস, সতেরোর সমীরের।

কলকাতায় নিজস্ব ফ্ল্যাট রয়েছে সমীর ও তাঁর পরিবারের ৷ ২০১৫-তে রোড টু উইম্বলডন বলে একটা টুর্নামেন্টে অংশ নিতে কলকাতায় আসে সমীর। এই ফ্ল্যাটেই উঠেছিলেন। সাউথ ক্লাবে সেবারের টুর্নামেন্টে তাঁকে নিয়ে আসেন প্রাক্তন টেনিস প্লেয়ার আখতার আলি। সাউথ ক্লাবে প্র্যাকটিস করা তরুণ প্রজন্মর কাছে সমীর এখন ইন্সপিরেশন।

বহুদিন পর একজন ভারতীয় বংশোদ্ভূত আবার জুনিয়র উইম্বলডন দাপালেন। ২০১৫ সালে সুমিত নাগাল ভিয়েতনামের লি হোয়াং নামকে হারিয়ে ভারতীয় বংশোদ্ভূত হিসাবে শেষবার জুনিয়র উইম্বলডন ডাবলস জেতেন। ১৯৯০ সালে জুনিয়র উইম্বলডন জেতেন লিয়েন্ডার পেজ।

Eeron Roy Barman

লেটেস্ট ভিডিও