রামনবমী,বেলুড় মঠ থেকে, করোনা আপডেট! দেখুন আটটায় হাওড়া, হাওড়ার সারাদিনের খবর

Bangla Digital Desk | News18 Bangla | 08:42:53 PM IST Apr 21, 2021

আবারও উত্তপ্ত হাওড়ার শালিমার। গতকাল রাতে এক তৃণমূল কর্মীকে গুলি করে খুনের চেষ্টা। আহত তৃণমূল কর্মী ভর্তি একটি বেসরকারি হাসপাতালে। ঘটনার তদন্ত শুরু করেছে বি গার্ডেন থানার পুলিশ।

হাওড়ায় করোনা টিকা নেওয়ার জন্য প্রায় মাঝ রাত থেকেই পড়ছে লম্বা লাইন, প্রায় ১২ ঘণ্টা লাইনে দাঁড়িয়ে চরম ভোগান্তি ৬০ঊর্ধ্ব বয়স্কদের।

হাওড়ার মন্দিরতলা এলাকায় আজ সকালে জেলা তৃণমূল কংগ্রেসের তরফ থেকে নিত্যযাত্রীদের দেওয়া হলো মাস্ক ও স্যানিটাইজার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাওড়া জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি শ্রী অরূপ রায়। হাওড়া রামরাজাতলা এলাকায় রাম নবমীর দিন ভক্তদের ভিড় আটকাতে মন্দির কমিটি ও একাধিক সংগঠনের তরফ থেকে চলছে প্রচার।

হাওড়ার রামতলায় আজ থেকে শুরু রাম ঠাকুরের পূজো। পূজো চলবে আজ রামনবমী থেকে রাম বিজয়া অবধি, প্রায় চার মাস। অন্য বছরের তুলনায় এই বছর করোনা আবহে ভিড় অনেকটাই কম। মন্দির কমিটির তরফ থেকে করোনা বিধি মানার জন্য ক্রমাগত চলছে মাইকিং। মাস্ক না পড়ে এলে ঢুকতে দেয়া হচ্ছে না মন্দির চত্বরে। আজ রাম নবমি। সকাল থেকেই হাওড়ার রামতলা ও সংলগ্ন অঞ্চলে দর্শনার্থীদের সমস্ত প্রটেকশন মেনে রাম ঠাকুর দর্শনের জন্য মাইকিং চালানো হচ্ছে মন্দির কমিটির তরফ থেকে।

জনগণের মধ্যে করোনা সচেতনতায় হাওড়ার লিলুয়া চকপাড়া এলাকায় টোটো করে প্রচার চালানো হলো তৃণমূল কংগ্রেসের তরফ থেকে। হাওড়া সহ গোটা রাজ্যজুড়ে বাড়ছে করোনার সংক্রমণ। তাই স্টেশন চত্বরে যাত্রীদের করোনা সচেতনতার জন্য হাওড়া স্টেশন, সাঁতরাগাছি স্টেশনে চলছে মাইকিং। মাস্ক না পরে স্টেশন চত্বরে ঘোরাঘুরি করলে করা হচ্ছে ফাইনও।

করোনা সংক্রমনের জের! আগামীকাল থেকে আবারও অনির্দিষ্টকালের জন্য বন্ধ বেলুড় মঠ। গতকাল সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও বার্তায় এই কথা জানালেন বেলুড় মঠের জেনারেল সেক্রেটারি স্বামী সুবিরানন্দজি মহারাজ।

লেটেস্ট ভিডিও